চাঁদপুর , শুক্রবার ২৪ জানুয়ারি ২০২০, ১০ মাঘ ১৪২৬, ২৭ জমাদউিল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৪-সূরা তাগাবুন


১৮ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৭। কাফিররা ধারণা করে যে, উহারা কখনও পুনরুত্থিত হইবে না। বল, 'নিশ্চয়ই হইবে, আমার প্রতিপালকের শপথ! তোমরা অবশ্যই পুনরুত্থিত হইবে। অতঃপর তোমরা যাহা করিতে তোমাদিগকে সে সম্বন্ধে অবশ্যই অবহিত করা হইবে। ইহা আল্লাহর পক্ষে সহজ।'


 


 


assets/data_files/web

একজন জ্ঞানী এবং ভালো লোক কখনো হতাশায় ভোগে না।


-ক্যারয়িাস ম্যক্সিমাস।





 


 


যারা ধনী কিংবা সবলকায়, তাদের ভিক্ষা করা অনুচিত।


 


 


 


ফটো গ্যালারি
আলিনূর হোসাইনিয়া আলিম মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীদের দোয়া অনুষ্ঠানে অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান
আগামীর বাংলাদেশ গড়ার মতো করে নিজেদের তৈরি করতে হবে
ফরিদগঞ্জ ব্যুরো
২৪ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ফরিদগঞ্জ উপজেলার রূপসা দক্ষিণ ইউনিয়নের সাহেবগঞ্জ আলিনূর হোসাইনিয়া আলিম মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীদের দোয়া ও আলিম পরীক্ষার্থীদের বিদায় এবং নবাগত শিক্ষার্থীদের ছবক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু নিজের সারাটা জীবন এদেশের মানুষের জন্যে বিলিয়ে দিয়ে আমাদেরকে বাংলাদেশ নামক একটি দেশ উপহার দিয়েছেন। তাঁর আহ্বানে এদেশের ৩০ লাখ লোক বুকের তাজা রক্ত দিয়েছেন। তিনি চেয়েছিলেন একটি সোনার বাংলা গড়তে। যেখানে শিক্ষা-দীক্ষাসহ সকল কিছুতে মানুষ এগিয়ে থাকবে। বাংলাদেশ হবে পৃথিবীর অন্যতম উন্নত দেশ। কিন্তু জাতির পিতা তাঁর সেই স্বপ্নের সোনার বাংলা গড়ে যেতে পারেননি। তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে এগিয়ে চলছেন। শিক্ষার্থীদের বছরের প্রথমদিন নূতন বই, প্রতিষ্ঠানের জন্যে পর্যায়ক্রমে অবকাঠামোগত উন্নয়ন করছেন। এখন শিক্ষার্থীদের দায়িত্ব ভালোভাবে পড়ালেখা করা। যাতে তারা একটি শিক্ষিত ও মেধাবী জাতি হিসেবে আগামীর বাংলাদেশ গড়তে কাজ করতে পারে, সেভাবে নিজেদের তৈরি করতে হবে।



তিনি বলেন, বর্তমান সরকার মাদ্রাসা শিক্ষাকে যুগোপযোগী করে গড়ে তুলেছে। যাতে মাদ্রাসাপড়ুয়া শিক্ষার্থীরা সর্বোচ্চ ডিগ্রি নিয়ে সকল পেশায় নিজেদের যোগ্যতার স্বাক্ষর রাখতে পারেন।



মাদ্রাসা গভর্নিংবডির সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিএস তসলিম আহমেদের সভাপ্রধানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ মুফতি মাওঃ এইচএম আনোয়ার মোল্লা, জেলা পরিষদ সদস্য মশিউর রহমান মিটু, গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ ড. মোহাম্মদ মোহেবুল্লাহ খান, ১৬নং রূপসা দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইসকান্দার আলী, কৃষকলীগ সভাপতি আব্দুস সাত্তার পাটওয়ারী ও মাদ্রাসার গভর্নিংবডির সদস্য রফিকুল্লাহ মিয়া। সভায় স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ আব্দুল হাফিজ।



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৭৪৭৭৬৫
পুরোন সংখ্যা