চাঁদপুর, শুক্রবার ১৪ ফেব্রুয়ারি ২০২০, ১ ফাল্গুন ১৪২৬, ১৯ জমাদিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরের বিশিষ্ট ব্যবসায়ী ও কাজী ট্রেডার্সের স্বত্ত্বাধিকারী লায়ন কাজী মাহাবুবুল হক ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ----রাজেউন) || চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শাহ মোহাম্মদ মাকসুদুল আলম মুত্যুবরণ করেছেন। বাদ আসর তালতলা করিম পাটোয়ারী বাড়ির মসজিদ প্রাঙ্গণে তার নামাজে জানাজা।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৭-সূরা মুর্সালাত


৫০ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৬। ওযর-আপত্তি রহিতকরণ ও সতর্ক করার জন্য


৭। নিশ্চয়ই তোমাদিগকে যে প্রতিশ্রুতি দেওয়া হইয়াছে তাহা অবশ্যম্ভাবী।


৮। যখন নক্ষত্ররাজির আলো নির্বাপিত হইবে,


 


assets/data_files/web

যে ব্যাপারকে নিয়ন্ত্রণ করবার ক্ষমতা আমার নেই, তা নিয়ে আমি কখনো ভাবি না।


-বুথ টাসিংটন।


 


 


 


আল্লাহর আদেশ সমূহের প্রতি প্রগাঢ় ভক্তি প্রদর্শন এবং যাবতীয় সৃষ্ট জীবের প্রতি সহানুভূতি-ইহাই ইসলাম।


 


ফটো গ্যালারি
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায়
আজ থেকে চাঁদপুর ভেন্যুতে শুরু হচ্ছে জাতীয় নাট্যোৎসব
১৪ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'জঙ্গি-অবক্ষয়-দুর্নীতি মানবে না এ সংস্কৃতি' এই সস্নোগানকে ধারণ করে বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের উদ্যোগে দেশব্যাপী একযোগে শুরু হয়েছে ৬৪ জেলায় জাতীয় নাট্যোৎসব ২০২০। গত ১২ ফেব্রুয়ারি বুধবার দুপুর সাড়ে ১২টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৬৪ জেলায় জাতীয় নাট্যোৎসব ২০২০-এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।



চট্টগ্রাম বিভাগের ৪টি ভেন্যুতে আজ ১৪ ফেব্রুয়ারি থেকে জাতীয় নাট্যোৎসবের কর্মসূচি শুরু হচ্ছে। তন্মধ্যে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি ভেন্যুতে আজ ১৪ ফেব্রুয়ারি শুক্রবার থেকে ৫টি নাট্য সংগঠনের নাটক প্রদর্শনী শুরু হচ্ছে। আজ সন্ধ্যা সাড়ে ৬টায় স্থানীয়ভাবে মোমবাতি প্রজ্জ্বলন করে চাঁদপুরে জাতীয় নাট্যোৎসবের নাটক প্রদর্শনীর আনুষ্ঠানিক সূচনা করবেন চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ। এরপর ঢাকার চন্দ্রকলা নাট্যদলের পরিবেশনায় মঞ্চস্থ হবে নাটক শেখ সাদী। রচনায় : অপূর্ব কুমার কুণ্ডুু ও নির্দেশনায় এইচ আর অনিক।



আগামীকাল ১৫ ফেব্রুয়ারি শনিবার চাঁদপুরের পুরাণবাজার অনুপম নাট্যগোষ্ঠীর পরিবেশনায় মঞ্চায়িত হবে সম্ভু আচার্যী রচিত ও গোবিন্দ ম-ল নির্দেশিত নাটক 'অতল স্পর্শী'। ১৬ ফেব্রুয়ারি রোববার চাঁদপুর ড্রামার পরিবেশনায় সব্যসাচী রচিত এবং একে আজাদ নির্দেশিত নাটক বৌমা। ১৭ ফেব্রুয়ারি সোমবার বর্ণচোরা নাট্যগোষ্ঠীর পরিবেশনায় অরুণ সরকার রচিত ও শরীফ চৌধুরী নির্দেশিত নাটক ছিঃ এবং ১৮ ফেব্রুয়ারি মঙ্গলবার চট্টগ্রাম কথক থিয়েটারের পরিবেশনায় শিবলু চৌধুরীর নাট্যরূপ ও শোভনময় ভট্টাচার্য নির্দেশিত নাটক অস্পৃশ্য।



এছাড়া ২৩ ফেব্রুয়ারি রোববার সন্ধ্যা সাড়ে ৬টায় নোয়াখালী শিল্পকলা একাডেমি মঞ্চে পরিবেশিত হবে অনন্যা নাট্যগোষ্ঠী, চাঁদপুরের সাড়া জাগানো নাটক "রূপভান"। রচনায় হিরেন দে ও নির্দেশনায় শহীদ পাটোয়ারী। ওইদিন নোয়াখালীতে রূপভান নাটকের ৪০তম মঞ্চায়ন অনুষ্ঠিত হবে। জাতীয় নাট্যোৎসব ঘিরে বাংলাদেশের তথা চাঁদপুর জেলার সকল নাট্য সংগঠন তাদের পূর্ব প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন করেছে।



৬৪ জেলায় জাতীয় নাট্যোৎসবের কর্মসূচির অংশ হিসেবে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমির মঞ্চে প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬টায় নাটকগুলো মঞ্চস্থ হবে। কোনো প্রকার টিকেট বা প্রবেশপত্র ছাড়াই সবাইকে নাটক দেখার জন্যে উন্মুক্ত রাখা হয়েছে। বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের নির্বাহী সদস্য (চট্টগ্রাম বিভাগ) শহীদ পাটোয়ারী সকল নাট্যমোদী এবং সংস্কৃতিপ্রেমী স্রোতাকে নাটকগুলো উপভোগ করার জন্যে অনুরোধ জানিয়েছেন।



 



 



 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৯০৪০১
পুরোন সংখ্যা