চাঁদপুর, শুক্রবার ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ রবিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর শহরে গৃহপরিচারিকার ঝুলন্ত লাশ উদ্ধার
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬২-সূরা জুমু 'আ


১১ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৭। কিন্তু উহারা উহাদের হস্ত যাহা অগ্রে প্রেরণ করিয়াছে উহার কারণে কখনও মৃত্যু কামনা করিবে না। আল্লাহ যালিমদের সম্পর্কে সম্যক অবগত।


 


assets/data_files/web

অতি মাত্রায় বিশ্রাম আপনা থেকেই বেদনাদায়ক হয়ে উঠে। -হোমার।


 


 


নামাজ যাহাকে অসৎ কাজ হইতে বিরত রাখে না তাহার নামাজ নামাজই নহে; কারণ উহা তাহাকে খোদার নিকট হইতে দূরে রাখে।


ফটো গ্যালারি
ডিজিটাল বাংলাদেশ দিবস শীর্ষক সেমিনার
ডিজিটাল প্লাটফর্মের মধ্য দিয়ে জাতি আজ অনেক দূর এগিয়েছে
---------------জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান
মোঃ আবদুর রহমান গাজী
১৩ ডিসেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'সত্য-মিথ্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে' এ প্রতিপাদ্য বিষয় নিয়ে চাঁদপুরে ডিজিটাল বাংলাদেশ দিবস শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার ১২ ডিসেম্বর সকাল ১০টায় চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান। তিনি তাঁর বক্তব্যে বলেন, ডিজিটাল বাংলাদেশ মানে আধুনিকতার ছোঁয়া। ডিজিটাল প্লাটফর্মের মধ্য দিয়ে জাতি আজ অনেক দূর এগিয়েছে। বাংলাদেশ আজ মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে যেভাবে এগিয়ে যাচ্ছে, সোনার বাংলার নতুন নাম হয়ে গেছে ডিজিটাল বাংলাদেশ। ডিজিটাল আর সোনার বাংলাদেশ একাকার হয়ে গেছে। তিনি আরো বলেন, ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে দেশব্যাপী শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। ১০-১৪ ডিসেম্বর পর্যন্ত এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। চাঁদপুরে এই প্রতিযোগিতার প্রস্তুতি নেয়া হয়েছে এবং এই প্রতিযোগিতায় ভাল করতে হবে। অনেক শিশু এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারেনি। অনেক দক্ষ ছেলেমেয়েরা আছে যারা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করলে ভাল ফলাফল করতো। এই ধরনের প্রতিযোগিতা শিশুদেরকে উৎসাহিত করে।



অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দাউদ হোসেন চৌধুরীর সভাপতিত্বে ও চাঁদপুর আইসিটি অধিদপ্তরের প্রোগ্রামার মোঃ জাকির হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোঃ মিজানুর রহমান। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী প্রথমে স্বপ্ন দেখিয়েছেন ডিজিটাল বাংলাদেশের। আজ সারাদেশে ডিজিটাল বাংলাদেশের সেবা ছড়িয়ে পড়েছে এবং মানুষ সেবাগ্রহণ করছে। ডিজিটাল সেবার ক্ষেত্রে চাঁদপুরও পিছিয়ে নেই। আমরা এখন ডিজিটাল প্রযুক্তির উপর নির্ভরশীল হয়ে গেছি। আমাদের পুলিশিং ব্যবস্থার মধ্যে প্রতিটি পদক্ষেপে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার হচ্ছে। আগামী দিনে দেশ গঠনে ডিজিটাল প্রযুক্তি নিয়েই এগিয়ে যেতে হবে। আলোচনা সভায় ডিজিটাল বাংলাদেশ বিষয়ে ডকুমেন্টারি প্রদর্শন করেন সহকারী প্রোগ্রামার মোহাম্মদ হারুনুর রশিদ।



শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র রেদওয়ান আহম্মেদ, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্রী রিপা আক্তার, কচুয়া আশেক আলী খান উচ্চ বিদ্যালয় ও কলেজের দশম শ্রেণীর শিক্ষার্থী ফাতেমাতুজ যোহরা লামিয়া, পুরাণবাজার মধুসূদন উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী তাছনুর আক্তার, হাজীগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী সিনথিয়া প্রমুখ।



আলোচনা শেষে জেলা পর্যায়ে 'আমার দেখা ডিজিটাল বাংলাদেশ' বিষয়ে প্রেজেন্টেশন প্রস্তুত প্রতিযোগিতার পুরস্কার প্রদান করা হয়। একই সময় রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কৃত করা হয়।



প্রেজেন্টেশন বিজয়ীরা হলেন : রিপা আক্তার, শেখ মাইশা জামান ও মোঃ ফয়সাল হোসাইন। রচনা প্রতিযোগিতায় বিজয়ীরা হলেন : সিনথিয়া ইসলাম, ফাতেমাতুজ যোহরা লামিয়া ও তাছনুর আক্তার। আলোচনা সভার পূর্বে একটি বর্ণাঢ্য র‌্যালী সার্কিট হাউজ থেকে বের হয়ে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয় সম্মুখে এসে শেষ হয়।



 


আজকের পাঠকসংখ্যা
১৩০৯৩৪
পুরোন সংখ্যা