চাঁদপুর, শনিবার ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬, ১৬ রবিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
চান্দ্রা ইউনিয়ন জমইয়াতে হিযবুল্লাহর উদ্যোগে ওয়াজ মাহফিল
দেশ ও জাতির ক্ষতি হবে এমন কাজ ছারছীনা দরবার করে না
-------------------ছারছীনার পীর ছাহেব
স্টাফ রিপোর্টার
১৪ ডিসেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর সদর উপজেলার চান্দ্রা ইউনিয়ন জমইয়াতে হিযবুল্লাহ ও চান্দ্রাবাজার ব্যবসায়ীদের উদ্যোগে ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১৩ ফেব্রুয়ারি শুক্রবার বাদ আছর চান্দ্রাবাজার ইয়াকুব আলী স্মারক উচ্চ বিদ্যালয় মাঠে এ মাহফিল অনুষ্ঠিত হয়।



এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন আমীরে হিযবুল্লাহ, ছারছীনা শরীফের হযরত পীর ছাহেব কেবলা আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মাঃজিঃআঃ)। তিনি তাঁর বক্তব্যে বলেন, ভবিষ্যৎ প্রজন্মকে সঠিক পথ দেখাতে দাওয়াতি কাজ করুন। আপনারা চেষ্টা করুন। আপনার মনটা একটু আমলের প্রতি স্থির করুন। আকিদা নিয়ে কারো সঙ্গে আপোষ নেই। কেননা আকিদা যার ভালো হয় আমল তার শুদ্ধ হয়। তিনি আরো বলেন, আমরা দলীয় রাজনীতির ঊধর্ে্ব থেকে সমাজে আমলী পরিবেশ তৈরি করতে কাজ করছি। দেশ ও জাতির ক্ষতি হবে এমন কাজ ছারছীনা দরবার করে না। রাষ্ট্রের কল্যাণে ধর্মীয় অনুভূতি নিয়ে যুগ যুগ ধরে ছারছীনা দরবার কাজ করে যাচ্ছে। রাষ্ট্রীয় ক্ষমতা আমাদের উদ্দেশ্যে নয়। আমরা চাই, প্রিয় নবীর আদর্শে, সিদ্দিকিন, শোহাদা, ছালেহীনদের অনুসৃত পথে ব্যক্তি, সমাজ ও দেশ গড়তে।



উপস্থিত ছিলেন পীর ছাহেব হুজুরের সফরসঙ্গী ও বাংলাদেশ যুব হিযবুল্লাহর কেন্দ্রীয় সভাপতি মাওঃ কাজী মফিজ উদ্দিন, মহাসচিব মাওঃ রুহুল আমিন আফছারী, ছাত্র হিযবুল্লাহর কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওঃ মহিব্বুল্লাহ আল মাহমুদ, সংগঠনের জেলা সাধারণ সম্পাদক মাওঃ মোঃ সাইফুদ্দিন খন্দকার, চান্দ্রাবাজার নূরীয়া ফাজিল মাদ্রাসার আরবি প্রভাষক মাওঃ সালাউদ্দিন চাঁদপুরী প্রমুখ।



চান্দ্রা ইউনিয়ন জমইয়াতে হিযবুল্লার সভাপতি অধ্যক্ষ মোঃ মফিজুল ইসলামের সভাপতিত্বে মাহফিলে আরো উপস্থিত ছিলেন সংগঠনের জেলা সভাপতি হাজী আবদুল আহাদ, চাঁদপুর সরকারি কলেজের শিক্ষক মোঃ আল আমিন, চাঁদপুর আহমদিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওঃ মোঃ মোস্তাফিজুর রহমান খান, ফরিদগঞ্জ উপজেলা জমইয়াতে হিযবুল্লাহর সভাপতি অধ্যক্ষ মাওঃ আহম সাইফুল্লাহ, ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসার প্রধান মুহাদ্দিস মাওঃ মোঃ মমিনুল ইসলাম খান, চান্দ্রাবাজার নূরিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা এটিএম মোস্তফা হামিদী, মদনা দরবার শরীফের পীর ছাহেব মাওঃ শাহ মাহবুবুর রহমান, সন্তোষপুর দরবার শরীফের পীর সাহেব আব্দুল করিম, খানকায়ে মোহেবি্বয়া কমপ্লেঙ্রে পরিচালক মাওলানা মোহাম্মদ জালাল উদ্দিন, চান্দ্রা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খানজাহান আলী কালু পাটওয়ারী, হানাচর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সাত্তার রাঢ়ী, চাঁদপুর সদর উপজেলা জমইয়াতে হিযবুল্লাহর সাধারণ সম্পাদক মাওঃ মোঃ মাইনুদ্দিন ঢালী, ছাত্র হিযবুল্লাহর সভাপতি মোঃ মজিবুর রহমান, জমইয়াতে হিযবুল্লাহ, যুব ও ছাত্র হিযবুল্লাহর বিভিন্ন শাখার বিভিন্ন মসজিদের ইমাম, বিভিন্ন মাদরাসার শিক্ষকসহ রাজনৈতিক, সামাজিক ও স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ।



পীর ছাহেব আরো বলেন, তরিকা মশক করছি, কিন্ত আমরা আগাচ্ছি না। ছবক আদি মশক করে, সামনে আগাতে হবে। তরীক্বার ছবক মাশকের মাধ্যমে আমাদের ঈমান তাজা হয়। আমরা পীরের হাতে হাত দিয়ে বয়াত হয়েছি আল্লাহকে পাওয়ার জন্য। পীরকে পাওয়ার জন্য নয়। কী কাজ করলে আল্লাহকে পাওয়া যাবে, সে কাজেই আমাদেরকে সময় ব্যয় করতে হবে। তিনি আরো বলেন, দ্বীনের প্রয়োজনে আপনাকে হাদী হতে হবে। বর্তমান সময় ভালো যাচ্ছে না। সুতরাং বুঝে শুনে কাজ করতে হবে। যেহেতু মরহুম পীর ছাহেব হুজুর বলতেন যে লোক পর্দা করে না, নামাজ পড়ে না শরীয়ত মানে না, সে লোক কি বুদ্ধিমান? যারা পথভ্রষ্ট তাদেরকে সঠিক পথে আনতে কাজ করতে হবে। আপনি যে পথে আছেন, এটা যদি হক মনে করেন, তাহলে আত্মীয়-স্বজন ও সন্তানকেও এ পথে আনতে দাওয়াতি কাজ করুন।



পরে দেশ ও জাতির কল্যাণ কামনা করে দোয়া মোনাজাত করেন আমীরে হিযবুল্লাহ, ছারছীনা শরীফের হযরত পীর ছাহেব কেবলা আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মাঃজিঃআঃ)।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৯-সূরা হাশ্‌র


২৪ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


 


৮। এই সম্পদ অভাবগ্রস্ত মুহাজিরগণের জন্য যাহারা নিজেদের ঘরবাড়ি ও সম্পত্তি হইতে উৎখাত হইয়াছে। তাহারা আল্লাহর অনুগ্রহ ও সন্তুষ্টি কামনা করে এবং আল্লাহর ও তাঁহার রাসূলের সাহায্য করে। উহারাই তো সত্যাশ্রয়ী।


 


 


যে খেলায় কেউ জিততে পারে না সেটাই সবচেয়ে খারাপ খেলা।


-টমাস ফুলার।


 


 


কৃপন ব্যক্তি খোদা হতে দূরে লোকসমাজে ঘৃণিত, দোজখের নিকটবর্তী।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,১২,৪৯৬ ৮,২৪,৩৫,৪৮২
সুস্থ ৪,৫৬,০৭০ ৫,৮৪,৪৩,৫১৫
মৃত্যু ৭,৫৩১ ১৭,৯৯,২৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৩৪৬৩৪৭
পুরোন সংখ্যা