চাঁদপুর, রোববার ১৯ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৬, ২২ জমাদিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬১-সূরা সাফ্ফ


১৪ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১২। আল্লাহ তোমাদের পাপ ক্ষমা করিয়া দিবেন এবং তোমাদিগকে দাখিল করিবেন জান্নাতে যাহার পাদদেশে নদী প্রবাহিত, এবং স্থায়ী জান্নাতের উত্তম বাসগৃহে। ইহাই মহাসাফল্য।


 


 


 


অবসরকে দর্শনশাস্ত্রের জননী বলা যায়। -টমাস হবর্স।


যে মানুষের প্রতি কৃতজ্ঞ নয়, সে আল্লাহর প্রতি কৃতজ্ঞ নয়।


 


 


ফটো গ্যালারি
চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীতে গণফোরাম চাঁদপুর জেলা পরিষদের কর্মী সমাবেশ
আওয়ামী লীগ আজ ভোট ও ভোটারদের সবচেয়ে বেশি ভয় পায়
-----------------ড. রেজা কিবরিয়া
চৌধুরী ইয়াসিন ইকরাম
১৯ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'গণতন্ত্র উদ্ধারে জাতীয় ঐক্য গড়ে তুলুন' সস্নোগানকে সামনে রেখে গণফোরাম চাঁদপুর জেলা পরিষদ আয়োজিত কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ১৮ জানুয়ারি শনিবার সকালে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এই সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন গণফোরাম কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া।



তিনি তাঁর বক্তব্যে বলেন, সেদিন বেশি দূরে নয় যেদিন গণফোরাম দেশের নেতৃত্ব দেবে। আমার বাবা যে দল আওয়ামী লীগ করেছেন, আজ সেই দল সারাদেশের মানুষের কাছে ভোট চোর হিসেবে চিহ্নিত। তারা আজ ভোট ও ভোটারদের সবচেয়ে বেশি ভয় পায়। তারা দেশে ৮ শতাংশ প্রবৃদ্ধির কথা বলে, কিন্তু তা পুরোটাই মিথ্যা। আমার বাবা থাকাকালীন আওয়ামী লীগ ও বর্তমান আওয়ামী লীগে অনেক তফাৎ রয়েছে। আজ ১৫ বছর হতে চললো, আমার বাবা হত্যার একটি সুষ্ঠু তদন্ত এখনো আমাদের পরিবার দেখতে পারেনি।



ড. রেজা বলেন, চাঁদপুরে এসে মনে হচ্ছে উন্নয়ন হয়েছে। সারাদেশের উন্নয়নটা কিন্তু আমার মনে হয় ঢাকা কেন্দ্রিক। দেশে আজ ধর্ষণ, গুম ও হত্যা যেন কালচার হয়ে গেছে। দেশের অর্থনৈতিক অবস্থা ভাল নয়। অর্থনৈতিক ধসের জন্যে এ সরকারের পতন ঘটবে। এর ফল সরকার ভোগ করবে, সাথে সাথে দেশের মানুষেরও অনেক কষ্ট হবে। আওয়ামী লীগ ভাবে, পেঁয়াজ ছাড়া রান্না হবে, ভোট ছাড়া নির্বাচন হবে।



তিনি বলেন, বেগম জিয়াকে সুষ্ঠু চিকিৎসা দেয়া হচ্ছে না। মেডিক্যাল রিপোর্টে ধূম্রজাল রয়েছে। তিনি ৩ বারের সাবেক প্রধানমন্ত্রী। তিনি আমাদের দলের কেউ নন। তবু তাঁর প্রতি এ অবমাননার প্রতিবাদ করতে হবে।



তিনি আরো বলেন, ইভিএমকে আমি বলি 'ইভিএফ' অর্থাৎ এটি ইলেট্রনিক ফ্রড মেশিন। বিশ্বের ৩১টি দেশ পরীক্ষা করে বাদ দিয়ে দিয়েছে। মাত্র ৪টি দেশ এটিকে গ্রহণ করেছে। আজ ঢাকা সিটির নির্বাচনে ইভিএম দিয়ে ভোট চুরির নতুন উপায় বের করেছে। জনগণের দাবি এ সরকার মানছে না। আমরা চাই আইনের শাসন ও জবাবদিহিতামূলক সরকার।



দলীয় কর্মীদের উদ্দেশ্যে ডা. রেজা বলেন, বর্তমানে জাতির বিবেক হিসেবে ড. কামাল হোসেনকে দেখা হচ্ছে। তিনি ৮২ বছর বয়সে দেশের মানুষের জন্যে এখনো কিছু করতে চান। আপনারা সাংগঠনিক কর্মকা- সঠিকভাবে পালন করবেন। আপনাদের শক্তিশালী নেতৃত্ব দেশকে ভাল অবস্থায় নিতে পারবে।



কেন্দ্রীয় গণফোরামের প্রেসিডিয়াম সদস্য ও জেলা গণফোরামের সভাপতি অ্যাডভোকেট সেলিম আকবরের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গণফোরাম কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য মোকাবি্বর খান এমপি। তিনি বলেন, এই সরকারের সময়ে বাংলাদেশের ৭ লাখ কোটি টাকা বিদেশে পাচার হয়েছে। দেশের পুঁজি বাজারকে ধ্বংস করা হয়েছে। সংসদে বলেছিলাম দুর্নীতি দমন করতে হলে শীর্ষ দুর্নীতিবাজদের চিহ্নিত করে বিশেষ ট্রাইবুনাল তৈরি করে বিচার শুরু করুন। দেশের শীর্ষ ১২জনকে দমন করতে পারলে দুর্নীতি ৫০ ভাগ কমে যাবে। জাতির জনক দুর্নীতির বিরুদ্ধে কথা বলেছিলেন। কিন্তু তাঁর হাতে গড়া দল দুর্নীতি দমনে তেমন কোনো পদক্ষেপ নিচ্ছেন না। আমরা দেশের প্রত্যেকটি অঞ্চলে গণফোরামকে সংগঠিত করবো।



সংগঠনের জেলা সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবুলের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন গণফোরাম কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট মহসিন রশিদ, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক আহাম্মদ ও দপ্তর সম্পাদক মোঃ আজাদ হোসেন।



আরো বক্তব্য রাখেন কুমিল্লা জেলা গণফোরামের আহ্বায়ক আহসান আক্তার, গণফোরামের সহ-সভাপতি রুহুল আমিন হাওলাদার, শহর গণফোরামের সভাপতি আবুল খায়ের মিয়া, গণফোরামের যুব-বিষয়ক সম্পাদক বিজয় মজুমদার, শ্রমিক গণফোরামের সাধারণ সম্পাদক শহীদ বকাউল, যুবগণফোরামের সাধারণ সম্পাদক হাজী আশ্রাফ বাবু, মহিলা গণফোরামের সাধারণ সম্পাদক শিল্পী বেগম, হাজীগঞ্জ উপজেলার সদস্য সচিব জসিম উদ্দিন, কচুয়া উপজেলা গণফোরামের সদস্য হারুনুর রশিদ প্রমুখ।



সমাবেশের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মোঃ নূরুল হক মিয়া ও গীতা পাঠ করেন বাসুদেব মজুমদার।


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৭৪৭০৩৮
পুরোন সংখ্যা