চাঁদপুর, মঙ্গলবার ২৮ জানুয়ারি ২০২০, ১৪ মাঘ ১৪২৬, ২ জমাদউিস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর সদর হাসপাতালের তত্ত্বাবধায়কসহ আরো ৯ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ২১৯
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬২-সূরা জুমু 'আ


১১ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৮। বল, 'তোমরা যে মৃত্যু হইতে পলায়ন কর, সেই মৃত্যু তোমাদের সহিত অবশ্যই সাক্ষাৎ করিবে। অতঃপর তোমরা প্রত্যানীত হইবে অদৃশ্য ও দৃশ্যের পরিজ্ঞাতা আল্লাহর নিকট এবং তোমাদিগকে জানাইয়া দেওয়া হইবে যাহা তোমরা করিতে।'


 


সময় একটা বৃত্তের মতো আমাদের চারিদিকে ঘোরে। -জন হে উড।


 


 


যারা শিক্ষা লাভ করে এবং তদানুযায়ী কাজ করে, তারাই প্রকৃত বিদ্বান।


 


ফটো গ্যালারি
হাজী মইন উদ্দিন উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায়
প্রকৃত শিক্ষাই পারে সমাজ দেশ ও জাতির মানোন্নয়ন করতে
----------মনজুর আহমদ
মোঃ মাহবুব আলম লাভলু
২৮ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মনজুর আহমদ বলেছেন, শুধু সার্টিফিকেট অর্জনের জন্যে শিক্ষা বাস্তব জীবনে কোনো প্রভাব ফেলতে পারে না। একমাত্র প্রকৃত শিক্ষাই পারে সমাজ দেশ ও জাতির মান উন্নয়ন করতে। গতকাল সোমবার মতলব উত্তর উপজেলার হাজী মইন উদ্দিন উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে অনুষ্ঠিত মিলাদ ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।



তিনি আরো বলেন, পিতা-মাতা ও শিক্ষক-শিক্ষিকার স্বপ্ন পূরণ করতে, প্রতিষ্ঠানের সুনাম ও সম্মানকে অক্ষুণ্ন রাখতে এবং নিজের জীবনকে যথাযোগ্য মর্যাদায় প্রতিষ্ঠিত করতে হলে বোর্ড পরীক্ষায় সফলতার বিকল্প নেই। তোমরা চাইলে সাফল্যের পথ বেয়ে অনেক দূর এগিয়ে যেতে পারো। এ জন্যে পিতা-মাতা ও শিক্ষক-শিক্ষিকাদেরও দায়িত্ব পালন করতে হবে। আপনাদের সন্তানের ইচ্ছা অনুযায়ী পরিবেশ তৈরি করে দিবেন, যাতে তারা সেই পরিবেশে বড় হয়ে দেশের উন্নয়নমূলক কাজে নিজেকে সংশ্লিষ্ট করতে পারে।



বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ম্যানেজিং কমিটির সভাপতি বিশিষ্ট শিল্পপতি হাজী মাইন উদ্দিনের সভাপতিত্বে বিদায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মোঃ গোলাম মোস্তফা। বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন, শিক্ষক আবুল কালাম, ছাত্র মেহেদী হাসান প্রমুখ। আলোচনা সভা শেষে মিলাদ-দোয়া ও তবররুক বিতরণ করা হয়।



 



 



 


আজকের পাঠকসংখ্যা
৪২৯২২৩
পুরোন সংখ্যা