চাঁদপুর, শনিবার ১৫ ফেব্রুয়ারি ২০২০, ২ ফাল্গুন ১৪২৬, ২০ জমাদিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৪-সূরা তাগাবুন


১৮ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৪। আকাশমণ্ডলী ও পৃথিবীতে যাহা কিছু আছে সমস্তই তিনি জানেন এবং তিনি জানেন তোমরা যাহা গোপন কর ও তোমরা যাহা প্রকাশ কর এবং তিনি অন্তযামী।


 


 


 


 


 


 


আমি অস্বীকার করছি না যে, মেয়েরা বোকা, মহান খোদা তাদের তৈরি করেছেন পুরুষদের জুরী হিসাবে।


-জর্জ ইলিয়ট।


 


 


স্বভাবে নম্রতা অর্জন কর।


 


 


 


 


 


ফটো গ্যালারি
হাজীগঞ্জে ইঞ্জিঃ মমিনুল হকের বাড়িতে বিএনপির মিলন মেলা
সকালে সভা পণ্ড দুপুরে কমিটি গঠন!
কামরুজ্জামান টুটুল
১৫ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


হাজীগঞ্জে সকালে পণ্ড হয়ে যাওয়া সভাটি দুপুরে করে এতে কমিটি গঠন করা হয়েছে বলে উপজেলা ও পৌর বিএনপি নেতৃবৃন্দ চাঁদপুর কণ্ঠকে জানিয়েছেন। এর আগে বৃহস্পতিবার রাতে জেলা বিএনপির সাবেক সভাপতি ও চাঁদপুর-৫ নির্বাচনী এলাকার বিএনপির সমন্বয়ক লায়ন ইঞ্জিনিয়ার মমিনুল হকের হাজীগঞ্জের সোনাইমুড়ির বাড়িতে বিশ্ব ভালোবাসা দিবস পালনসহ কমিটি গঠন করার প্রক্রিয়া শেষ করা হয়েছিল। শুক্রবার সকালে পুলিশের বাধার কারণে সভাটি পণ্ড হয়ে গেলে নেতা-কর্মীরা সভাস্থল ত্যাগ করেন। এরপরে দুপুরের দিকে হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলা ও পৌর বিএনপির ত্রি-বার্ষিক মেয়াদের কমিটি গঠন করা হয়। সভায় যোগ দিতে হাজির হয়েছিলেন কেন্দ্রীয় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ শীর্ষ বেশ ক'জন নেতা। সভাটি পণ্ড হওয়া নিয়ে পুলিশ বলেছে, এ জাতীয় কোনো সভার বিষয়ে তারা অবগত নয়।



জানা যায়, ইঞ্জিনিয়ার মমিনুল হকের বাগান বাড়িতে বিশ্ব ভালোবাসা দিবস উদ্যাপনসহ হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলা ও পৌর বিএনপি'র ত্রি-বার্ষিক মেয়াদের কমিটি গঠন করার লক্ষ্যে যাবতীয় প্রস্তুতি নেয়া হয়। সভায় এই দুই উপজেলার বিএনপি নেতা-কর্মীসহ জেলা ও কেন্দ্রীয় বিএনপি'র শীর্ষ নেতৃবৃন্দ যোগদান করার বিষয়টি নিশ্চিত করা হয়। শুক্রবার সকালে ওই সভার শুরুতে পুলিশ আশপাশের এলাকায় এবং প্রবেশ পথে অবস্থান নেয়। পরে বিএনপি নেতা-কর্মী, কাউন্সিলরসহ সংবাদকর্মীদের ঢুকতে বাধা দেয় পুলিশ। এক পর্যায়ে পুরো সভাস্থল শূন্য হয়ে গেলেই দুপুরের আগে সভাস্থলের প্যান্ডেল খুলে ফেলতে দেখা যায়।



এদিকে উপজেলা বিএনপির শীর্ষ পর্যায়ের এক নেতা নাম প্রকাশ না করার শর্তে জানান, যে সভায় কেন্দ্রীয় নেতৃবৃন্দ আসার কথা আর দু'টি উপজেলার কমিটি গঠন করার কথা এ জাতীয় সভায় পুলিশের অনুমতি নেয়ার কথা ছিলো বলে আমি মনে করি।



সভায় সভাপতি ও হাজীগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক মোজাম্মল হক মোহন চৌধুরী বলেন, সভায় যোগ দিতে কেন্দ্রীয় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সাংগঠনিক সম্পাদক (কুমিল্লা) আব্দুল আউয়ালসহ বেশ ক'জন শীর্ষনেতা সোনাইমুড়িতে এসেছিলেন সভা শুরুর আগের দিন রাতে।



হাজীগঞ্জ উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও সাবেক ইউপি চেয়ারম্যান আঃ রহিম পাটোয়ারী ও হাজীগঞ্জ পৌর বিএনপির আহ্বায়ক আবুল বাসার চাঁদপুর কণ্ঠকে জানান, পুলিশি বাধায় সকালে বন্ধ হয়ে যাওয়া কমিটি গঠন প্রক্রিয়া দুপুরে সম্পাদন হয়েছে। এতে হাজীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি মোজাম্মেল হক মোহন চৌধুরী, পৌর বিএনপির সভাপতি আবুল বাসার, সাধারণ সম্পাদক আব্দুর রহমান মিয়াজী, শাহরাস্তি উপজেলা বিএনপি সভাপতি আয়াত আলী ভূঁইয়া, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, শাহরাস্তি পৌর বিএনপির সভাপতি আবুল খায়ের ও সাধারণ সম্পাদক ফারুক হোসেনকে করা হয়েছে। তবে কমিটিগুলো চূড়ান্ত অনুমোদনের বিষয়টি নিশ্চিত করতে পারেননি উপরোক্ত দুই বিএনপি নেতা। আঃ রহিম আরো জানান, বিকেল ৩টার তারা হাজীগঞ্জ ত্যাগ করেছেন।



এ বিষয়ে ইঞ্জিনিয়ার মমিনুল হক বলেন, আমার নিজ বাড়ির আঙ্গিনায় অনুষ্ঠান করেছি, তারপরেও গত ৬ তারিখে পুলিশ আমাকে মৌখিকভাবে অনুমতি দিয়েছে। এমনকি গত ১৩ তারিখে এ বিষয়ে আমি জেলার সর্বোচ্চ কর্মকর্তার সাথে কথা বলেছি। এছাড়া জেলা বিএনপিকে আমি লিখিতভাবে জানিয়েছি, শেষ পর্যন্ত গণতান্ত্রিক প্রক্রিয়ায় আমরা কমিটিগুলো গঠন করেছি।



সভা পণ্ড হওয়ার বিষয়ে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন রনি মুঠোফোনে জানান, বিএনপির এ জাতীয় কোনো সভার কথা আমার জানা নেই।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
২৮৪৬
পুরোন সংখ্যা