চাঁদপুর, রোববার ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ রবিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৯-সূরা হাশ্‌র


২৪ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৯। আর তাহাদের জন্যও, মুহাজিরদের আগমনের পূর্বে যাহারা এই নগরীতে বসবাস করিয়াছে ও ঈমান আনিয়াছে, তাহারা মুহাজিরদিগকে ভালবাসে এবং মুহাজিরদিগকে যাহা দেওয়া হইয়াছে তাহার জন্য তাহারা অন্তরে আকাঙ্খা পোষণ করে না, আর তাহারা তাহাদিগকে নিজেদের উপর অগ্রাধিকার দেয় নিজেরা অভাবগ্রস্ত হইলেও। যাহাদিগকে অন্তরের কার্পণ্য হইতে মুক্ত রাখা হইয়াছে, তাহারাই সফলকাম।


 


নিরাপত্তাবোধ হল ভালো ঘুমের প্রধান ও প্রয়োজনীয় অঙ্গ।


নেথানিয়েল ব্লাইটম্যান।


 


 


বিদ্যা শিক্ষার্থীগণ বেহেশতের ফেরেশতাগণ কর্তৃক অভিনন্দিত হবেন।


 


ফটো গ্যালারি
মতলবে অগ্নিকাণ্ডে ৮ দোকান পুড়ে ছাই ৩০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি
রেদওয়ান আহমেদ জাকির/মুহাম্মদ আরিফ বিল্লাহ
১৫ ডিসেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মতলব দক্ষিণে অগি্নকা-ে ৮টি দোকান ভস্মীভূত হয়েছে। গতকাল ১৪ ডিসেম্বর ভোর ৪টায় উপজেলার নায়েরগাঁও বাজারের মাছ বাজার ও ফল পট্টিতে এ অগি্নকা-ের ঘটনা ঘটে।



সরজমিনে গেলে বাজারের ব্যবসায়ীরা জানান, গতকাল ১৪ ডিসেম্বর ভোর ৪টায় নায়েরগাঁও বাজারে কর্মরত পাহারাদার মোঃ ওয়ালিউল্লাহ বাজারের ফল পট্টিতে কেশব মাঝির স্বর্ণের দোকানে আগুন দেখে ডাক-চিৎকার দিলে বাজারের পাশে বসবাসরত বাসিন্দা ও ব্যবসায়ীগণ ছুটে আসে। পরে মসজিদের মাইকে অগি্নকা-ের ঘোষণা দিলে আশপাশের এলাকার লোকজন এসে আগুন নেভানোর চেষ্টা করে। এদিকে অগি্নকা-ের খবর পেয়ে মতলব দক্ষিণ ফায়ার সার্ভিস ও দাউদকান্দি উপজেলার ফায়ার সার্ভিসের দু'টি দল ঘটনাস্থলে এসে প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।



আগুনে কেশব মাঝির ফ্যাশন স্বর্ণ শিল্পালয়, মোহাম্মদ আলীর ফলের দোকান, ইব্রাহীমের মুদি দোকান, আঃ সাত্তারের মুদি দোকান, আব্দুল কুদ্দুসের মুদি দোকান, সুখচানের চায়ের দোকানসহ মোট ৮টি দোকান পুড়ে যায়। এতে ৩০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।



মতলব দক্ষিণ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আসাদুজ্জামান জানান, খবর পেয়ে অগি্নকা-স্থলে গিয়ে প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।



এদিকে অগি্নকা-স্থল পরিদর্শন করেছেন মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান এএইচএম গিয়াস উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক ও থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার আইচ।



উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক বলেন, ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে পেঁৗছানোর কারণে আরো বড় ধরনের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পাওয়া গেছে। অগি্নকা-ে ক্ষতিগ্রস্তদের সরকারি সাহায্য টিন ও নগদ অর্থ প্রদান করা হবে।



 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৮৭,২৯৫ ৩,৯৬,৩৮,১৮৮
সুস্থ ৩,০২,২৯৮ ২,৯৬,৭৮,৪৪৬
মৃত্যু ৫,৬৪৬ ১১,০৯,৮৩৮
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১১৪৬৯৮
পুরোন সংখ্যা