চাঁদপুর, শনবিার ২৫ জানুয়ারি ২০২০, ১১ মাঘ ১৪২৬, ২৮ জমাদউিল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬২-সূরা জুমু 'আ


১১ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৫। যাহাদিগকে তাওরাতের দায়িত্বভার অর্পন করা হইয়াছিল, কিন্তু তাহারা উহা বহন করে নাই, তাহাদের দৃষ্টান্ত পুস্তক বহনকারী গর্দভ। কত নিকৃষ্ট সে সম্প্রদায়ের দৃষ্টান্ত যাহারা আল্লাহর আয়াতসমূহকে অস্বীকার করে। আল্লাহ যালিম সম্প্রদায়কে সৎপথে পরিচালিত করেন না।


 


 


মানুষের মধ্যে ঈশ্বরের উপস্থিতিটাই হল বিবেক। -সুইডেন বোর্গ।


 


 


নফস্কে দমন করাই সর্বপ্রথম জেহাদ।


ফটো গ্যালারি
'সহসাই পালবাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন'
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
২৫ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর শহরের সবচেয়ে পুরনো এবং বড় বাজার পালবাজার ব্যবসায়ী সমিতির নির্বাচনের দাবিতে সোচ্চার খোদ ব্যবসায়ীরা। দীর্ঘদিন যাবত বিশৃঙ্খল পরিবেশকে দূর করে শৃঙ্খলায় ফিরিয়ে আনতে ব্যবসায়ীদের নির্বাচনের মাধ্যমে কমিটি গঠন করার বিষয়ে জোর দেন সাধারণ ব্যবসায়ীরা। এর প্রেক্ষিতে চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ আশ্বাস দেন, সহসা পালবাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন হবে। এ লক্ষ্যে আমরা অনেক দূর এগিয়েছি।



গতকাল শুক্রবার সকালে পালবাজারের কাঁচামাল আড়তদার ঐক্য পরিষদের পরিচিতি অনুষ্ঠান ও দরিদ্রদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে পৌর মেয়র এ কথা জানান। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান, সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ মোঃ ইউসুফ গাজী। তিনিও তাঁর বক্তব্যে পালবাজার ব্যবসায়ী সমিতির নির্বাচনের বিষয়ে গুরুত্ব তুলে ধরেন। তিনি বলেন, বাবুরহাট এলাকা নতুন করে পৌরসভায় অন্তর্ভুক্ত হয়েছে। সে বাবুরহাট বাজার ব্যবস্থাপনা কমিটি যদি নির্বাচনের মাধ্যমে হতে পারে, তাহলে পালবাজার এতো পুরনো এবং শহরের সবচেয়ে বড় বাজার হওয়া সত্ত্বেও এখানে কেনো নির্বাচিত কমিটি হবে না? কাঁচামাল আড়তদারদের যে সংগঠন হয়েছে সেটি থাকবে। কিন্তু পুরো বাজারের ব্যবসায়ীদের নিয়ে নির্বাচনের মাধ্যমে কমিটি থাকা খুবই প্রয়োজন। তখন এই কমিটির মাধ্যমেই সব বিশৃঙ্খলা দূর করে নিয়ন্ত্রণের মধ্যে আনা সম্ভব হবে। তাঁদের এ বক্তব্য এবং আশ্বাসের প্রতি করতালি দিয়ে ব্যবসায়ীরা সমর্থন জানান।


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৫৭৩৩৭৪
পুরোন সংখ্যা