চাঁদপুর, সোমবার ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬, ২৯ জমাদিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৪-সূরা তাগাবুন


১৮ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


১২। তোমরা আল্লাহর আনুগত্য কর এবং রাসূলের আনুগত্য কর; যদি তোমরা মুখ ফিরাইয়া লও, তবে আমার রাসূলের দায়িত্ব কেবল স্পষ্টভাবে প্রচার করা।


 


যে তার দেশকে ভালোবাসতে পারে না, কিছুই সে ভালোবাসতে পারে না। -বায়রন।


 


নিশ্চয় আল্লাহ অত্যাচারীকে শাস্তি প্রদান করেন।...কোন দেশ যখন অত্যাচারী হয়, তোমার প্রভু তাকে শাস্তি প্রদান করেন, তার শাস্তি অতীব ভীষণ।


 


 


 


 


ফটো গ্যালারি
হাজীগঞ্জ সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের একুশে বইমেলায় বক্তাগণ
আমাদের প্রত্যাশা বইমেলার ধারাবাহিকতা থাকবে
কামরুজ্জামান টুটুল
২৪ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


হাজীগঞ্জে আয়োজিত একুশে বইমেলার ধারাবাহিকতা আমাকে মুগ্ধ করে। এসব কাজের ধারাবাহিকতা ধরে রাখা অনেক কঠিন কাজ। খেলাধুলার বিষয়ে সহযোগিতা করার লোক পাওয়া সম্ভব, কিন্তু সাহিত্য নিয়ে কাজ করার লোকদের সহায়তা করার মতো লোক কমই পাওয়া যায়। এ অঞ্চলে সাহিত্যের পিদিম জ্বালিয়ে রেখেছে হাজীগঞ্জ সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ। সংগঠনটি সাহসিকতার সাথে একুশে বইমেলার মতো দুরূহ কাজ করে যাচ্ছে_সত্যি এটা প্রশংসার দাবিদার।



হাজীগঞ্জ সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের উদ্যোগে পাঁচদিনব্যাপী একুশে বইমেলার ৩য় দিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপরোক্ত কথাগুলো বলেন সংগঠনের উপদেষ্টা ও দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক রোটাঃ কাজী শাহাদাত।



হাজীগঞ্জ পশ্চিম বাজারের বালুর মাঠে আয়োজিত অনুষ্ঠানে কাজী শাহাদাত আরো বলেন, সমাজে মানুষের অভাব নেই, তবে ভালো মানুষের বড় সঙ্কট। ভালো বই পড়লে ভালো মানুষ হওয়া অবশ্যই সম্ভব। বই মানুষকে সৎ হতে পথ দেখায়। তিনি বলেন, শিশুদেরকে মোবাইলের প্রতি আসক্ত না করিয়ে বইয়ের প্রতি আসক্ত করে তুলুন। তবে আশার কথা, অনেক শিশুই বইয়ের প্রতি ঝুঁকছে। পৃথিবীতে সকল ভালো কাজের ভালো ফলাফল আসে যখন সেই কাজের ধারাবাহিকতা বজায় থাকে। আমাদের প্রত্যাশা থাকবে হাজীগঞ্জ সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ একুশে বইমেলার ধারাবাহিকতা ধরে রাখবে।



পরিষদের সভাপতি মুক্তিযোদ্ধা মাহবুবুল আলম চুন্নুর সভাপ্রধানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্যাংক এশিয়া হাজীগঞ্জ শাখার ব্যবস্থাপক সঞ্জয় দাস। আরো বক্তব্য রাখেন পরিষদের সহ-সভাপতি সাবিহা সুলতানা।



উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা রোটাঃ আলী আশরাফ দুলাল, রোটাঃ যুগল কৃঞ্চ হালদার, সাধারণ সম্পাদক গাজী সালাহউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক খাজা সফিউল বাসার রুজমন, মহিলা সম্পাদক নন্দিতা দাস, নাট্য সম্পাদক তাসনিম হায়দার, সদস্য হাবিবুর রহমান পলাশ, মনিরুজ্জামান বাবলু প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন হাজীগঞ্জ সাহিত্য ও সাস্কৃতিক পরিষদের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন চৌধুরী।



 



 


আজকের পাঠকসংখ্যা
৩৯৪০৮৩
পুরোন সংখ্যা