চাঁদপুর, মঙ্গলবার ১৮ ফেব্রুয়ারি ২০২০, ৫ ফাল্গুন ১৪২৬, ২৩ জমাদিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৪-সূরা তাগাবুন


১৮ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৭। কাফিররা ধারণা করে যে, উহারা কখনও পুনরুত্থিত হইবে না। বল, 'নিশ্চয়ই হইবে, আমার প্রতিপালকের শপথ! তোমরা অবশ্যই পুনরুত্থিত হইবে। অতঃপর তোমরা যাহা করিতে তোমাদিগকে সে সম্বন্ধে অবশ্যই অবহিত করা হইবে। ইহা আল্লাহর পক্ষে সহজ।'


 


 


একজন জ্ঞানী এবং ভালো লোক কখনো হতাশায় ভোগে না।


-ক্যারয়িাস ম্যক্সিমাস।





 


 


যারা ধনী কিংবা সবলকায়, তাদের ভিক্ষা করা অনুচিত।


 


 


 


ফটো গ্যালারি
কমিউনিটি পুলিশিং চাঁদপুর অঞ্চল-১৩-এর নতুন কমিটির পরিচিতি সভা ও গণ-সচেতনতামূলক সমাবেশ
এলাকাকে অপরাধ মুক্ত রাখতে ঐক্যবদ্ধ হবার একটি প্রয়াস হচ্ছে কমিউনিটি পুলিশিং
----------------------মোঃ মিজানুর রহমান
মিজানুর রহমান
১৮ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাস, ইভটিজিং, বাল্যবিবাহ ও কিশোর গ্যাং প্রতিরোধকল্পে নবগঠিত কমিউনিটি পুলিশিং চাঁদপুর অঞ্চল-১৩-এর কার্যকরী কমিটি ও উপদেষ্টা পরিষদের পরিচিতি সভা



ও গণ-সচেতনতামূলক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১৭ ফেব্রুয়ারি সোমবার বিকেলে শহরের ওয়্যারলেস বাজারস্থ ইকরা মডেল একাডেমি প্রাঙ্গণে এ আয়োজন করা হয়।



অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) এবং জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির প্রধান সমন্বয়ক মোঃ মিজানুর রহমান। এ সময় তিনি বলেন, শুধু আইন প্রয়োগ করে জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক ও ইভটিজিং বন্ধ করা সম্ভব নয়। এই ব্যাপারে পরিবার, শিক্ষক ও অভিভাবকদের সচেতন হতে হবে। পাড়া মহল্লায় কমিউনিটি পুলিশের সংঘবদ্ধ শক্তিকে কাজে লাগাতে হবে।



তিনি সকল সমপ্রদায়ের, বর্ণের, শ্রেণীর মানুষকে কমিউনিটি পুলিশিংয়ের কার্যক্রমে অংশগ্রহণের মাধ্যমে এলাকার সমস্যা সমাধান ও বিভিন্ন অপরাধ দমনে সকলের সহযোগিতা কামনা করেন। তিনি আরো বলেন, এলাকাকে অপরাধ মুক্ত রাখাতে ঐক্যবদ্ধ হবার একটি প্রয়াস হচ্ছে কমিউনিটি পুলিশ। অপরাধ মুক্ত সমাজ বিনির্মাণে তিনি জনগণকে পুলিশি কার্যক্রমে সম্পৃক্ত হওয়ার পরামর্শ প্রদান করেন।



তিনি বলেন, চাঁদপুর শহরের গুরুত্বপূর্ণ এলাকা হচ্ছে ১৩নং ওয়ার্ড। এ অঞ্চলের কমিউনিটি পুলিশিং কার্যক্রম অনেকটি ঝিমিয়ে ছিল। নতুন ও পুরাতন মুখগুলোর সমন্বয়ে বর্তমানে শক্তিশালী একটি কমিটি হয়েছে। মাদক, চুরি-চামারি, ইভটিজিংসহ অন্যান্য অপরাধ যাতে ঘটতে না পারে তা নিয়ন্ত্রণে এ অঞ্চলের জন্য শীঘ্রই কমিউনিটি পুলিশিংয়ের টহল সদস্য নিয়োগ দিতে হবে। তাহলে এলাকাভিত্তিক অপরাধগুলো সহজে নিয়ন্ত্রণ করা যাবে। অপরাধ করে অপরাধীরা পালিয়ে যেতে না পারে, সেজন্য পাড়া-মহল্লায় সিসি ক্যামেরা স্থাপনেরর বিষয়ে জোর দেন এসপি মিজানুর রহমান।



কমিউনিটি পুলিশিং চাঁদপুর অঞ্চল-১৩-এর সভাপতি ডাঃ এসএম মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক অ্যাডঃ মোঃ জিল্লুর রহমান জুয়েল, জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সহ-সভাপতি রোটাঃ কাজী শাহাদাত, সদর উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি সালেহ আহমেদ জিন্নাহ, পৌর কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি শেখ মনির হোসেন বাবুল, সাধারণ সম্পাদক মোঃ জামাল হোসেন ও স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মোঃ আলমগীর গাজী।



কমিউনিটি পুলিশিং চাঁদপুর অঞ্চল-১৩-এর সাধারণ সম্পাদক ফোরকান আহমেদ ও সহ-সভাপতি গোলাম হোসেন টিটুর পরিচালনায় আরও বক্তব্য রাখেন কমিটির উপদেষ্টা ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার সিরাজুল ইসলাম বরকন্দাজ, সিঃ সহ-সভাপতি ফারুক খান, সদস্য আরিফ উল্লাহ ভূঁইয়া, খাদিজা ফোরকান প্রমুখ।



সমাবেশে জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সহ-সভাপতি তমাল কুমার ঘোষ, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাসিম উদ্দিন, পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ হারুনুর রশিদ, পুলিশ পরিদর্শক মোঃ মুরশেদুল ইসলাম, সদর উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক ওমর ফারুক, ওয়ার্ড যুবলীগ সভাপতি মোঃ কাশেম গাজী, ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি কাকন গাজীসহ কমিটির অন্যরা এবং এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।



অনুষ্ঠানের শুরুতে অঞ্চল ১৩-এর নতুন কমিটির সবাইকে পরিচয় করিয়ে দেয়া হয়। মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ আইউব আলী বেপারী পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন।


আজকের পাঠকসংখ্যা
৫১৮৫৮৪
পুরোন সংখ্যা