চাঁদপুর, শনবিার ২৫ জানুয়ারি ২০২০, ১১ মাঘ ১৪২৬, ২৮ জমাদউিল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬২-সূরা জুমু 'আ


১১ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৫। যাহাদিগকে তাওরাতের দায়িত্বভার অর্পন করা হইয়াছিল, কিন্তু তাহারা উহা বহন করে নাই, তাহাদের দৃষ্টান্ত পুস্তক বহনকারী গর্দভ। কত নিকৃষ্ট সে সম্প্রদায়ের দৃষ্টান্ত যাহারা আল্লাহর আয়াতসমূহকে অস্বীকার করে। আল্লাহ যালিম সম্প্রদায়কে সৎপথে পরিচালিত করেন না।


 


 


মানুষের মধ্যে ঈশ্বরের উপস্থিতিটাই হল বিবেক। -সুইডেন বোর্গ।


 


 


নফস্কে দমন করাই সর্বপ্রথম জেহাদ।


ফটো গ্যালারি
হাজীগঞ্জে হাসপাতালের সামনে পরিত্যক্ত পাবলিক টয়লেট!
কামরুজ্জামান টুটুল
২৫ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


হাজীগঞ্জে হাসপাতালের সামনে অনেকদিন যাবত পরিত্যক্ত অবস্থায় একটি পাবলিক টয়লেট থাকায় স্থানীয়দের মাঝে বিষয়টি নিয়ে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হচ্ছে। সরকারিভাবে বহু আগে টয়লেট নির্মিত হয়েছে কিন্তু এর যথাযথ ব্যবহার না করার কারণে এটি পরিত্যক্ত হয়ে পড়ে আরো আগে। সময়ের ব্যবধানে এটি সরিয়ে ফেলতে স্থানীয়রা প্রশাসনের দিকে তাকিয়ে রয়েছে। সদ্য উদ্বোধনকৃত বাকিলা ইয়ন হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের কয়েক গজের মধ্যে টয়লেটটি হওয়ার কারণে রোগীসহ সাধারণ জনগণের চলাচলে মারাত্মক দুর্ভোগ সৃষ্টি হচ্ছে। হাসপাতাল ছাড়াও হাসপাতালের রোগী, রোগীর আত্মীয়-স্বজনসহ স্থানীয়দের জন্য হাসপাতালের পাশে তৈরি করা হয়েছে অত্যাধুনিক ফাস্টফুডের দোকান 'বস্নু মন ক্যাফেটেরিয়া'।



স্থানীয় বাকিলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের কার্যালয় সূত্রে জানা যায়, প্রায় দেড় দশক পূর্বে বাকিলা ইউনিয়ন পরিষদ সংলগ্ন চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের উত্তর পাশে সরকারি অর্থায়নে পাবলিক টয়লেট নির্মাণ করা হয়। যখন টয়লেটটি নির্মাণ করা হয় তখন এ অংশে একটি খালের অস্তিত্ব ছিলো। সময়ের ব্যবধানে খালের উত্তর অংশে ব্যক্তিগত জমি ভরাট করে হাসপাতাল নির্মাণের উদ্যোগ নেয়া হয়। টয়লেটটি নির্মাণের বেশ কয়েক বছর পর হতে পাবলিট টয়লেট হিসেবে এর যথাযথ (পরিস্কার পরিচ্ছন্ন, পানি দেয়া) ব্যবহার না করার কারণে বেশ কয়েক বছর পর এটি এমনিতেই বন্ধ হয়ে যায়। সম্প্রতি এর দরজাগুলো পুরোপুরি নষ্ট হয়ে গেছে আর দেয়ালের ইট পলেস্তরা খসে পড়ে গেছে।



স্থানীয়দের সূত্রে জানা যায়, সম্প্রতি পরিত্যক্ত টয়লেটটির কয়েক গজের মধ্যে একটি মার্কেট গড়ে উঠে। মার্কেটের পাশে ইয়ন হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার নামে বেসরকারি উদ্যোগে অত্যাধুনিক মানের একটি হসপিটালের উদ্বোধন করা হয়। হসপিটালে আসা রোগী, রোগীর আত্মীয়-স্বজন আর স্থানীয়দের রুচির প্রতি আস্থা রেখে 'বস্নু-মন ক্যাফেটেরিয়া' নামে একটি ফাস্টফুডের ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলেন অবসরপ্রাপ্ত এক সেনা সার্জেন্ট। অত্যাধুনিক মানের হসপিটাল আর অত্যাধুনিক মানের খাবার হোটেলের সামনে পরিত্যক্ত টয়লেট একেবারে বে-মানান আর দৃষ্টিকটু বলে স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করেন।



ইয়ন হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের পরিচালনা পর্ষদের বলাই চাঁদ দে জানান, হসপিটালটি করতে গিয়ে আমরা সরকারকে বেশ কিছু স্থানে ভ্যাট দিয়েছি আর আমরা আয়করের আওতায়। আশা করবো বিষয়টি কর্তৃপক্ষ সু-দৃষ্টি দিয়ে পরিত্যক্ত টয়টেলটি সরিয়ে নেবে।



এ বিষয়ে বাকিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউসুফ পাটোয়ারী বলেন, টয়লেটটি অনেক আগ থেকে ব্যবহারের অনুপযোগী হয়ে আছে। হাসপাতাল আর খাবার হোটেলের সামনে এটি বে-মানান।



উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মাঈনুদ্দিন বলেন, পরিত্যক্ত টয়লেটটি সরিয়ে নিতে আমি উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে কথা বলবো। আশাকরি অচিরেই এটি সরিয়ে নেয়া হবে।



উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া জানান, এ বিষয়ে আমি দেখে পরবর্তী ব্যবস্থা নেবো।



 



 



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৫৭৪৭২০
পুরোন সংখ্যা