চাঁদপুর, রোববার ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ রবিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৯-সূরা হাশ্‌র


২৪ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৯। আর তাহাদের জন্যও, মুহাজিরদের আগমনের পূর্বে যাহারা এই নগরীতে বসবাস করিয়াছে ও ঈমান আনিয়াছে, তাহারা মুহাজিরদিগকে ভালবাসে এবং মুহাজিরদিগকে যাহা দেওয়া হইয়াছে তাহার জন্য তাহারা অন্তরে আকাঙ্খা পোষণ করে না, আর তাহারা তাহাদিগকে নিজেদের উপর অগ্রাধিকার দেয় নিজেরা অভাবগ্রস্ত হইলেও। যাহাদিগকে অন্তরের কার্পণ্য হইতে মুক্ত রাখা হইয়াছে, তাহারাই সফলকাম।


 


নিরাপত্তাবোধ হল ভালো ঘুমের প্রধান ও প্রয়োজনীয় অঙ্গ।


নেথানিয়েল ব্লাইটম্যান।


 


 


বিদ্যা শিক্ষার্থীগণ বেহেশতের ফেরেশতাগণ কর্তৃক অভিনন্দিত হবেন।


 


ফটো গ্যালারি
ফরিদগঞ্জে শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা
শহীদ বুদ্ধিজীবীদের জীবনচরিত নূতন প্রজন্মের মাধ্যমে ছড়িয়ে দিতে হবে
--------------------------অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান
ফরিদগঞ্জ ব্যুরো
১৫ ডিসেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে ফরিদগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও শিউলী হরি'র সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান। তিনি বলেন, ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে বাঙালি যখন বিজয়ের দ্বারপ্রান্তে, তখন রাজাকার, আল-বদর বাহিনী আমাদের মেধাশূন্য করার জন্যে বুদ্ধিজীবীদের হত্যা করে। তারা শুধু সেখানেই থেমে থাকে নি। ১৯৭৫ সালের ১৫ আগস্ট, ৩ নভেম্বর, ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার মাধ্যমে মুক্তিযুদ্ধের শক্তিতে নিশ্চিহ্ন করতে চেয়েছিল। তাদের সেই চেষ্টা এখনো চলমান। আমরা যারা মুক্তিযুদ্ধের ধারক ও বাহক তাদের প্রত্যেকের আজ এক ও ঐক্যবদ্ধ হতে হবে। আমাদের মধ্যেই তারা অনুপ্রবেশ করে আমাদের মধ্যে দ্বন্দ্ব ও সংঘাত সৃষ্টির মাধ্যমে নতুন প্রক্রিয়ায় আমাদের নিঃশ্বেষ করে চলছে। কিন্তু মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানরা বেঁচে থাকতে তাদের এই প্রচেষ্টাকে ধ্বংস করে দিতে হবে। ধ্বংস করার প্রক্রিয়া হিসেবে আমাদের শহীদ বুদ্ধিজীবীদের জীবনচরিত নূতন প্রজন্মের মাধ্যমে ছড়িয়ে দিতে হবে। তবেই আমাদের মধ্যে স্বাধীনতার চেতনা আরো বেশি জাগ্রত হবে।



সহকারী উপজেলা শিক্ষা অফিসার বেলায়েত হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, থানার অফিসার ইনচার্জ আবদুর রকিব, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিএস তছলিম আহমেদ, মাজুদা বেগম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শহিদ উল্যাহ তপাদার, ডেপুটি কমান্ডার সরোয়ার হোসেন, সেক্টর কমান্ডার্স ফোরামের সাধারণ সম্পাদক অধ্যক্ষ এম তবিবুল্লা, জেলা পরিষদ সদস্য মশিউর রহমান মিঠু, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, উপজেলা ছাত্রলীগ সভাপতি মাহবুব আলম সোহাগ, যুগ্ম সম্পাদক রবিউল হোসেন ও উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা আবুল কাশেম।



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৬৩৬০৫৩
পুরোন সংখ্যা