চাঁদপুর, বুধবার ২৯ জানুয়ারি ২০২০, ১৫ মাঘ ১৪২৬, ৩ জমাদউিস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর সদর হাসপাতালে ভর্তি হওয়া ছেলেটির করোনা ভাইরাস নেগেটিভ পাওয়া গেছে। অর্থাৎ সে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী নয়। তথ্য সূত্র: আরএমও ডাঃ সুজাউদ্দৌলা রুবেল। || বৈদ্যনাথ সাহা ওরফে সনু সাহা করোনা আক্রান্ত হয়ে মারা যায় নি : সিভিল সার্জন
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬২-সূরা জুমু 'আ


১১ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৯। হে মু'মিনগণ! জুমু'আর দিনে যখন সালাতের জন্য আহ্বান করা হয় তখন তোমরা আল্লাহর স্মরণে ধাবিত হও এবং ক্রয়-বিক্রয় ত্যাগ কর, ইহাই তোমাদের জন্য শ্রেয় যদি তোমরা উপলব্ধি কর।


বিরূপ সমালোচনা প্রশংসার নামান্তর। -সুইফট।


 


 


পরিচ্ছন্নতার উপর ইসলামের ভিত্তি স্থাপিত হইয়াছে।


ফটো গ্যালারি
পুলিশ পরিচয়ে প্রতারণার চেষ্টা
ফরিদগঞ্জ ব্যুরো
২৯ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মুঠোফোনে নিজেকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে জাতির পিতা ও প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ফেসবুকে অবমাননাকর ছবি পোস্ট দেয়ার ঘটনায় আইসিটি আইনে মামলা হয়েছে, তাই মামলা খরচ বাবদ বিকাশে টাকা চাওয়ার ঘটনায় অল্পের জন্যে প্রতারণা থেকে রক্ষা পেয়েছেন আজিম খান নামে এক শ্রমিক। গতকাল মঙ্গলবার ফরিদগঞ্জ উপজেলার সাফুয়া এলাকায় এ ঘটনা ঘটে।



জানা গেছে, মঙ্গলবার সকালে ফরিদগঞ্জের অসুস্থ শ্রমিক নেতা আজিম খানের ব্যক্তিগত মুঠোফোনে ০১৩০১১৭৭৯৩০ নাম্বার থেকে কল দিয়ে নিজেকে ডিবি পুলিশ পরিচয় দেয় প্রতারক। পরে সে আজিম খানকে বলে তিনি ফেসবুকে জাতির পিতা ও প্রধানমন্ত্রীর ছবি অবমাননা করে পোস্ট দিয়েছেন। আজিম খান তাৎক্ষণিক তা অস্বীকার করলে সে জানায়, আপনি ছবি শেয়ার করেছেন। তাই আইসিটি আইনে আপনার বিরুদ্ধে মামলা হয়েছে। খরচ বাবদ একটি বিকাশ নাম্বার দিয়ে তাতে ২১৩৫ টাকা পাঠাতে বলে। এতে আজিম খানের সন্দেহ হলে তিনি ফরিদগঞ্জ বাজারে এসে বিশিষ্ট ব্যবসায়ী সবুজের কাছে বিস্তারিত বলেন। সবুজ ওই নাম্বারে কল দিলে সে আবারো নিজেকে পুলিশ পরিচয় দিয়ে একই উক্তি করে। পরে তিনি আজিম খানসহ ফরিদগঞ্জ থানায় এলে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বিষয়টি জানান। সেখান থেকে একজন অফিসার নিজেকে ফরিদগঞ্জ থানার ওসি পরিচয় দিয়ে ওই প্রতারকের সাথে কথা বললে সে নিজেকে চাঁদপুরের এসপি হারুনুর রশিদ বলে দাবি করে। পরে পুলিশ তাৎক্ষণিক ওই নাম্বার ট্র্যাক করে জানতে পারে প্রতারক চট্টগ্রামের হালীশহর থেকে কল করেছে। বুঝতে পারেন এটি প্রতারণা।



আজিম খান জানান, তিনি ফেসবুকে কখনো এ ধরনের কোনো পোস্ট দেননি বা শেয়ার করেননি। তারপরও তিনি ঘটনার জন্যে ক্ষমা চাইলে প্রতারক তার কাছ থেকে বিকাশে টাকা দাবি করে।



এ ব্যাপারে ফরিদগঞ্জ থানার ওসি আব্দুর রকিব জানান, এটি একটি প্রতারণা। ভুক্তভোগী থানায় এসে মৌখিকভাবে জানালে তাৎক্ষণিক কৌশল করে তার সাথে কথা বললে সে আমাদের সাথেও মিথ্যা পরিচয় দেয়। পরে আমরা কল ট্র্যাক করে নিশ্চিত হই, এটি চট্টগ্রামের হালীশহর থেকে প্রতারক কল করেছে। তিনি এসব প্রতারণার ঘটনা ঘটলে তাৎক্ষণিক থানা পুলিশের সাথে যোগাযোগ করার জন্যে আহ্বান জানান। একই সাথে ফাঁদে না পড়ার আহ্বান জানান।



 



 



 



 


আজকের পাঠকসংখ্যা
৯০৬১৯৪
পুরোন সংখ্যা