চাঁদপুর, বুধবার ২৯ জানুয়ারি ২০২০, ১৫ মাঘ ১৪২৬, ৩ জমাদউিস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরে আরো ১২ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ১৫৯
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬২-সূরা জুমু 'আ


১১ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৯। হে মু'মিনগণ! জুমু'আর দিনে যখন সালাতের জন্য আহ্বান করা হয় তখন তোমরা আল্লাহর স্মরণে ধাবিত হও এবং ক্রয়-বিক্রয় ত্যাগ কর, ইহাই তোমাদের জন্য শ্রেয় যদি তোমরা উপলব্ধি কর।


বিরূপ সমালোচনা প্রশংসার নামান্তর। -সুইফট।


 


 


পরিচ্ছন্নতার উপর ইসলামের ভিত্তি স্থাপিত হইয়াছে।


'রাত-বিরাতে কল করলে ধরবেন তো?'
কামরুজ্জামান টুটুল
২৯ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


রাতে-বিরাতে আপনাদেরকে কল করলে ধরবেন তো? অনেককে রাতের বিপদে পাওয়া যায় না। এমন প্রশ্ন পুলিশকর্তার প্রতি ছিলো হাজীগঞ্জ পৌর এলাকার মকিমাবাদ গ্রামের বহু বাড়ির মালিক ভাড়াটিয়াদের। হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন রনি 'হ্যালো ওসি' শিরোনামে স্টিকার বিতরণকালে এমন অনেক মন্তব্য আসে স্থানীয়দের কাছ থেকে। ছোট একটি স্টিকারে 'হ্যালো ওসি' আর তাতে অফিসার ইনচার্জের সরকারি মুঠোফোনের নম্বর সম্বলিত তৈরি স্টিকার সাঁটানোকালে স্থানীয় পৌর নাগরিকরা অফিসার ইনচার্জ আলমগীর হোসেন রনির প্রতি এমন প্রশ্ন ছুঁড়ে দেন। উত্তরে সরকারি এই কর্মকর্তা রাত-বিরাতে কল ধরবেন বলে আশ্বস্ত করেন।



কিছুদিন ধরে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন রনি থানার সরকারি মুঠোফোনের নম্বর সম্বলিত 'হ্যালো ওসি' শিরোনামে স্টিকার উপজেলার আনাচে-কানাচে সাঁটানোর উদ্যোগ নেন। ঠিক তারই ধারাবাহিকতায় মঙ্গলবার বিকেলে তিনি পৌর এলাকার মকিমাবাদ গ্রামের প্রায় শতাধিক বাড়ির মূল ফটকে, বাড়িগুলোর কলাপসিকল গেইটের পাশে, বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের সামনে ও গুরুত্বপূর্ণ স্থানে এই সকল স্টিকার সাঁটিয়ে দেন ওসিসহ তার সহকর্মীগণ। এ সময় প্রতিটি বাড়ির নাগরিককে যে কোনো ধরনের বিপদে উক্ত নাম্বারে কল দিয়ে থানায় খবর দেয়ার অনুরোধ জানান সরকারি এই কর্মকর্তা। যে কোনো সময় যে কোনো প্রয়োজনে ওসি হাজীগঞ্জ সকলের কল রিসিভ করবেন আর তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশ পাঠানো হবে বলে আশ্বস্ত করেন আলমগীর হোসেন রনি।



আলমগীর হোসেন রনি বলেন, জনগণকে সচেতন করার লক্ষ্যে আমাদের এই উদ্যোগ। বহুজনের কাছে থানার নাম্বার থাকে না কিংবা বিপদের সময় অনেকে আমাদের ফোন নম্বর খুঁজে পান না। জনগণের কাছে আমাদের পুলিশের সেবা দ্রুত পেঁছে দেয়ার লক্ষ্যে আমরা স্টিকারের মধ্যে বড় করে সরকারি মুঠোফোন নম্বর লিখে তার প্রতিটি বাড়ির প্রধান ফটকে কিংবা চোখে লাগে এমন স্থানে সাঁটিয়ে দিচ্ছি।



এ সময় উপস্থিত ছিলেন ওসি (তদন্ত) আব্দুর রশিদ, উপ-পরিদর্শক মোস্তাফিজুর রহমান, উপ-পরিদর্শক মাহমুদসহ পুলিশ সদস্যগণ।



 



 


আজকের পাঠকসংখ্যা
৪৯১২৭১২
পুরোন সংখ্যা