চাঁদপুর, রোববার ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬, ২৮ জমাদিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৪-সূরা তাগাবুন


১৮ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


 


১১। আল্লাহর অনুমতি ব্যতিরেকে কোন বিপদই আপতিত হয় না এবং যে আল্লাহকে বিশ্বাস করে তিনি তাহার অন্তরকে সুপথে পরিচালিত করেন। আল্লাহ সর্ববিষয়ে সম্যক অবহিত।


 


 


 


assets/data_files/web

আমার নিজের সৃষ্টিকে আমি সবচেয়ে ভালোবাসি।


-ফার্গসান্স।


 


 


 


যে শিক্ষা গ্রহণ করে তার মৃত্যু নেই।


 


 


ফটো গ্যালারি
মতলব উত্তরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন
শুধু প্রতি বছর ভাষা দিবস পালন করলেই দায়িত্ব শেষ হয়ে যাবে না
-----------------অ্যাডঃ নুরুল আমীন রুহুল এমপি
মোঃ মাহবুব আলম লাভলু
২৩ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মতলব উত্তর উপজেলায় যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালত হয়েছে। ২১ফেব্রুয়ারি রাত ১২টা ১ মিনিটে ভাষা শহীদদের স্মরণে উপজেলার প্রধান শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, প্রভাতফেরী, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।



রাতে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন অ্যাডঃ নুরুল আমীন রুহুল এমপি, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুসের নেতৃত্বে উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামী লীগ, ইউএনও'র নেতৃত্বে উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা যুবলীগ, উপজেলা ছাত্রলীগ, উপজেলা ও ছেংগারচর পৌর আওয়ামী লীগ, সহযোগী সংগঠন, উপজেলা জাতীয়পার্টি, উপজেলা ক্রীড়া সংস্থা, উপজেলা শিল্পকলা একাডেমী, প্রেসক্লাব, ছেংগারচর পৌর বণিক সমিতি, প্রাথমিক প্রধান শিক্ষক সমিতি সহ বিভিন্ন সংগঠন।



সকাল ৮টায় উপজেলা পরিষদ চত্বর থেকে প্রভাত ফেরি বের করা হয়। সকাল ৯টায় বটমূলে আলোচনা সভায় ইউএনও জহিরুল হায়াতের সভাপতিত্বে ও উপজেলা সহকারী শিক্ষা অফিসার মাহফুজ মিয়ার সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অ্যাডঃ নুরুল আমীন রুহুল এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডঃ রুহুল আমিন, বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিবর্গ ও প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ । এছাড়াও উপজেলার প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানগুলো এ দিবসে পৃথক পৃথকভাবে অনুষ্ঠান পালন করে।



প্রধান অতিথির বক্তব্য রাখেন অ্যাডঃ নুরুল আমীন রুহুল এমপি। তিনি বলেন, যাদের বুকের তাজা রক্তের বিনিময়ে আজ আমরা আমাদের মাতৃভাষা বাংলায় কথা বলতে পারছি, তাদের ঋণ কখনো পরিশোধ করা যাবে না। ভাষার জন্যে অন্দোলন করে যারা শহীদ হয়েছেন তারা চিরকাল বাঙালি জাতির মাঝে বেঁচে থাকবে। মরেও তারা আজ অমর। প্রতিটি বাঙালির হৃদয়ে তারা স্থান করে নিয়েছে। সর্বশেষ তিনি সকলের প্রতি আহ্বান জানিয়ে আরো বলেন, শুধু প্রতি বছর ভাষা দিবস পালন করলেই দায়িত্ব শেষ হয়ে যাবে না। প্রতিটি স্তরে বাংলা ভাষার ব্যবহার প্রচলন করার দাবি জোরদার করতে হবে। প্রতিটি স্তরে বাংলা ভাষার প্রচলন কায়েম হলে ভাষা শহীদদের আত্মা শান্তি পাবে। তাদের আন্দোলন পূর্ণ সার্থক হবে।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৪২২৯৯৬
পুরোন সংখ্যা