চাঁদপুর, রোববার ১৯ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৬, ২২ জমাদিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬১-সূরা সাফ্ফ


১৪ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১২। আল্লাহ তোমাদের পাপ ক্ষমা করিয়া দিবেন এবং তোমাদিগকে দাখিল করিবেন জান্নাতে যাহার পাদদেশে নদী প্রবাহিত, এবং স্থায়ী জান্নাতের উত্তম বাসগৃহে। ইহাই মহাসাফল্য।


 


 


 


অবসরকে দর্শনশাস্ত্রের জননী বলা যায়। -টমাস হবর্স।


যে মানুষের প্রতি কৃতজ্ঞ নয়, সে আল্লাহর প্রতি কৃতজ্ঞ নয়।


 


 


ফটো গ্যালারি
মতলব দক্ষিণে দুগ্রামবাসীর মাঝে সংঘর্ষের আশঙ্কা
আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে সরকারি রাস্তা কাটার অভিযোগ
স্টাফ রিপোর্টার
১৯ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মতলব দক্ষিণে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে সরকারি রাস্তা কাটার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় দুগ্রামবাসীর মধ্যে যে কোনো সময় বড় ধরনের সংঘর্ষের আশঙ্কা করছে এলাকাবাসী। রাস্তা কেটে ফেলায় দুগ্রামের কয়েক হাজার জনসাধারণসহ স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা পড়েছে চরম ভোগান্তিতে।



সরেজমিনে গিয়ে জানা যায়, মতলব দক্ষিণ উপজেলার নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়নের দক্ষিণ আশি্বনপুর সিকদার বাড়ির দিঘির উত্তর পাড় থেকে কালিয়াইশ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কালিয়াইশ সামাজিক ঈদগাহ মাঠ পর্যন্ত সরকারি রাস্তা নির্মাণ ও সংস্কার কাজের জন্যে ২০১৯ অর্থ বছরে ৪০ দিনের কর্মসূচি প্রকল্পের অর্থ বরাদ্দ হয়।



প্রকল্পের সভাপতি নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ড সদস্য মোঃ তরিকুল ইসলাম সুমনের তত্ত্বাবধানে গেল বছরের ডিসেম্বর মাসের শেষের দিকে রাস্তা নির্মাণ ও সংস্কার কাজ সম্পন্ন করা হয়। গত প্রায় ১৫ থেকে ২০ দিন যাবত উক্ত রাস্তা দিয়ে কালিয়াইশ গ্রামের শিক্ষার্থীরা আশি্বনপুর উচ্চ বিদ্যালয় এবং দক্ষিণ আশি্বনপুর গ্রামের প্রাক-প্রাথমিকের শিক্ষার্থীরা কালিয়াইশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাঠ গ্রহণের জন্যে আসা-যাওয়াসহ উভয় গ্রামের সাধারণ জনগণ রাস্তাটি ব্যবহার করে আসছিলেন।



কালিয়াইশ এলাকার লোকজন জানান, রাস্তা নির্মাণের সময় জমির মালিকপক্ষ থেকে কোনো রকম ওজর আপত্তি না থাকলেও গেল ১৪ জানুয়ারি দক্ষিণ আশি্বনপুর গ্রামের মৃত তৈয়ব আলী সিকদারের ছেলে গোলাম রাব্বানীর নেতৃত্বে আশি্বনপুর গ্রামের মৃত মোঃ খালেকের ছেলে দেলোয়ার হোসেন বাদী হয়ে কালিয়াইশ গ্রামের ওয়াজ উদ্দিনের ছেলে মোঃ মিজান, আলীরাজের ছেলে মোঃ শহিদ, রহমান প্রধানের ছেলে মোঃ হারুন মাস্টার ও মালেকের ছেলে মোঃ আলমগীর হোসেনের বিরুদ্ধে রাস্তা নির্মাণে আপত্তি জানিয়ে ফৌজদারী কার্যবিধি ১৪৫ ধারায় বিজ্ঞ আদালতে নিষেধাজ্ঞা মামলা দায়ের করেন। যার নং ৪১/২০২০, স্মারক নং ৮৩।



উক্ত মামলার প্রেক্ষিতে গত ১৭ জানুয়ারি মতলব দক্ষিণ থানার এএসআই মোঃ জহিরুল ইসলাম নালিশি জমিতে উভয় পক্ষকে স্ব-স্ব অবস্থানে থাকার সতর্কীকরণ নোটিস প্রদান করেন। নোটিস পাওয়ার পর গোলাম রাব্বানীর নেতৃত্বে উক্ত মামলার বাদীপক্ষের দেলোয়ার হোসেন ও আবুল কাশেম গং নির্মিত রাস্তাটি কেটে বিলীন করেন বলে অভিযোগ করেন কালিয়াইশ গ্রামের একাধিক এলাকাবাসী।



নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়নের ৩নং ওয়ার্ড (কালিয়াইশ) আওয়ামী লীগের সভাপতি মোঃ শহিদুল্লাহ জানান, এলাকার ছাত্র-ছাত্রীদের বিদ্যালয়ে আসা-যাওয়ার জন্যে বর্ষা মৌসুমে এ রাস্তাটি অতীব জরুরি। যে বাড়ির লোকজন রাস্তা ভেঙ্গেছে ওই বাড়ির ছাত্র-ছাত্রীরা এ রাস্তা দিয়ে কালিয়াইশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আসা-যাওয়া করে। তিনি আরও জানান, গোলাম রাব্বানীর নেতৃত্বে এ রাস্তাটি ভেঙ্গেছে আবুল কাশেম, রাব্বানী, নবীর ও শামসুসহ ওই বাড়ির লোকজন।



মামলার বাদী দেলোয়ার হোসেন ও জমির মালিক আবুল কাশেম জানান, আমাদের জমির উপর দিয়ে রাতের অাঁধারে জোরপূর্বক রাস্তা নির্মাণ করা হয়েছে। আমরা বাধা দিতে গেলে আমাদেরকে হুমকি-ধমকি দেয় কালিয়াইশ গ্রামের লোকজন।



গোলাম রাব্বানী জানান, আমার এ রাস্তার পাশে কোনো জমি নেই। সুতরাং আমার এ রাস্তা কাটার সাথে কোনো রকম সম্পৃক্ততাও নেই। আমার বিরুদ্ধে আক্রোশমূলক মিথ্যা অভিযোগ করা হয়েছে। তিনি আরও জানান, কালিয়াইশ গ্রামের লোকজন রাতের অাঁধারে রাস্তাটি নির্মাণ করে।



মতলব দক্ষিণ থানার এএসআই জহিরুল ইসলাম জানান, উভয়পক্ষকে স্ব-স্ব অবস্থানে থাকার জন্য সতর্কীকরণ নোটিস প্রদান করা হয়েছে।



মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ (ওসি) স্বপন কুমার আইচ জানান, আদালত থেকে নিষেধাজ্ঞা নোটিস পাওয়ার পর উভয়পক্ষকে স্ব স্ব অবস্থানে থাকার নোটিস ও মৌখিকভাবে পরামর্শ দেয়া হয়েছে। কেউ আইন অমান্য করলে অভিযোগের প্রেক্ষিতে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৩৯২৮০২
পুরোন সংখ্যা