চাঁদপুর, বুধবার ২৯ জানুয়ারি ২০২০, ১৫ মাঘ ১৪২৬, ৩ জমাদউিস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর সদর হাসপাতালে ভর্তি হওয়া ছেলেটির করোনা ভাইরাস নেগেটিভ পাওয়া গেছে। অর্থাৎ সে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী নয়। তথ্য সূত্র: আরএমও ডাঃ সুজাউদ্দৌলা রুবেল। || বৈদ্যনাথ সাহা ওরফে সনু সাহা করোনা আক্রান্ত হয়ে মারা যায় নি : সিভিল সার্জন
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬২-সূরা জুমু 'আ


১১ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৯। হে মু'মিনগণ! জুমু'আর দিনে যখন সালাতের জন্য আহ্বান করা হয় তখন তোমরা আল্লাহর স্মরণে ধাবিত হও এবং ক্রয়-বিক্রয় ত্যাগ কর, ইহাই তোমাদের জন্য শ্রেয় যদি তোমরা উপলব্ধি কর।


বিরূপ সমালোচনা প্রশংসার নামান্তর। -সুইফট।


 


 


পরিচ্ছন্নতার উপর ইসলামের ভিত্তি স্থাপিত হইয়াছে।


ফটো গ্যালারি
ক্ষুদ্র নৃ-গোষ্ঠী (ত্রিপুরা) শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর শিক্ষা উপকরণ বিতরণ
উপজাতি জনগোষ্ঠী পিছিয়ে থাকবে না
------জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান
মিজানুর রহমান
২৯ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর সদর উপজেলায় বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠী (ত্রিপুরা) ছাত্র-ছাত্রীদের মাঝে প্রধানমন্ত্রীর শিক্ষা বৃত্তি, শিক্ষা উপকরণ ও বাইসাইকেল বিতরণ করা হয়েছে। ২৮ জানুয়ারি মঙ্গলবার বিকেলে বালিয়া ইউনিয়নের মধ্য বালিয়ায় সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে গৃহীত বিশেষ এলাকার উন্নয়ন সহায়তার জন্যে (পার্বত্য চট্টগ্রাম ব্যতীত) শীর্ষক কর্মসূচির আওতায় এসব উপকরণ বিতরণ করা হয়।



স্থানীয় ত্রিপুরা জাতি সমাজ উন্নয়ন সংস্থা কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রীর শিক্ষা উপকরণ বিতরণ করেন জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান।



এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন সফল বাস্তবায়নের জন্যে তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। বর্তমান সরকার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছেলেমেয়েরা যাতে লেখাপড়া করতে পারে এজন্যে বিশেষ বরাদ্দের মাধ্যমে নতুন বই, শিক্ষা বৃত্তি, শিক্ষা উপকরণ দিয়ে সহয়তা করছেন। এতে করে অনগ্রসর ত্রিপুরা জাতি আরো এগিয়ে যেতে পারবে।



তিনি বলেন, বাংলাদেশের উপজাতি জনগোষ্ঠীর মধ্য চাঁদপুরে ত্রিপুরা মানুষ বেশি। তারা আমাদের সমাজে পিছিয়ে থাকবে না।



সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ত্রিপুরা জাতি সমাজ উন্নয়ন সংস্থার সভাপতি কর্ণরাজ ত্রিপুরা ও চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম কিবরিয়া জীবন।



ত্রিপুরা জাতি সমাজ উন্নয়ন সংস্থার পরিচালক তানভীর হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে সংস্থার সহ-সভাপতি সুখরঞ্জনসহ উপজেলা সমাজসেবা কর্মকর্তা ও বিপুল সংখ্যক ত্রিপুরা জাতির ছাত্র-ছাত্রী, অভিভাবকবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।



এদিন প্রাথমিক, হাই স্কুল এবং কলেজ পর্যায়ের নৃ-গোষ্ঠী (ত্রিপুরা) ছাত্র-ছাত্রীর ২৪৭ জনকে উপবৃত্তি, ৩০০ জনকে শিক্ষা উপকরণ এবং ৩০টি বাইসাইকেল দেয়া হয়।



অনুষ্ঠানে ত্রিপুরা জাতি সমাজউন্নয়ন সংস্থার পক্ষ থেকে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।



 



 



 


আজকের পাঠকসংখ্যা
৮৮৮৪৬৮
পুরোন সংখ্যা