চাঁদপুর, শুক্রবার ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬, ৩ রজব ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৪-সূরা তাগাবুন


১৮ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১৫। তোমাদের সম্পদ ও সন্তান-সন্তুতি তো পরীক্ষা বিশেষ; আর আল্লাহ, তাঁহারই নিকট রহিয়াছে মহাপুরস্কার।


১৬। তোমরা আল্লাহকে যথাসাধ্য ভয় কর, এবং শোন, আনুগত্য কর ও ব্যয় কর তোমাদের নিজেদেরই কল্যাণের জন্য; যাহারা অন্তরের কার্পণ্য হইতে মুক্ত তাহারাই সফল কাম।


 


 


 


সাহসহীন কোনো ব্যক্তিই সাফল্য অর্জন করতে পারে না।


-কাও ন্যাল গিবন।


 


 


 


 


 


নিরপেক্ষ লোকের দোয়া সহজে কবুল হয়।


 


 


 


ফটো গ্যালারি
কচুয়ায় শিক্ষা সফরের দাবিতে শিক্ষার্থীদের ক্লাস বর্জন
ফরহাদ চৌধুরী
২৮ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


কচুয়া উপজেলার সাচার ইউনিয়নের রাগদৈল আই.এম. দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা শিক্ষা সফরসহ আরো দুই দফা দাবি জানিয়ে ক্লাস বর্জন করেছে। গতকাল বৃহস্পতিবার দুপুর দেড়টায় বিদ্যালয়ে অধ্যয়নরত সকল শিক্ষার্থী একযোগে মাঠে নেমে শিক্ষা সফর, বৃহস্পতিবারে অর্ধদিবস ও প্রতিদিন নামাজ ও টিফিনের বিরতি ৪৫ মিনিট করার দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল করে। এ সময় বিদ্যালয়ের সহকারী শিক্ষক মতিউর রহমান শিক্ষার্থীদের সাথে দুর্ব্যবহার করেন। এতে শিক্ষার্থীরা আরো ক্ষিপ্ত হয়ে উঠে। শিক্ষার্থীরা ৪৮ ঘণ্টার মধ্যে তাদের দাবি মেনে নেয়ার আহ্বান জানায়।



শিক্ষার্থীরা জানায়, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি রফিকুল ইসলাম মজুমদার একক সিদ্ধান্তে প্রত্যেক বৃহস্পতিবার পূর্ণদিবস ক্লাস, নামাজ ও টিফিনের বিরতি ৩০ মিনিট নির্ধারণ করেছেন। তাছাড়া আমাদেরকে শিক্ষা সফরে নিয়ে যাবার কথা বলে জনপ্রতি ১ হাজার টাকা চাঁদা তুলে শিক্ষা সফরে না নেয়ার বিষয়ে সিদ্ধান্ত প্রদান করেন। প্রায় ঘণ্টাব্যাপী আন্দোলনের পর দুপুর আড়াইটায় প্রধান শিক্ষক মনোরঞ্জন দাস ইউপি চেয়ারম্যান ওসমান গণি মোল্লা, শিক্ষকবৃন্দ ও স্টুডেন্ট কেবিনেটের প্রতিনিধিদের সাথে জরুরি বৈঠকে বসেন। বৈঠকে আগামী ৫ দিনের মধ্যে শিক্ষার্থীদের সকল দাবি মেনে নেয়ার কথা বললে শিক্ষার্থীরা বিদ্যালয় ত্যাগ করে।



এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার সাইদুর রহমান জানান, সহপাঠ্য কার্যক্রমের অংশ হিসেবে শিক্ষার্থীদেরকে শিক্ষা সফরে যেতে দেয়া উচিত।



বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি রফিকুল ইসলাম মজুমদার বলেন, ১ জানুয়ারি থেকে বিদ্যালয়ের কিছু সময়সূচি পরিবর্তন করা হয়েছে। এ ব্যাপারে ম্যানেজিং কমিটির পরবর্তী সভায় রেজ্যুলেশন করা হবে। সময়-সুযোগ করে শিক্ষার্থীদের শিক্ষা সফরে নেয়া হবে।



 


আজকের পাঠকসংখ্যা
৫১৮১৩৯
পুরোন সংখ্যা