চাঁদপুর, বৃহস্পতিবার ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ রবিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৬-সূরা দাহ্র বা ইন্সান


৩১ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২১। তাহাদের আবরণ হইবে সূক্ষ্ম সবুজ রেশম ও স্থুল রেশম, তাহারা অলংকৃত হইবে রৌপ্য নির্মিত কংকনে, আর তাহাদের প্রতিপালক তাহাদিগকে পান করাইবেন বিশুদ্ধ পানীয়।


২২। অবশ্য, ইহাই তোমাদের পুরস্কার এবং তোমাদের কর্মপ্রচেষ্টা স্বীকৃত।


 


 


assets/data_files/web

ভয়কে যারা মানে তারাই জাগিয়ে রাখে ভয়।


-রবীন্দ্রনাথ ঠাকুর।


 


 


 


যে ব্যক্তি নীরবতা অবলম্বন করেছে সে মুক্তি লাভ করেছে।


 


ফটো গ্যালারি
জেলা নির্বাচন অফিসে র‌্যাবের অভিযানে অফিস সহায়কসহ আটক ৩ বিভিন্ন মেয়াদে সশ্রম কারাদণ্ড
গোলাম মোস্তফা
১২ ডিসেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


র‌্যাব-১১ কুমিল্লা কোম্পানী ও চাঁদপুরের প্রশাসনের যৌথ উদ্যোগে চাঁদপুর জেলা নির্বাচন অফিসে অভিযান চালিয়ে অফিস সহায়ক মোঃ আঃ রবকে আটক করা হয়। এছাড়াও ভিন্ন দুটি অভিযানে আরো দু ব্যক্তিকে আটক করে আলাদা আলাদা মেয়াদে সশ্রম কারাদ- প্রদান করা হয়।



অভিযান সূত্রে জানা যায়, র‌্যাবের কাছে এবং তাদের গোয়েন্দা সংস্থার কাছে অভিযোগ ছিলো যে, জেলা সার্ভার স্টেশনে (জেলা নির্বাচন অফিস ভবন) অবস্থিত চাঁদপুর সদর উপজেলা নির্বাচন অফিসের সহায়ক বা এমএলএসএস মোঃ আঃ রব ভোটার তালিকায় নাম উঠানো, ভোটার স্থানান্তরসহ নির্বাচন অফিসের সাথে জড়িত সংশ্লিষ্ট এমন বিভিন্ন কাজে আসা সাধারণ মানুষকে নানাভাবে হয়রানি এবং পাসপোর্ট করতে আসা সাধারণ মানুষকে বিভিন্ন কায়দায় হয়রানি করে চলছে। নানা অজুহাতে সে তাদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়। শুধু তাই নয়, টাকা নিয়েও মানুষকে কথা অনুযায়ী কাজ না করে দেয়ার অভিযোগ রয়েছে। শুধু কি তাই? তার মামা নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্ম সচিব এ পরিচয়ে সে অফিসকে তোয়াক্কা করে না। এমনকি মানুষকে ওই পরিচয়ে হুমকি-ধমকি দেয়ারও অভিযোগ রয়েছে। এসব অভিযোগের ভিত্তিতে র‌্যাব এ অভিযান চালায়।



র‌্যাব নির্বাচন অফিসে অভিযান চালানোর সময় অফিসে এমএলএসএস আঃ রবের ব্যবহৃত টেবিলের ড্রয়ার তল্লাশি করে বিভিন্ন পাসপোর্ট ও কাগজপত্র উদ্ধার করে। এদিকে আঃ রবকে তাৎক্ষণিক আটক করে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার বিরুদ্ধে আনীত অভিযোগ সে স্বীকার করে।



এ সময় জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ হেলাল উদ্দিন খান ও সদর উপজেলা নির্বাচন অফিসার মোঃ দেলোয়ার হোসেন ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। পরবর্তীতে তাকে ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে তার কাছ থেকে মুচলেকা নিয়ে জেলা ও সদর উপজেলা নির্বাচন অফিসারের জিম্মায় দেয়া হয়। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানানো হয়।



এদিকে জেলা নির্বাচন অফিসে অভিযান চালানোর পূর্বে অফিসের সম্মুখে একটি ফটোকপি দোকানে অভিযান চালায় র‌্যাব। ওই দোকান থেকে বিভিন্ন ভুয়া পাসপোর্টসহ মাসুদ নামে ১ জনকে আটক করা হয়। তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে টাউট আইন ও ভোক্তা আইনের ৪৪ ধারা মোতাবেক ৩ মাসের সশ্রম কারাদ- প্রদান করা হয়।



একই সময় স্থানীয় ফারুক গাজী তার ব্যবহৃত মোটরসাইকেল দিয়ে ১টি ছাগল টেনে নেয়ার অপরাধে ১৯২০ সালের পশু নির্যাতন আইনের ৪(খ) ধারায় তাকে ১৫ দিনের সশ্রম কারাদ- প্রদান করা হয়।



এদিকে র‌্যাবের এ অভিযান বিষয়ে গণমাধ্যমকর্মীদের উপস্থিতিতে চাঁদপুরের জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত চক্রবতী বলেন, আমরা অর্থাৎ র‌্যাবসহ দুপুর আড়াইটা থেকে এ অভিযান চালাচ্ছি। আমাদের আরো কয়েকটি অভিযান চালানো হবে। তিনি নির্বাচন অফিসের পিয়ন রব প্রসঙ্গে বলেন, তার বিরুদ্ধে আনীত অভিযোগগুলো সে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। এছাড়া আমরা বেশ কিছু পাসপোর্টসহ বিভিন্ন কাগজপত্র উদ্ধার করেছি। এ সময় তার অফিসের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। সে যেহেতু সরকারি চাকুরি করে, তাই আমরা তাকে তাৎক্ষণিক আটক করতে পারি না। কিছু নীতিমালা রয়েছে সেগুলোর আলোকে জেলা ও উপজেলা নির্বাচন অফিসারের জিম্মায় তাকে রাখা হয়েছে। একই সাথে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করার সুপারিশ করা হয়েছে।



তিনি আরো বলেন, আমরা এ অভিযানের পূর্বে আরো দুটি অভিযান পরিচালনা করি। স্থানীয় ওমর ফারুক গাজীকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৯২০ সালের পশু নির্যাতন আইনের ৪(খ) ধারায় ১৫ দিনের বিনাশ্রম কারাদ- এবং এখানে অফিসের সম্মুখে ফটোকপি দোকানে অভিযান চালিয়ে কিছু ভুয়া কাগজপত্র ও পাসপোর্টসহ মাসুদ গাজীকে আটক করে একই কায়দায় ৩ মাসের সশ্রম কারাদ- প্রদান করা হয়। তিনি বলেন, আমরা এ অভিযান চালিয়ে সাধারণ মানুষকে জানান দিচ্ছি তারা যেনো সচেতন হয়।



গণমাধ্যমকর্মীদের উপস্থিতিতে র‌্যাব-১১ কোম্পানি কমান্ডার মেজর তালুকদার নাজমুস সাকিব বলেন, আমাদের এ অভিযান অব্যাহত থাকবে। আমাদের আরো অভিযান রয়েছে। আপনাদের সাথে নিয়ে আমরা কাজ করতে চাই।



এ অভিযান বিষয়ে জেলা নির্বাচন অফিসার মোঃ হেলাল উদ্দিন খান বলেন, যাকে নিয়ে আজকের এ অভিযান সে আমাদের উপজেলা অফিসের এমএলএসএস। তার বিরুদ্ধে আনীত অভিযোগগুলো সে স্বীকার করেছে। তার বিরুদ্ধে দ্রুত বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিষয়টি তাৎক্ষণিকভাবে আমি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানিয়ে তাদের নির্দেশনা অনুযায়ী আমি কাজ করছি। অপেক্ষা করুন দেখবেন।



এ রিপোর্ট লেখা পর্যন্ত র‌্যাবের আরো দুটি অভিযান চলছে।



 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৬০০৯০
পুরোন সংখ্যা