চাঁদপুর, বৃহস্পতিবার ২০ ফেব্রুয়ারি ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬, ২৫ জমাদিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭২-সূরা জিন্ন্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


২৪। যখন উহারা প্রতিশ্রুত শাস্তি প্রত্যক্ষ করিবে, বুঝিতে পারিবে, কে সাহায্যকারীর দিক দিয়া দুর্বল এবং কে সংখ্যায় স্বল্প।


২৫। বল, 'আমি জানি না তোমাদিগকে যে প্রতিশ্রুতি দেওয়া হইয়াছে তাহা কি আসন্ন, না আমার প্রতিপালক ইহার জন্য কোন দীর্ঘ মেয়াদ স্থির করিবেন।'


 


 


assets/data_files/web

ভিক্ষাবৃত্তি পতিতাবৃত্তির চেয়েও খারাপ।


-লেলিন।


 


দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞানচর্চায় নিজেকে উৎসর্গ করো।


 


 


নিরীহ পশুগুলোর অপরাধ কী?
ফরিদগঞ্জে অগ্নিকাণ্ডে ৯টি ছাগল পুড়ে ছাই
এমকে মানিক পাঠান
২০ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ফরিদগঞ্জের প্রত্যন্ত অঞ্চলে রাতের অাঁধারে অগ্নিকাণ্ডে এক গৃহস্থের খামারে লালন পালন করা উন্নত জাতের ৯টি ছাগল পুড়ে ছাই হয়ে গেছে। অনাকাঙ্ক্ষিত এ ঘটনায় দিশেহারা খামার মালিক দরিদ্র আব্বাছ উদ্দিন। এ ঘটনায় কমপক্ষে তিন লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে খামার মালিকের। ঘটনাটি কোনো বর্বরতার বহিঃপ্রকাশ কি না এমন প্রশ্ন তুলেছে এলাকাবাসী। ঘটনা ঘটেছে গত বৃহস্পতিবার রাতে উপজেলার লাড়ুয়া গ্রামে। এ ঘটনায় ফরিদগঞ্জ থানা পুলিশের শরণাপন্ন হয়েছেন ছাগলগুলোর মালিক ক্ষতিগ্রস্ত আব্বাছ উদ্দিন।



অভিযোগে জানা গেছে, গত বৃহস্পতিবার সন্ধ্যায় প্রতিদিনের ন্যায় ছাগলের খামার বন্ধ করে আব্বাছ উদ্দীন বাড়ি চলে যান। পরে ওইদিন ভোর রাতে অগ্নিকাণ্ডের খবর শুনে আব্বাছ বাড়ি থেকে দৌড়ে এসে দেখে তার খামারে দাউদাউ করে আগুন জ্বলছে। আগুনে ৯টি ছাগল পুড়ে ছাই হয়ে গেছে।



উপজেলার ১২নং ইউনিয়নের লাড়ুয়া গ্রামের নূর মোহাম্মদের ছেলে আব্বাছ উদ্দিন (৩৫) বাড়ির পার্শ্ববর্তী ডাকাতিয়ার পাড়ে একটি ছাগলের খামার গড়ে তুলেছেন। খামারে পর্যায়ক্রমে উন্নতজাতের ৯টি ছাগল লালনপালন করছিলেন। গত কয়েক বছর পূর্বে গড়ে তোলা খামারের আয়ে তার ছোট সংসার চলছিলো। এর মধ্যে তিনটি বকরী ছাগল গর্ভবতী হয়। তিন মাসের মধ্যে বাচ্চা প্রসব করার সময় নির্ধারণ ছিলো। আব্বাছ উদ্দীন বলেছেন, খামারে আগুন লাগতে আমি দেখিনি। তাই কারও নাম বলতে পারছি না।



এ ঘটনার অভিযোগ পেয়ে গতকাল বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেছেন ফরিদগঞ্জ থানার এএসআই সাইদুল হক। ঘটনাস্থল থেকে ফিরে তিনি বলেন, রাতের অন্ধকারে ছাগলের খামারে অগি্নকা-ের কোনো কারণ জানা না গেলেও তদন্ত অব্যাহত রয়েছে।



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ২,২৩,৪৫৩ ১,৬২,২০,৯০০
সুস্থ ১,২৩,৮৮২ ৯৯,২৩,৬৪৩
মৃত্যু ২,৯২৮ ৬,৪৮,৭৫৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৪০২৪০৮৬
পুরোন সংখ্যা