চাঁদপুর, শুক্রবার ১৭ জানুয়ারি ২০২০, ৩ মাঘ ১৪২৬, ২০ জমাদিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • শাহরাস্তিতে ডাকাতি মামলায় একজনের মৃত্যুদণ্ড ও ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে চাঁদপুরের জেলা ও দায়রা জজ আদালত। || 
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬১-সূরা সাফ্ফ


১৪ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৮। উহারা আল্লাহর নূর ফুৎকরে নিভাইতে চাহে কিন্তু আল্লাহ তাঁহার নূর পূর্ণরূপে উদ্ভাসিত করিবেন, যদিও কাফিররা উহা অপছন্দ করে।


 


ব্যবসায়ীদের নিজস্ব কোনো দেশ নেই। - জেফারসন।


 


 


যদি মানুষের ধৈর্য থাকে তবে সে অবশ্য সৌভাগ্যশালী হয়।


 


 


ফটো গ্যালারি
জ্ঞানহীন ধর্ম উগ্রবাদ-জঙ্গিবাদ সৃষ্টি করে
--------এএমএম বাহাউদ্দীন
প্রবীর চক্রবর্তী ও মামুনুর রশিদ পাঠান
১৭ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক আলহাজ এএমএম বাহাউদ্দীন বলেছেন, মাদ্রাসা থেকে উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে সরকারি চাকুরিতে যোগদানে এখন আর কোনো সমস্যা নেই। দু-এক জায়গায় যে সমস্যা রয়েছে তা সহসাই কেটে যাবে। মাদ্রাসা শিক্ষা নিয়ে অপপ্রচার করার সুযোগ নেই। মাদ্রাসায় লেখাপড়া করে কেউ জঙ্গিবাদ, সন্ত্রাসবাদে জড়িয়ে পড়ে না। বিক্ষিপ্ত দু-একটি ঘটনা ছাড়া পুরোটাই অপপ্রচার।



তিনি বলেন, জ্ঞানহীন ধর্ম উগ্রবাদ-জঙ্গিবাদ সৃষ্টি করে। তাই মাদ্রাসা শিক্ষার মাধ্যমে প্রকৃত জ্ঞান আহরণ সম্ভব। নিয়মিত শিক্ষার সাথে সাথে একজন শিক্ষার্থী ধর্মীয় শিক্ষা লাভ করে নিজেকে একজন আদর্শবান নাগরিক হিসেবে গড়ে তুলতে সক্ষম হয়। আমাদের আলেম সমাজ এ দেশের উন্নয়নে মাদ্রাসা শিক্ষায় শিক্ষিত দক্ষ জনশক্তি গড়ে তোলার সে প্রক্রিয়াটি করে যাচ্ছেন। এক সময় তারা অবহেলিত থাকলেও বর্তমানে মাদ্রাসা শিক্ষাব্যবস্থা ও শিক্ষকরা প্রতিনিয়ত এগিয়ে যাচ্ছেন। বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সার্বিক সহযোগিতায় সারাদেশে মাদ্রাসা শিক্ষা কার্যক্রম এগিয়ে চলছে। যার সুফল আমরা একটি আদর্শবান জাতি গঠনের মাধ্যমে দেখতে পাবো।



গতকাল বৃহস্পতিবার দুপুরে ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসায় বার্ষিক ছবক প্রদান ও মেধাবৃত্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।



ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. মাওঃ একেএম মাহবুবুর রহমানের সভাপ্রধানে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ মুফতি এএইচএম আনোয়ার মোল্লা, গভর্নিংবডির সদস্য সফিকুল ইসলাম পাটোয়ারী, হেড মোহাদ্দেস মাওলানা মমিনুল হক, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন ফরিদগঞ্জ শাখার সাধারণ সম্পাদক মাওঃ মিজানুর রহমান খন্দকার, দৈনিক ইনকিলাবের আইটি প্রধান সৈয়দ এ রহমানসহ মাদ্রাসার শিক্ষকম-লী।



 



 



 



 



 



 


আজকের পাঠকসংখ্যা
৪৪০২৬৭
পুরোন সংখ্যা