চাঁদপুর, শনিবার ১৮ জানুয়ারি ২০২০, ৪ মাঘ ১৪২৬, ২১ জমাদিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬১-সূরা সাফ্ফ


১৪ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১১। উহা এই যে, তোমরা আল্লাহ ও তাঁহার রাসূলে বিশ্বাস স্থাপন করিবে এবং তোমাদের ধন-সম্পদ ও জীবন দ্বারা আল্লাহর পথে জিহাদ করিবে। ইহাই তোমাদের জন্য শ্রেয় যদি তোমরা জানিতে!


 


 


দুঃখীদের মনের জোর কম থাকে।


-রবার্ট হেরিক।


 


 


যে ব্যক্তি বিদ্যার জন্য জীবন উৎসর্গ করেছেন, তিনি মৃত্যুঞ্জয়ী।


 


 


ফটো গ্যালারি
মতলব উত্তরে লুধুয়া স্কুল এন্ড কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী
শিক্ষা যেনো হয় আনন্দের
--------শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি
মোঃ মাহবুব আলম লাভলু ও রোবেল হোসেন
১৮ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেছেন, ২১ শতকের চ্যালেঞ্জ মোকাবেলা করে চতুর্থ শিল্পবিপ্লবের উপযোগী করে শিক্ষার্থীদের গড়ে তুলতে হবে। তাদের বোঝাতে হবে শুধু জিপিএ-৫ অর্জন শিক্ষার একমাত্র উদ্দেশ্য হতে পারে না। পরীক্ষায় ভালো ফলাফল অর্জনের পাশাপাশি তাদের ভালো মানুষ হিসেবেও গড়ে উঠতে হবে। আমাদের উচিত হবে তাদের স্বতন্ত্র প্রতিভা বিকাশের উপযোগী পরিবেশ তৈরি করে দেয়া। এককথায়, শিক্ষা যেনো হয় আনন্দের। মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করার মাধ্যমে বর্তমান সরকার এ লক্ষ্য পূরণে কাজ করে যাচ্ছে।



গতকাল ১৭ জানুয়ারি শুক্রবার বিকেলে মতলব উত্তর উপজেলার লুধুয়া স্কুল এন্ড কলেজ মাঠে বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।



শিক্ষামন্ত্রী আরো বলেন, শিক্ষার উন্নয়নে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বছরের প্রথমদিনে সারাদেশের শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে ৩৫ কোটি বই পৌঁছে দিচ্ছে সরকার। সম্প্রতি ২ হাজার ৭৩০টি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানকে নিরপেক্ষভাবে নীতিমালা অনুসরণ করে এমপিওভুক্ত করা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোর ব্যাপক উন্নয়ন করা হয়েছে।



পুনর্মিলনী উদযাপন কমিটির আহ্বায়ক ডাঃ এমদাদুল হক মানিকের সভাপ্রধানে এবং সদস্য সচিব শাহেন শাহ মাহমুদের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ অ্যাডঃ নূরুল আমিন রুহুল, পরিকল্পনা কমিশনের সিনিয়র সচিব শামসুল আলম মোহন, চাঁদপুরের পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান পিপিএম, জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) এসএম জাকারিয়া, মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান এমএ কুদ্দুস, লুধুয়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জাকির হোসেন প্রমুখ।



ঐতিহ্যবাহী লুধুয়া স্কুল এন্ড কলেজ সৃষ্টির ৬২ বছরে আয়োজন করা হয়েছে প্রাক্তন শিক্ষার্থীদের সর্ববৃহৎ মিলনমেলার। বিদ্যালয়টির এক ঝাঁক তরুণ প্রাক্তন শিক্ষার্থী এ মিলনমেলার আয়োজন করেছে। প্রতিষ্ঠানটির এ আয়োজনে পুনর্মিলন ঘটছে কয়েক হাজার প্রাক্তন শিক্ষার্থীর। অনুষ্ঠানের সর্বশেষ ঢাকা থেকে আমন্ত্রিত সঙ্গীতাঙ্গনের বিখ্যাত শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন।



 



 


আজকের পাঠকসংখ্যা
৭৪৭৬৩৩
পুরোন সংখ্যা