চাঁদপুর, মঙ্গলবার ২৮ জানুয়ারি ২০২০, ১৪ মাঘ ১৪২৬, ২ জমাদউিস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর ৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচিত এলাকার সাবেক সাংসদ এম এ মতিন (৮৫) মঙ্গলবার সকালে রাজধানীর একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহে....রাজিউন)।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬২-সূরা জুমু 'আ


১১ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৮। বল, 'তোমরা যে মৃত্যু হইতে পলায়ন কর, সেই মৃত্যু তোমাদের সহিত অবশ্যই সাক্ষাৎ করিবে। অতঃপর তোমরা প্রত্যানীত হইবে অদৃশ্য ও দৃশ্যের পরিজ্ঞাতা আল্লাহর নিকট এবং তোমাদিগকে জানাইয়া দেওয়া হইবে যাহা তোমরা করিতে।'


 


সময় একটা বৃত্তের মতো আমাদের চারিদিকে ঘোরে। -জন হে উড।


 


 


যারা শিক্ষা লাভ করে এবং তদানুযায়ী কাজ করে, তারাই প্রকৃত বিদ্বান।


 


চান্দ্রাবাজার ইয়াকুব আলী স্মারক উবির বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ
শিক্ষার্থীদের যোগ্য নাগরিক হয়ে দেশ ও জাতি গঠনে ভূমিকা রাখতে হবে
----নূরুল ইসলাম নাজিম দেওয়ান
মিজানুর রহমান
২৮ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর সদর উপজেলার চান্দ্রাবাজার ইয়াকুব আলী স্মারক উচ্চ বিদ্যালয়ের ৭৬তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল ২৭ জানুয়ারি সোমবার বিকেলে বিদ্যালয় মাঠে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নূরুল ইসলাম নাজিম দেওয়ান। এ সময় তিনি শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা করার আহ্বান জানান।



তিনি বলেন, শুধু লেখাপড়া করলেই চলবে না পাশাপাশি নিজেদেরকে দেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। দেশ ও জাতি গঠনে ভূমিকা রাখতে হবে।



এদিন সকালে দিনব্যাপী ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রথম পর্বের প্রধান অতিথি চাঁদপুর জেলা শিক্ষা অফিসার মোঃ গিয়াস উদ্দিন পাটওয়ারী। স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মোঃ আওলাদ হোসেন।



বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ মোঃ নজরুল ইসলাম পাটওয়ারীর সভাপ্রধানে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কামাল উদ্দিন, বিদ্যালয়ের দাতা সদস্য আনোয়ার হোসেন খান, চান্দ্রা ইউপি চেয়ারম্যান খান জাহান আলী (কালু) পাটওয়ারী, চান্দ্রা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আলহাজ মোঃ জসিম মিয়াজী।



উপস্থিত ছিলেন বিদ্যালয়ের দাতা সদস্য আয়েশা আক্তার (রিনা), প্রাক্তন সভাপতি আনোয়ার হোসেন পাটওয়ারী, আলহাজ হারুনুর রশিদ মিয়া।



বিদ্যালয়ের সহকারী শিক্ষক জয়নাল আবেদিন ও সুলতান মাহমুদের যৌথ পরিচালনায় আরো উপস্থিত ছিলেন চান্দ্রা নূরানী সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মোস্তফা হামিদী, চান্দ্রা সপ্রাবির প্রধান শিক্ষক ফজলুর রহমান, মুক্তিযোদ্ধা বাচ্চু মিয়া, ম্যানেজিং কমিটির সদস্য ফিরোজ পাটওয়ারী, সেলিম পাটওয়ারী, জহিরুল ইসলাম পাটওয়ারী, আবু ইউসুফ শেখ, ফয়েজ বঙ্ হাওলাদার, আওয়ামী লীগ নেতা জব্বার পাটওয়ারী, ডাঃ লক্ষ্মণ সরকার, যুবলীগ নেতা আলমগীর হোসেন শেখ, ফাহিমুল ইসলাম (শশী), মমিন খান, ছাত্রলীগ নেতা রাজুসহ বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক, প্রাক্তন শিক্ষার্থীগণ ও বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী।



এবারো বার্ষিক ক্রীড়ায় উল্লেখযোগ্য ক্রীড়া ইভেন্ট ছিলো : যেমন খুশি তেমন সাজ এবং শিক্ষক-ম্যানেজিং কমিটি ও অভিভাবক, প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে ফুটবল প্রতিযোগিতা।



ক্রীড়ানুষ্ঠানে বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ও যুবলীগ নেতা ফাহিমুল ইসলাম (শশী) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনী অনেকগুলো বই স্কুলের জন্যে উপহার হিসেবে দিয়েছেন। এক পর্যায়ে সে বই প্রধান শিক্ষকের নিকট হস্তান্তর করা হয়।



ক্রীড়া ও পুরস্কার বিতরণ কার্যক্রমের সার্বিক ব্যবস্থাপনায় সহযোগিতা করেন সহকারী প্রধান শিক্ষক খালেদা বেগম এবং সার্বিক পরিচালনায় ছিলেন সিনিয়র শিক্ষক ওমর ফারুক। অনু্ষ্ঠান পরিচালনা করেন শিক্ষক জয়নাল আবেদিন ও সুলতান মাহমুদ।



 


আজকের পাঠকসংখ্যা
৪৩৮৬৯৪৯
পুরোন সংখ্যা