চাঁদপুর , শুক্রবার ২৪ জানুয়ারি ২০২০, ১০ মাঘ ১৪২৬, ২৭ জমাদউিল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৪-সূরা তাগাবুন


১৮ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৭। কাফিররা ধারণা করে যে, উহারা কখনও পুনরুত্থিত হইবে না। বল, 'নিশ্চয়ই হইবে, আমার প্রতিপালকের শপথ! তোমরা অবশ্যই পুনরুত্থিত হইবে। অতঃপর তোমরা যাহা করিতে তোমাদিগকে সে সম্বন্ধে অবশ্যই অবহিত করা হইবে। ইহা আল্লাহর পক্ষে সহজ।'


 


 


assets/data_files/web

একজন জ্ঞানী এবং ভালো লোক কখনো হতাশায় ভোগে না।


-ক্যারয়িাস ম্যক্সিমাস।





 


 


যারা ধনী কিংবা সবলকায়, তাদের ভিক্ষা করা অনুচিত।


 


 


 


ফটো গ্যালারি
উদ্বোধনের আগেই বন্ধের উপক্রম বাবুরহাট বাজারের সিসি ক্যামেরা কার্যক্রম
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
২৪ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর সদর উপজেলার পৌর ১৪নং ওয়ার্ডস্থ ঐতিহ্যবাহী বাবুরহাট বাজারের নিরাপত্তা জোরদার করার লক্ষ্যে গত ১০ সেপ্টেম্বর থেকে শুরু হয় সিসি ক্যামেরা স্থাপনের কার্যক্রম। কিন্তু প্রায় ৪ মাস অতিক্রম হলেও এখনও শেষ হয়নি পুরো কাজ। যার ফলে যে ক্যামেরাগুলো স্থাপন করা হয়েছে তা নজরদারির বাইরে বলে অনেকটা বন্ধের পথে। চাঁদপুর জেলা পুলিশের উদ্যোগে ও কমিউনিটি পুলিশিং চাঁদপুর অঞ্চল-১৪-এর সহযোগিতায় সিসি ক্যামেরার এ কার্যক্রম শুরু হয়েছিল। চাঁদপুর জেলার সদ্য সাবেক পুলিশ সুপার জিহাদুল কবিরের পরামর্শেই চাঁদপুরের পর বাবুরহাটে সিসি ক্যামেরা স্থাপন কার্যক্রম শুরু হয়েছিল। প্রাথমিকভাবে তখন ৪৫টি সিসি ক্যামেরার মাধ্যমে পুরো বাজারসহ চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়ক ও বাবুরহাট-মতলব-পেন্নাই সড়ক নিয়ন্ত্রণ করার কার্যক্রম শুরু হলে মাত্র ১৯টি ক্যামেরা স্থাপন করা হয়। কিন্তু সাবেক পুলিশ সুপারের পদোন্নতি জনিত বদলির পর বন্ধ হয়ে যায় এই কার্যক্রম।



কিছুদিন পূর্বে বাবুরহাট বাজারে ও বাবুরহাট স্কুলের সামনে বেশ ক'টি ঘটনা ঘটার পর সিসি ক্যামেরা ফুটেজ সংগ্রহের প্রয়োজন হলে জানা যায়, এখনও এই ক্যামেরা সচল হয়নি। বিষয়টি জানাজানি হলে বাবুরহাট বাজারসহ এই এলকায় বসবাসরত বাসিন্দারা হতাশ হয়ে পড়েন। চাঁদপুর শহরের জনগুরুত্বপূর্ণ স্থান ও রাজধানীসহ কয়েকটি জেলার ট্রানজিট পয়েন্ট বাবুরহাট। এই এলাকায় প্রতিনিয়তই ঘটছে নানান অনৈতিক কর্মকা-। ক্যামেরার কার্যক্রম শুরু হলে বিভিন্ন অনৈতিক কর্মকা- বন্ধ হতো বলে মনে করেন এই এলাকার সচেতন মহল। এছাড়াও সিসি ক্যামেরা স্থাপনের কাজ সম্পন্ন হলে বাবুরহাট বাজারের ব্যবসায়ী, ক্রেতা সাধারণ ও যাত্রীরা নির্ভয়ে চলাফেরা করতে পারবেন।


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৭৪৬২৯৩
পুরোন সংখ্যা