চাঁদপুর, শনিবার ১৫ ফেব্রুয়ারি ২০২০, ২ ফাল্গুন ১৪২৬, ২০ জমাদিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • শাহরাস্তিতে ডাকাতি মামলায় একজনের মৃত্যুদণ্ড ও ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে চাঁদপুরের জেলা ও দায়রা জজ আদালত। || 
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৪-সূরা তাগাবুন


১৮ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৪। আকাশমণ্ডলী ও পৃথিবীতে যাহা কিছু আছে সমস্তই তিনি জানেন এবং তিনি জানেন তোমরা যাহা গোপন কর ও তোমরা যাহা প্রকাশ কর এবং তিনি অন্তযামী।


 


 


 


 


 


 


আমি অস্বীকার করছি না যে, মেয়েরা বোকা, মহান খোদা তাদের তৈরি করেছেন পুরুষদের জুরী হিসাবে।


-জর্জ ইলিয়ট।


 


 


স্বভাবে নম্রতা অর্জন কর।


 


 


 


 


 


ফটো গ্যালারি
২০তম বার্ষিক সাধারণ সভা
চান্দ্রা শিক্ষিত বেকার যুব বহুমুখী সমবায় সমিতি সমবায় বিভাগের মডেল
----------------জেলা সমবায় কর্মকর্তা
এমরান হোসেন লিটন
১৫ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


গতকাল ১৪ ফেব্রুয়ারি শুক্রবার জাতীয় সমবায় পুরস্কারপ্রাপ্ত চান্দ্রা শিক্ষিত বেকার যুব বহুমুখী সমবায় সমিতি লিঃ-এর ২০তম বার্ষিক সাধারণ সভা ফরিদগঞ্জ উপজেলার চান্দ্রা বাজারস্থ সমিতির নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন জেলা সমবায় কর্মকর্তা মোঃ মোমেন হোসেন ভূঁইয়া।



সমিতির ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও জাতীয় পুরস্কারপ্রাপ্ত সমবায়ী মোঃ জসিম উদ্দীন শেখের সভাপতিত্বে এবং ব্যবস্থাপনা কমিটির সদস্য দেবব্রত সরকারের পরিচালনায় পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে সভা শুরু হয়। আলোচ্যসূচি অনুযায়ী সভার শুরুতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা সমবায় কর্মকর্তা মোঃ মোমেন হোসেন ভূঁইয়া। তিনি তাঁর বক্তব্যে বলেন, চান্দ্রা শিক্ষিত বেকার যুব বহুমুখী সমবায় সমিতি লিঃ সমবায় বিভাগের জন্যে একটি মডেল সমিতি। এই সমিতির মাধ্যমে বহু বেকার যুবক-যুবতির কর্মসংস্থান সৃষ্টি হয়েছে, সৃষ্টি হয়েছে অনেক উদ্যোক্তা। আমরা এই সমিতি নিয়ে গর্ব করি। চাঁদপুরে চাকরি করে এই সমিতির কর্মকা-ে চাঁদপুরে যে সুনাম শুনি তাতে নিজের কাছে ভালো লাগে। আমি খুবই খুশি এমন একটি সমিতির জেলায় জেলা সমবায় কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করতে পেরে। আমি এই সমিতির উত্তরোত্তর সাফল্য কামনা করছি।



বিশেষ অতিথি হিসেবে চাঁদপুর সদর উপজেলা সমবায় অফিসার দুলাল চন্দ্র দাস তাঁর বক্তব্যে বলেন, আপনারা জানেন, গত ৩১ জানুয়ারি সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক মহোদয় এই সমিতি পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেছেন। তিনি বলেছেন, এই সমিতি সমবায় বিভাগের জন্যে এবং দেশের জন্যে একটি মডেল সমিতি এবং সমিতির ব্যবস্থাপনায় যারা দায়িত্ব পালন করছেন তারা খুবই দক্ষ এবং আন্তরিক। সমবায় বিভাগ হতে যত প্রকারের সহযোগিতা প্রয়োজন আমরা তা করার চেষ্টা করবো। আরো বক্তব্য রাখেন ফরিদগঞ্জ উপজেলা সমবায় অফিসার মোঃ নূরুল আফসার।



পরে আলোচ্যসূচি অনুযায়ী ১৪টি আলোচ্যসূচির উপর সমিতির সম্পাদক মোঃ মিজানুর রহমান ও ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ নুরু মিয়া শেখ সমিতির কর্মকা-ের উপর বিভিন্ন বিষয় উপস্থাপন করেন। সমিতির উপস্থিত সদস্যগণ সমিতির উন্নয়নে উপস্থাপিত আলোচ্যসূচির আলোকে আলোচনায় অংশগ্রহণের মাধ্যমে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।



সভায় বক্তব্য রাখেন সমিতির ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি ডাঃ প্রিয়তোষ চন্দ্র শীল, সদস্য ডাঃ স্বপন চন্দ্রশীল ও আক্তার হোসেন। আরো বক্তব্য রাখেন ব্যবস্থাপনা কমিটির সাবেক সভাপতি মোঃ মঞ্জুর হোসেন খান ও সেলিম আহমেদ।



সমিতির সভাপতি মোঃ জসিম উদ্দিন শেখ তাঁর সমাপনী বক্তব্যে বলেন, অগ্রযাত্রায় সম্মিলিত সহযোগিতা না থাকলে সমিতির উন্নয়ন ঘটানো যাবে না। তাই সমিতির সার্বিক বিষয়ে সবার একান্ত অংশগ্রহণ প্রয়োজন। বর্তমান ব্যবস্থাপনা কমিটি যেভাবে স্বচ্ছতার সাথে সমিতির কার্যক্রম পরিচালনা করছে, তাতে সমিতি আরো অনেক দূর এগিয়ে যাবে। আগামী দিনে এ সমিতির মাধ্যমে কর্মসংস্থান ও উদ্যোক্তা সৃষ্টি করে দেশের আগ্রযাত্রায় ভূমিকা রাখবে। সমিতির সুনাম অক্ষুণ্ন রেখে দেশের উন্নয়নে কাজ করে যাবে। আজকের সভায় সদস্যরা স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করায় এবং ধৈর্য্য সহকারে সভার সমাপ্তি পর্যন্ত উপস্থিত থাকায় তিনি সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।



 



 



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৭২৯৩৪১
পুরোন সংখ্যা