চাঁদপুর, সোমবার ২০ জানুয়ারি ২০২০, ৬ মাঘ ১৪২৬, ২৩ জমাদউলি আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • শাহরাস্তিতে ডাকাতি মামলায় একজনের মৃত্যুদণ্ড ও ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে চাঁদপুরের জেলা ও দায়রা জজ আদালত। || 
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬১-সূরা সাফ্ফ


১৪ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১৩। এবং তিনি দান করিবেন তোমাদের বাঞ্ছিত আরও একটি অনুগ্রহ : আল্লাহর সাহায্য ও আসন্ন বিজয়; মু'মিনদিগকে সুসংবাদ দাও।


 


 


 


 


প্রাচীন মহিলার দেহের গহনা অবশ্যই খাদবিহীন হবে।


-জুভেনাল।


 


 


কৃপণ ব্যক্তি খোদা হতে দূরে লোকসমাজে ঘৃণিত, দোজখের নিকটবর্তী।


 


ফটো গ্যালারি
ক্ষমতার দাপটে ফরিদগঞ্জের ডাকাতিয়া নদী থেকে অবৈধভাবে মাটি উত্তোলন চলছে
এমকে মানিক পাঠান
২০ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


একদিকে মাছ চাষের জলাশয়, তার পাশেই রয়েছে ডাকাতিয়া নদী। নদীর পাশেই আবার ফরিদগঞ্জের ঐতিহ্যবাহী কালিরবাজার। এরই মধ্যে সরকারি অনুমতি ছাড়া ক্ষমতার দাপটে ডাকাতিয়া নদীতে ড্রেজার লাগিয়ে অবৈধভাবে মাটি তোলা হচ্ছে। আর এ মাটি তুলছেন ইউনিয়ন যুবলীগের সভাপতি তুহিন রায়হান। তবে তুহিন রায়হান দাবি করেছেন, সরকারি ভূমি অফিস থেকে মৌখিক অনুমতি নিয়ে মাটি কাটছি।



স্থানীয়রা জানায়, ঐতিহ্যবাহী কালিরবাজারের পাশ দিয়ে বয়ে গেছে ডাকাতিয়া নদী। গত ৪ দিন থেকে যুবলীগের নেতা তুহিন রায়হান ওই নদীতে ড্রেজার লাগিয়ে অবৈধভাবে মাটি তুলে তার জায়গা ভরাট করছেন। এমন অবস্থা দেখে এলাকার লোকজন ক্ষোভ প্রকাশ করে বলছেন, যেভাবে সরকারি নদী থেকে ড্রেজারের মাধ্যমে মাটি তোলা হচ্ছে, এতে করে নদীর দুই পাশ ধসে পড়ার আশঙ্কা রয়েছে।



গতকাল সরেজমিনে গিয়ে দেখা যায়, একপাশে মাছ চাষের জন্যে রয়েছে জলাশয়। তারই পাশে বয়ে যাওয়া ডাকাতিয়া নদী। কালিরবাজারের পাশেই ডাকাতিয়া নদীতে রয়েছে জাকির হোসেনের ড্রেজার মেশিন। মেশিন থেকে লম্বা পাইপ স্থাপন করে নেয়া হয়েছে তুহিনের দোকানের পেছনের জায়গায়। এ নিয়ে কথা হয় ড্রেজারের মালিক বিরামপুর এলাকার জাকিরের সাথে। তিনি জানান, প্রশাসন থেকে নাকি অনুমতি নিয়েছে। যার ফলে আমি ড্রেজার লাগিয়ে মাটি কাটছিলাম।



যুবলীগ নেতা তুহিন রায়হান বলেন, আমার দোকানের পেছনের জায়গায় সরকারিভাবে একটি ঘর নির্মাণ করা হবে। সে জন্যে আমি ভূমি অফিস থেকে মৌখিক অনুমতি নিয়ে মাটি কাটছি। অপর এক প্রশ্নের জবাবে তুহিন আরো বলেন, গত ৪ দিন ড্রেজার দিয়ে আশানুরূপ মাটি পাওয়া না যাওয়ায় ড্রেজার আজ বন্ধ করে দেবো।



এলাকার ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন রিপন বলেন, কালিরবাজারের পাশে ডাকাতিয়া নদী থেকে মাটি উত্তোলনের বিষয়টি আমার জানা নেই।



এ নিয়ে সহকারী কমিশনার (ভূমি) শারমিন আক্তার বলেন, সরকারিভাবে অনুমতি ছাড়া সে যেই হোক নদী থেকে মাটি উত্তোলনের কোনো বৈধতা নেই। তবে কালিবাজারের পাশে ডাকাতিয়া নদী থেকে অবৈধভাবে মাটি তোলার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবো।



 



 



 



 



 


আজকের পাঠকসংখ্যা
৪৯০৪৫০
পুরোন সংখ্যা