চাঁদপুর, শনবিার ২৫ জানুয়ারি ২০২০, ১১ মাঘ ১৪২৬, ২৮ জমাদউিল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬২-সূরা জুমু 'আ


১১ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৫। যাহাদিগকে তাওরাতের দায়িত্বভার অর্পন করা হইয়াছিল, কিন্তু তাহারা উহা বহন করে নাই, তাহাদের দৃষ্টান্ত পুস্তক বহনকারী গর্দভ। কত নিকৃষ্ট সে সম্প্রদায়ের দৃষ্টান্ত যাহারা আল্লাহর আয়াতসমূহকে অস্বীকার করে। আল্লাহ যালিম সম্প্রদায়কে সৎপথে পরিচালিত করেন না।


 


 


মানুষের মধ্যে ঈশ্বরের উপস্থিতিটাই হল বিবেক। -সুইডেন বোর্গ।


 


 


নফস্কে দমন করাই সর্বপ্রথম জেহাদ।


ফটো গ্যালারি
স্বপ্নতরু সামাজিক সংগঠনের ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা ও পুনর্মিলনী
শুধু স্বপ্ন দেখানো নয়, তার বাস্তবায়নও করতে হবে
---------মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান
শওকত আলী
২৫ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'মানবতার কল্যাণে নিবেদিত প্রাণ' এ শ্লোগানকে ধারণ করে স্বপ্নতরু সামাজিক সংগঠনের ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, কেক কাটা ও পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সকালে শহরের বিষ্ণুদী ইসলামিয়া (মোহসিনিয়া) সিনিয়র মাদ্রাসা হলরুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান।



তিনি তাঁর বক্তব্যে বলেন, স্বপ্নতরু এই সংগঠনের কাজ কী তা সংগঠনের নাম থেকে বুঝা যায়। মানুষদের ভালোর জন্যে শুধু স্বপ্ন দেখানো নয়, তার বাস্তবায়নও করতে হবে। নিজের মধ্যে সচেতনতা থাকলে বেশি নয় অল্প কিছু সংখ্যক তরুণ মিলে সমাজকে সুসংগঠিত করতে পারে।



তিনি আরো বলেন, ধর্মের থেকেও বড় পরিচয় হলো মানুষের মতো মানুষ হওয়া। সমাজের জন্যে অনেক ভালো ভালো কাজ করতে হবে। শুধুমাত্র স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি বা শীতবস্ত্র বিতরণ করলেই হবে না। সমাজের উন্নয়নের জন্যে সাধারণ মানুষের পাশে থেকে তাদের বিপদে-আপদে কাজ করে যেতে হবে। এ ধরনের সামাজিক সংগঠন দেখলে বুঝা যায় যে তরুণ প্রজন্ম সবাই বিপথগামী নয়। আশাকরি সমাজের উন্নয়নের জন্যে স্বপ্নতরু সংগঠনটি নিজে স্বপ্ন দেখবে, মানুষকে স্বপ্ন দেখাবে এবং তা বাস্তবায়ন করবে।



স্বপ্নতরু সামাজিক সংগঠনের সভাপতি সাংবাদিক শরীফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।



তিনি তাঁর বক্তব্যে বলেন, তোমরা এক-একজন অনেক মানুষের সাহায্য করতে পারবে। তোমাদের কাজ হবে প্রতিটি পাড়া-মহল্লায় গিয়ে সচেতনতা বৃদ্ধিতে কাজ করা। প্রত্যেকের মনের ভেতরের উজ্জ্বলতা বাড়াতে হবে। তোমাদের প্রধান কাজ হবে যে জায়গার যে কাজ তা সম্পন্ন করতে হবে। মিথ্যা বা গুজব থেকে দূরে থাকতে হবে, সাথে সাথে মিথ্যা বা গুজব তথ্য ছড়ানো প্রতিহত করতে হবে। এটাও সামাজিক কাজের অংশ।



সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ গিয়াস উদ্দিন খানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ নাসিম উদ্দিন, চাঁদপুর সরকারি কলেজের সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ আলাউদ্দিন, জেলা সমাজসেবা কার্যালয়ের রেজিস্ট্রেশন অফিসার মোঃ মনিরুল ইসলাম, বিষ্ণুদী ইসলামিয়া (মোহসিনিয়া) সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ জসিম উদ্দিন, শাহরাস্তি শেখ ফজিলতেন্নেসা মুজিব মহিলা মাদ্রাসার অধ্যক্ষ মোঃ আমিনুল।



অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ হারুনুর রশিদ, চাঁদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি মাসুদ উল আলম রনি, স্বপ্নতরু সামাজিক সংগঠনের সহ-সভাপতি মামুনুর রশিদ ও জাহিদুল ইসলাম খান। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মোঃ মামুনুর রশিদ।



আলোচনা সভা শেষে আমন্ত্রিত অতিথিবৃন্দ ও সংগঠনের কর্মকর্তারা মিলে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটেন।



 



 



 


আজকের পাঠকসংখ্যা
২৫১৯৩৪
পুরোন সংখ্যা