চাঁদপুর, বুধবার ২২ জানুয়ারি ২০২০, ৮ মাঘ ১৪২৬, ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬২-সূরা জুমু 'আ


১১ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১। আকাশমন্ডলী ও পৃথিবীতে যাহা কিছু আছে সমস্তই পবিত্রতা ও মহিমা ঘোষণা করে আল্লাহর, যিনি অধিপতি, মহাপবিত্র, পরাক্রমশালী, প্রজ্ঞাময়।


 


 


মনে প্রশান্তি থাকলেই বিশ্রাম সুখময় হয়। -রবার্ট ডাব্লিউ সারভিস।


 


 


রসূলুল্লাহ (দঃ) বলেছেন, নামাজ আমার নয়নের মণি।


 


ফটো গ্যালারি
যুবলীগ নেতা তুহিনের খুঁটির জোর কোথায় ?
বিশেষ প্রতিনিধি
২২ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ক্ষমতার দাপট দেখিয়ে বেআইনীভাবে ফরিদগঞ্জের কালিরবাজারের পাশে ডাকাতিয়া নদী থেকে মাটি তোলার কাজে ব্যবহার করা অবৈধ ড্রেজারটি অবশেষে সরিয়ে ফেলা হয়েছে। সহকারী কমিশনার শারমিন আক্তার (ভূমি) গত সোমবার বিকেলে ঘটনাস্থলে গিয়ে ড্রেজার সরিয়ে ফেলতে বাধ্য করেন। নদীতে অবৈধ ড্রেজারের মালিক জাকিরকে দিয়ে নদীর মাটি উত্তোলনের বিরুদ্ধে তুহিন রায়হানের কোনো জরিমানা কিংবা ড্রেজার জব্দ না করায় স্থানীয়রা বলাবলি করছে, তুহিন রায়হানের খুঁটির জোর কোথায়?



এদিকে ১৪ নং (দক্ষিণ) ফরিদগঞ্জ ইউনিয়ন যুবলীগের সভাপতি তুহিন রায়হান নিজে মাছ চাষের জন্যে সেই ডাকাতিয়া নদীর অংশ লীজ নিয়েছেন। পরে লীজের শর্ত ভেঙ্গে নদী থেকে অবৈধভাবে মাটি তোলার বিরুদ্ধে এলাকায় ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটেছে। এ নিয়ে অনেকেই বলছে, ক্ষমতার দাপট দেখিয়ে ডাকাতিয়া নদীর মাটি তোলে পরিবেশের বিপর্যয় ঘটানো ছাড়া লীজের শর্ত ভঙ্গ করেছেন তুহিন।



এদিকে একটি সূত্র নিশ্চিত করে জানায়, তুহিন রায়হান ডাকাতিয়া নদীর যে স্থান থেকে মাটি তুলেছে সেই অংশে নিজে মাছ চাষের নামে লীজ এনেছিল। কিন্তু লীজের শর্ত ভেঙ্গে তুহিন রায়হান তার নামের লীজ নেয়া ডাকাতিয়া নদী কয়েক লাখ টাকার বিনিময়ে স্থানীয় কয়জনের কাছে সাবলীজ দিয়েছে। তবে তুহিন ওই নদীতে মাছ চাষের জন্যে লীজ নেননি বলে দাবি করেছেন।



এলাকার তহশীলদার মোঃ আনিছ গতকাল মঙ্গলবার এ প্রতিনিধিকে বলেন, এসিল্যান্ড স্যার গত সোমবার বিকেলে ঘটনাস্থলে গিয়েছেন। লীজের শর্ত ভাঙ্গা ছাড়াও উক্ত নদী থেকে ৪ দিন মাটি তোলার বিষয়ে তুহিন রায়হানের বিরুদ্ধে জরিমানা কিংবা তার বেআইনী কাজের জন্য ব্যবস্থা নিতে তহশীলদার হিসেবে কোনো লিখিত দেয়া হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তহশীলদার বলেন, এ বিষয়ে জানতে হলে এসি ল্যান্ড স্যারের সাথে কথা বলতে হবে।



 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ২,২৩,৪৫৩ ১,৬২,২০,৯০০
সুস্থ ১,২৩,৮৮২ ৯৯,২৩,৬৪৩
মৃত্যু ২,৯২৮ ৬,৪৮,৭৫৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৭৬০৫৭৮
পুরোন সংখ্যা