চাঁদপুর, রোববার ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ রবিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৯-সূরা হাশ্‌র


২৪ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৯। আর তাহাদের জন্যও, মুহাজিরদের আগমনের পূর্বে যাহারা এই নগরীতে বসবাস করিয়াছে ও ঈমান আনিয়াছে, তাহারা মুহাজিরদিগকে ভালবাসে এবং মুহাজিরদিগকে যাহা দেওয়া হইয়াছে তাহার জন্য তাহারা অন্তরে আকাঙ্খা পোষণ করে না, আর তাহারা তাহাদিগকে নিজেদের উপর অগ্রাধিকার দেয় নিজেরা অভাবগ্রস্ত হইলেও। যাহাদিগকে অন্তরের কার্পণ্য হইতে মুক্ত রাখা হইয়াছে, তাহারাই সফলকাম।


 


নিরাপত্তাবোধ হল ভালো ঘুমের প্রধান ও প্রয়োজনীয় অঙ্গ।


নেথানিয়েল ব্লাইটম্যান।


 


 


বিদ্যা শিক্ষার্থীগণ বেহেশতের ফেরেশতাগণ কর্তৃক অভিনন্দিত হবেন।


 


ফটো গ্যালারি
শহীদ বুদ্ধিজীবী দিবসে জেলা আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান
শেখ হাসিনার বাংলাদেশ আজ আলোকিত দেশ হিসেবে আবির্ভূত হয়েছে
-------আবু নঈম পাটওয়ারী দুলাল
মিজানুর রহমান
১৫ ডিসেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১৪ ডিসেম্বর শনিবার বিকেল সাড়ে ৪টায় জেলা আওয়ামী লীগের আয়োজনে দলীয় কার্যালয়ে এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।



অনুষ্ঠানে সভাপ্রধানের বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল। তিনি বলেন, আজ বিনম্র শ্রদ্ধায় জাতি শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করছে। ১৯৭১ সালের এ দিনে দখলদার পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের দোসর রাজাকার, আল-বদর, আল-শামসরা বাংলার শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করে।



তিনি বলেন, বুদ্ধিজীবীরা দেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা এবং আদর্শের জন্য রক্ত দিয়েছেন। জননেত্রী শেখ হাসিনার জন্যে আজকে বাংলাদেশ আলোকিত দেশ হিসেবে আবির্ভূত হয়েছে। এই অগ্রযাত্রাকে ধরে রাখতে হলে বঙ্গবন্ধুর আদর্শ এবং আওয়ামী লীগের ইতিহাস দলের প্রতিটি নেতা-কর্মী এবং নতুন প্রজন্মকে জানতে হবে। যারা বঙ্গবন্ধুর আদর্শ ভিত্তিক সংগঠন করবেন তারা মূল্যায়িত হবেন। দুলাল পাটওয়ারী বলেন, বঙ্গবন্ধু ছাড়া স্বাধীনতার ঘোষণা আর কেউ দেয় নাই। যুদ্ধাপরাধী জামায়াত চক্রের ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।



জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মোঃ তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারীর পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব আঃ রশিদ সর্দার, সন্তোষ দাস, আইন বিষয়ক সম্পাদক অ্যাডঃ রুহুল আমিন সরকার, দপ্তর সম্পাদক মোঃ শাহআলম মিয়া, উপ-প্রচার সম্পাদক হাসান ইমাম বাদশা, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রাধা গোবিন্দ গোপ, জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক বিল্লাল হোসেন মজুমদার, উপদেষ্টা ম-লীর সদস্য এসএম সালাহউদ্দিন।



আরো বক্তব্য রাখেন জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, যুগ্ম আহ্বায়ক ও পৌর কাউন্সিলর মোহাম্মদ আলী মাঝি, জেলা কৃষক লীগের যুগ্ম আহ্বায়ক আঃ হান্নান সবুজ, জাতীয় শ্রমিকলীগ চাঁদপুর জেলা সভাপতি মাহবুবুর রহমান, জেলা যুব মহিলা লীগের সভাপতি ফরিদা ইলিয়াছ, সাধারণ সম্পাদক রুমা পাটওয়ারী, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক এমএ হাসান লিটন, পৌর যুবলীগের আহ্বায়ক আঃ মালেক শেখ, সদর উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক শিমুল হাসান সামনু, মোঃ তাজুল ইসলাম মিয়াজী প্রমুখ।



অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া, স্পেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম নয়ন, পৌর যু্ব মহিলা লীগের সভাপতি ফেরদৌসি আক্তারসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী উপস্থিত ছিলেন।



আলোচনা শেষে শহীদ বুদ্ধিজীবীদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করেন বঙ্গবন্ধু ইমাম পরিষদের সভাপতি মাওঃ আব্দুল হান্নান। এর আগে দিবসের দিন সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৬৩৭৪৭৯
পুরোন সংখ্যা