চাঁদপুর, শনিবার ১৫ ফেব্রুয়ারি ২০২০, ২ ফাল্গুন ১৪২৬, ২০ জমাদিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৪-সূরা তাগাবুন


১৮ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৪। আকাশমণ্ডলী ও পৃথিবীতে যাহা কিছু আছে সমস্তই তিনি জানেন এবং তিনি জানেন তোমরা যাহা গোপন কর ও তোমরা যাহা প্রকাশ কর এবং তিনি অন্তযামী।


 


 


 


 


 


 


আমি অস্বীকার করছি না যে, মেয়েরা বোকা, মহান খোদা তাদের তৈরি করেছেন পুরুষদের জুরী হিসাবে।


-জর্জ ইলিয়ট।


 


 


স্বভাবে নম্রতা অর্জন কর।


 


 


 


 


 


ফটো গ্যালারি
উদ্যমী নারী মেলার আলোচনা সভায় ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া
রাষ্ট্র ও জাতিকে এগিয়ে নিতে হলে নারীকেও এগিয়ে নিতে হবে
গোলাম মোস্তফা
১৫ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরের বিশিষ্ট কবি-লেখক-প্রাবন্ধিক ও চিকিৎসক ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া বলেছেন, কোন রাষ্ট্র এবং জাতিকে এগিয়ে নিতে হলে অবশ্যই নারীকে এগিয়ে নিতে হবে, জাতি কখনো নারীকে পিছিয়ে রেখে এগিয়ে যেতে পারে না। তিনি আরো বলেন, আমাদের দেশেই নয়, সারাবিশ্বে যত উন্নত রাষ্ট্র রয়েছে প্রত্যেকটি রাষ্ট্রের সকল ক্ষেত্রে নারীদের অংশগ্রহণের ভিত্তিতে রাষ্ট্র উন্নয়নে এগিয়ে চলছে। তিনি বাংলাদেশের প্রেক্ষাপটে বলেন, আজ আমাদের রাষ্ট্রের প্রধানমন্ত্রী নারী, স্পিকার নারী, বিরোধী দলীয় নেত্রী, দেশের অধিকাংশ ক্ষেত্রেই নারীরা নেতৃত্ব দিয়ে দেশকে আজ উন্নয়নের মহাসড়কে এগিয়ে নিয়ে যাচ্ছে। তাই আমাদের সকলের উচিত নারীদেরকে দেশের সকল কাজে অংশীদারির ভিত্তিতে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে মুজিববর্ষ উপলক্ষে চাঁদপুরের কৃতীসন্তান মুনিরা আক্তারের আয়োজনে এ উদ্যমী নারী মেলার আয়োজন ইতিহাস হয়ে থাকবে।



ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া গত ১৩ ফেব্রুয়ারি সন্ধ্যায় চাঁদপুর শহরের শহীদ মুক্তিযোদ্ধা সড়কস্থ শহীদ মিনার প্রাঙ্গণে চাঁদপুর চেম্বার অব কমার্স ও অপসোরা ইন্টারন্যাশনালের আয়োজনে উদ্যমী নারী মেলার আয়োজনে আয়োজিত আলোচনা সভায় অতিথি হিসেবে উপরোক্ত কথাগুলো বলেন।



মেলার আয়োজক ও অপসোরা ইন্টারন্যাশনালের চেয়ারম্যান মুনিরা আক্তারের সভাপ্রধানে এবং দৈনিক চাঁদপুর প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক মোঃ ইকবাল হোসেন পাটোয়ারীর উপস্থাপনায় উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাজেদা বেগম (পলিন), বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ চাঁদপুর জেলা শাখার সভানেত্রী মুক্তা পীযূষ, চাঁদপুরের যুব সংগঠক সাবেক ছাত্রনেতা জাকির হোসেন মিয়াজী, চাঁদপুর বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের জেলা শাখার সাধারণ সম্পাদক মিঠুন বিশ্বাস ও মেলা কমিটির অভ্যর্থনা উপ পরিষদের আহ্বায়ক মাহবুবুর রহমান সেলিম।



আলোচনা শেষে বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ চাঁদপুর জেলা শাখার উদ্যোগে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের পূর্বে সংগঠনের সভাপতি মুক্তা পীযূষ, সংগঠনের সহ-সভাপতি কেএম মাসুদ ও সাধারণ সম্পাদক মিঠুন বিশ্বাস উপস্থিত শ্রোতাদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন। সাংস্কৃতিক অনুষ্ঠানের নির্দেশনায় ছিলেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক আবু বক্কর।


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৭৫৬৪
পুরোন সংখ্যা