চাঁদপুর, মঙ্গলবার ১৮ ফেব্রুয়ারি ২০২০, ৫ ফাল্গুন ১৪২৬, ২৩ জমাদিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরের বিশিষ্ট ব্যবসায়ী লায়ন কাজী মাহাবুবুল হক স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে আছেন, তার জন্য সকলের নিকট দোয়া চেয়েছেন পরিবারবর্গ
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৪-সূরা তাগাবুন


১৮ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৭। কাফিররা ধারণা করে যে, উহারা কখনও পুনরুত্থিত হইবে না। বল, 'নিশ্চয়ই হইবে, আমার প্রতিপালকের শপথ! তোমরা অবশ্যই পুনরুত্থিত হইবে। অতঃপর তোমরা যাহা করিতে তোমাদিগকে সে সম্বন্ধে অবশ্যই অবহিত করা হইবে। ইহা আল্লাহর পক্ষে সহজ।'


 


 


একজন জ্ঞানী এবং ভালো লোক কখনো হতাশায় ভোগে না।


-ক্যারয়িাস ম্যক্সিমাস।





 


 


যারা ধনী কিংবা সবলকায়, তাদের ভিক্ষা করা অনুচিত।


 


 


 


ফটো গ্যালারি
বিষ্ণুপুরে মসজিদের নামকরণ ও হিসাব নিয়ে দ্বন্দ্ব থানায় অভিযোগ
১৮ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

চাঁদপুর সদর উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডস্থ দক্ষিণ বিষ্ণুপুর এলাকায় উম্মে সাদ্ আল রাদ্দাদী জামে মসজিদের নামকরণ ও বিগত কমিটির মেয়াদকালীন টাকার হিসেব নিয়ে দ্বন্দ্বের জেরে মসজিদ কমিটির সেক্রেটারি মোঃ রুহুল আমিনের উপর সন্ত্রাসী হামলার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় মোঃ রুহুল আমিন, স্থানীয় খেরুদিয়া গ্রামের শেখ বাড়ির মৃত আব্দুর সাত্তার শেখের ছেলে দুলাল শেখ (৪৫), দুদু শেখ (৪৩) ও একই বাড়ির মৃত হাসান আলী শেখের ছেলে আঃ লতিফ শেখ (৪৫)-এর বিরুদ্ধে গত ২০ জানুয়ারি পুলিশ সুপার এবং ১৫ ফেব্রুয়ারি সদর মডেল থানার অফিসার ইনচার্জ বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন। যার নং-৭৭৯।

রুহুল আমিন অভিযোগে উল্লেখ করেন, আমার চাচাতো ভাই মরহুম আলী আকবর মাস্টার জীবিত থাকাকালীন তার নিজস্ব তিন শতাংশ ভূমি মসজিদ নির্মাণের জন্যে ওয়াক্ফ করে দেন। ১৯৯২ সালে ওয়াক্ফকৃত ভূমিতে স্থানীয়রা একটি টিনশেড ভবন নির্মাণ করে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করা শুরু করেন এবং সকলের মতামতের ভিত্তিতে মসজিদের নামকরণ করেন বাইতুল ফালাহ্ জামে মসজিদ। পরবর্তীতে ১৯৯৬ সালে মসজিদের উন্নয়নে তৎকালীন কমিটির মাধ্যমে সৌদি আরব থেকে তিন লাখ পঁচাত্তর হাজার টাকা আনুদান পাওয়া যায়। কিন্তু অনুদান প্রদানকারী সংস্থার শর্ত অনুযায়ী মসজিদের নাম পরিবর্তন করে মসজিদটি 'উম্মে সাদ আল রাদ্দাদী' নামকরণ করা হয় এবং বিদেশী অনুদান ও স্থানীয়দের আর্থিক সহযোগিতায় মসজিদের উন্নয়ন কাজ করা হয়। মূসলি্লদের সুবিধার্থে ভূমিদাতা আলী আকবর মাস্টার মসজিদের পাশে আরো এক শতাংশ ভূমি টয়লেট ও প্রস্রাবখানা নির্মাণের জন্যে মৌখিকভাবে দান করেন। অভিযোগ পাওয়া যায়, মসজিদটি শেখ বাড়ির সম্মুখে হওয়ায় শুরু থেকেই উপরোল্লেখিত ব্যক্তিগণ তাদের বাড়ির নামে (শেখ বাড়ি) মসজিদের নামকরণ করার জন্যে পাঁয়তারা শুরু করেন এবং মসজিদ কমিটির সেক্রেটারি হওয়ার জন্যে বহুবার চেষ্টা করে ব্যর্থ হন। এতে তারা মুসলি্লদের মাঝে বিভেদ সৃষ্টি করার পাশাপাশি তিনবার টয়লেট ও প্রস্রাবখানা ভেঙ্গে ফেলেন বলে অভিযোগ সূত্রে জানা যায়। এ নিয়ে মুসলি্ল ও এলাকাবাসীর মাঝে ক্ষোভ থাকলেও তাদের বিরুদ্ধে কিছু বললেই তারা বিভিন্ন হুমকি-ধমকি প্রদান করেন। এ চক্রটির কারণে বিগত কমিটি ৪ বছর দায়িত্বে থাকাকালীন এক লাখ পঞ্চাশ হাজার টাকার অনুদানের হিসাব আজও নতুন কমিটিকে বুঝিয়ে দেয়নি বলে অভিযোগ করা হয়।

মসজিদের জন্যে ভূমিদাতা রুহুল আমিন জানান, গত ৬ জানুয়ারি মসজিদ কমিটি মসজিদের নামে একটি সাইনবোর্ড সাঁটালে রাতের অাঁধারে দুলাল শেখ গং সাইনবোর্ডটি চুরি করে নিয়ে যায়। তাদের এসব কর্মকা-ের বিরুদ্ধে এলাকাবাসী মানববন্ধন করে প্রতিবাদ জানায়। গত ১৫ ফেব্রুয়ারি বিকেলে উল্লেখিত ব্যক্তিদের মসজিদের সামনে পেয়ে তাদের কাছে থাকা মসজিদের অনুদানের হিসাব চাওয়া হলে তারা আমার উপর হামলা করে। এ সময় আশপাশের লোকজন ঘটনাস্থল থেকে আমাকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে এনে চিকিৎসা করায়।

রুহুল আমিনের সাথে কথা হলে তিনি জানান, দুলাল গং দীর্ঘদিন যাবৎ মসজিদের নামকরণ নিয়ে বিভেদ সৃষ্টি করার পাঁয়তারা করে আসছে। মসজিদের নামে বিভিন্ন মানুষের কাছ থেকে আদায় করা দান-অনুদানের হিসাব দিতে কালক্ষেপণ করে আসছে। তাদের এসব কর্মকা-ের বিরুদ্ধে প্রতিবাদ করলে তারা বিভিন্ন হুমকি-ধমকি দিয়ে থাকেন। এসবের সুষ্ঠু তদন্ত করে আইনানুগ ব্যবস্থাগ্রহণের জন্যে মুসলি্ল ও মসজিদ কমিটি পুলিশ সুপারের সুদৃষ্টি কামনা করেন।

করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৭৯৫২২৯
পুরোন সংখ্যা