চাঁদপুর,শনিবার ২৮ মার্চ ২০২০, ১৪ চৈত্র ১৪২৬, ০২ শাবান ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর সদর উপজেলায় আক্রান্তের সংখ্যা শত ছাড়ালো : চাঁদপুরে আরো ১৪ জনের করোনা শনাক্ত, জেলা মোট আক্রান্ত ১৮০
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৯-সূরা হাক্কা ঃ


৫২ আয়াত, ২ রুকু, মক্কী


 


২০। 'আমি জানিতাম যে, আমাকে আমার হিসাবের সম্মুখীন হইতে হইবে।'


২১। সুতরাং সে যাপন করিবে সন্তোষজনক জীবন;


২২। সুউচ্চ জান্নাতে


 


আল হাদিস


 


যা ইচ্ছা আহার করতে পারো, যা ইচ্ছা পরিধান করতে পারো, যদি তোমাকে অপব্যয় ও গর্ব স্পর্শ না করে।


বাণী চিরন্তন


মধুর ব্যবহার লাভ করতে হলে মাধুর্যময় ব্যক্তিত্বের সংস্পর্শে আসতে হয়। -উইলিয়াম উইন্টার।


 


 


 


 


 


assets/data_files/web

যে যা বলে বলুক, তুমি তোমার নিজের পথে চল।


-দান্তে।


 


 


পুরাতন কাপড় পরিধান করো, অর্ধপেট ভরিয়া পানাহার করো, ইহা নবীসুলভ কার্যের অংশ বিশেষ।


 


ফটো গ্যালারি
ভাগ্য গুণে রক্ষা পেলো মেঘনা পেট্রোলিয়াম ডিপোসহ শতাধিক ঘর-বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান
চাঁদপুর শহরের ৫নং ঘাটস্থ প্লাস্টিকের গোডাউনে ভয়াবহ অগ্নিকান্ড
শওকত আলী ॥
২৮ মার্চ, ২০২০ ১৬:৩৬:২২
প্রিন্টঅ-অ+


 চাঁদপুর শহরের স্ট্র্যান্ড রোডস্থ ৫নং ঘাট ডাকাতিয়া নদীর পাড়ে প্লাস্টিকের গোডাউনে ভয়াবহ অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। এ ঘটনায় অল্পের জন্যে রক্ষা পেয়েছে দুর্ঘটনাস্থলের কাছাকাছি অবস্থিত মেঘনা পেট্রোলিয়াম ডিপো। এ ডিপোর ভেতরে ৪টি বিশাল আকারের তেল, ডিজেল ও পেট্রোল জাতীয় পদার্থ রাখার  ডিপো রয়েছে। পাশে রয়েছে কয়েকশ’ ঘরবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান। ঘটনাটি ঘটেছে বুধবার রাত পৌনে ১১টায়। চাঁদপুর শহরের স্ট্র্যান্ড রোডস্থ ৫নং ঘাট ডাকাতিয়া নদীর পাড়ে মেঘনা ডিপোর পূর্ব পাশের ফিরোজপুরের বাসিন্দা জয়নাল আবেদীন মিয়ার (বর্তমান পরিচালক বাহার) কয়েক বছর পূর্বের মুরগির ফার্মে।

এ ঘটনা ঘটার কিছুক্ষণ পর ফায়ার সার্ভিসের ৫টি টিম ঘটনাস্থলে এসে তাৎক্ষণিক মেঘনা পেট্রোলিয়াম ডিপোর রক্ষিত হাউজের পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। যাতে করে ডিপোরটি ক্ষতির হাত থেকে রক্ষা পায়। মেঘনা পেট্রোলিয়াম ডিপোর সংলগ্ন স্থানে অবৈধভাবে গড়ে ওঠা প্লাস্টিকের দোকানপাট ও ডিপোর পেছনে লাগোয়া স্থানে গড়ে ওঠা বাসা-বাড়িতে প্রতিদিন লাকড়ি জ্বালিয়ে অনেক পরিবার রান্নার কাজ করে থাকে। এতে সরকারের কোটি কোটি টাকার সম্পদ রক্ষিত এ ডিপোর নিরাপত্তার বিষয়টি এখন এ অগ্নিকা-ের কারণে প্রশ্নবিদ্ধ হয়ে উঠেছে। এ বিষয়ে ডিপোর দায়িত্বে থাকা কর্মকর্তা কি আদৌ বিষয়টি কর্তৃপক্ষকে জানিয়েছেন? তা নিয়ে সচেতন মহলের মধ্যে প্রশ্ন দেখা দিয়েছে।

এ ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে আনতে চাঁদপুর উত্তর ও দক্ষিণ ফায়ার সার্ভিস নতুন বাজার-পুরাণ বাজারের ৫টি ইউনিট ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়। আগুন  নিয়ন্ত্রণে না আনা গেলে পাশর্^বর্তী মেঘনা পেট্রোলিয়াম ডিপোতে আগুন ছড়িয়ে পড়লে পুরো এলাকায় ছড়িয়ে গিয়ে শত-শত ঘরবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানের কোটি কোটি টাকার সম্পদ ক্ষতি হওয়ার আশঙ্কা ছিলো। এ ভয়াবহ অগ্নিকা-ের ঘটনায় গোডাউনের মালামালসহ প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানের মালিক।

অগ্নিকা-ের খবর পেয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে ফায়ার সার্ভিস কর্মীদেরকে আগুন নেভাতে সহায়তা করেন চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ জাহেদ পারভেজ চৌধুরী।

এলাকার বাসিন্দা ও প্রত্যক্ষদর্শী ইব্রাহীম বেপারী জুয়েলসহ এলাকার অনেকে জানান, নূর আলম অটো গ্যারেজের জন্যে গোডাউনটি ভাড়া নেয়। কিন্তু নূরে আলম অটো গ্যারেজ না দিয়ে মামুন মুন্সি নামে জনৈক ব্যক্তিকে পুরাতন প্লাস্টিকের বোতলসহ বিভিন্ন ভাঙ্গারির মালামাল রাখার গোডাউন হিসেবে ভাড়া দেয়। অগ্নিকা-ের ঘটনা ঘটে যাওয়া স্থানে কোনো বিদ্যুৎ সংযোগও ছিলো না। ধারণা করা হচ্ছে, আগুনে পুড়ে যাওয়া গোডাউনের পাশের পরিত্যক্ত খালি জায়গায় মাদকসেবীরা নেশা করে আগুনের কোনো কিছু ফেলে যাওয়ার ফলে এ আগুনের সূত্রপাত হয়েছে।

ফায়ার সার্ভিস উত্তরের (নতুন বাজার) উপ-সহকারী পরিচালক ফরিদ আহমেদ জানান, কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা এখনও বলা যাচ্ছে না। তদন্ত করে পরে জানানো যাবে। আমরা পৌনে ১১টা থেকে পৌনে ১২টা পর্যন্ত ফায়ার সার্ভিস নতুন বাজার-পুরাণ বাজারের ৫টি ইউনিট ১ ঘণ্টা যাবত ব্যাপক চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়েছি।

তিনি আরো জানান, আগুনে দেড়শ হতে ২শ’ ফুট একটি সেমি পাকা লম্বা টিনসেড ঘর পুড়ে যায়। পুরো ঘরের ভেতরে পুরাতন বোতল ও বিভিন্ন প্লাস্টিক জাতীয় মালামাল গোডাউনে ভর্তি ছিলো। সে গুলোতে আগুন লেগে এ ভয়াবহ অগ্নিকা-ের ঘটনা ঘটেছে।

উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিস উত্তরের (নতুন বাজার) সিনিয়র স্টেশন অফিসার মোঃ লিটন আহমেদ ও পুরাণ বাজারের ইমরান হোসেন।


আজকের পাঠকসংখ্যা
২৭৮১৭৫
পুরোন সংখ্যা