চাঁদপুর, বুধবার ২৯ জানুয়ারি ২০২০, ১৫ মাঘ ১৪২৬, ৩ জমাদউিস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬২-সূরা জুমু 'আ


১১ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৯। হে মু'মিনগণ! জুমু'আর দিনে যখন সালাতের জন্য আহ্বান করা হয় তখন তোমরা আল্লাহর স্মরণে ধাবিত হও এবং ক্রয়-বিক্রয় ত্যাগ কর, ইহাই তোমাদের জন্য শ্রেয় যদি তোমরা উপলব্ধি কর।


বিরূপ সমালোচনা প্রশংসার নামান্তর। -সুইফট।


 


 


পরিচ্ছন্নতার উপর ইসলামের ভিত্তি স্থাপিত হইয়াছে।


বর্ণচোরা নাট্যগোষ্ঠীর নাট্যোৎসবের তৃতীয় দিন
আমরা নিজস্ব সংস্কৃতি থেকে অনেক দূরে চলে গেছি
-------------রোটাঃ আবু ফয়েজ খান চৌধুরী
স্টাফ রিপোর্টার
২৯ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


রোটারী ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট-৩২৮২-এর নির্বাচিত গভর্নর (২০২১-২২) রোটারিয়ান আবু ফয়েজ খান চৌধুরী বলেছেন, আমরা নিজস্ব সংস্কৃতি থেকে অনেক দূরে চলে গেছি। ফলে আমরা এখন মঞ্চে নাটক দেখতে অভ্যস্ত নই। মানুষ এখন সামাজিক যোগাযোগ মাধ্যম ইউটিউব, ফেসবুক, টেলিভিশন ইত্যাদির দিকে বেশি ঝুঁকে পড়েছে। আমি কিছুদিন আগে কুমিল্লায় নবাব ফয়জুন্নেছার জীবনীর উপর একটি নাটক দেখেছি, আমার কাছে খুব ভালো লেগেছে। আমরা যতো বেশি নাটক দেখবো, অন্য জায়গা থেকে ততো সরে আসতে পারবো।



গত ২৬ জানুয়ারি রোববার সন্ধ্যায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে বর্ণচোরা নাট্যগোষ্ঠী আয়োজিত ৮ দিনব্যাপী আন্তঃজেলা নাট্যোৎসবের তৃতীয় দিনের নাটক মঞ্চস্থের আগে সংক্ষিপ্ত আলোচনা পর্বে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।



তিনি আরো বলেন, বর্ণচোরার এ আয়োজন আমার কাছে খুব ভালো লেগেছে। আপনারা ইচ্ছে করলে কুমিল্লায়ও এ ধরনের আয়োজন করতে পারেন। আমি আপনাদের সব ধরনের সহযোগিতা করবো।



দৈনিক ইল্শেপাড়ের প্রধান সম্পাদক ও বর্ণচোরা নাট্যগোষ্ঠীর সদস্য রোটারিয়ান মাহবুবুর রহমান সুমনের সভাপ্রধানে এবং নাট্যগোষ্ঠীর সাধারণ সম্পাদক শরীফ চৌধুরীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৈনিক চাঁদপুর খবরের সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী। আলোচনা শেষে ঢাকার প্রাচ্যনাটের পরিবেশনায় হাসির নাটক 'কিনু কাহারের থেটার' মঞ্চস্থ হয়।



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ২,২৩,৪৫৩ ১,৬২,২০,৯০০
সুস্থ ১,২৩,৮৮২ ৯৯,২৩,৬৪৩
মৃত্যু ২,৯২৮ ৬,৪৮,৭৫৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৪০৩৯০৮৭
পুরোন সংখ্যা