চাঁদপুর, মঙ্গলবার ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬, ০৫ শাবান ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরের বিশিষ্ট ব্যবসায়ী ও কাজী ট্রেডার্সের স্বত্ত্বাধিকারী লায়ন কাজী মাহাবুবুল হক ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ----রাজেউন) || চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শাহ মোহাম্মদ মাকসুদুল আলম মুত্যুবরণ করেছেন। বাদ আসর তালতলা করিম পাটোয়ারী বাড়ির মসজিদ প্রাঙ্গণে তার নামাজে জানাজা।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৭-সূরা মুর্সালাত


৫০ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৬। ওযর-আপত্তি রহিতকরণ ও সতর্ক করার জন্য


৭। নিশ্চয়ই তোমাদিগকে যে প্রতিশ্রুতি দেওয়া হইয়াছে তাহা অবশ্যম্ভাবী।


৮। যখন নক্ষত্ররাজির আলো নির্বাপিত হইবে,


 


assets/data_files/web

যে ব্যাপারকে নিয়ন্ত্রণ করবার ক্ষমতা আমার নেই, তা নিয়ে আমি কখনো ভাবি না।


-বুথ টাসিংটন।


 


 


 


আল্লাহর আদেশ সমূহের প্রতি প্রগাঢ় ভক্তি প্রদর্শন এবং যাবতীয় সৃষ্ট জীবের প্রতি সহানুভূতি-ইহাই ইসলাম।


 


ফটো গ্যালারি
চাঁদপুরে ৩শ’ দরিদ্র মানুষের খাবারের ব্যবস্থা করলো জেলা প্রশাসন
৩১ মার্চ, ২০২০ ১৭:০০:১৯
প্রিন্টঅ-অ+


করোনা ভাইরাস প্রতিরোধকালীন হতদরিদ্র ও খেটে খাওয়া শ্রমিকদের মধ্যে ৩শ’ জনের প্রতিদিনের দুপুরের খাবারের ব্যবস্থা করেছে চাঁদপুরের জেলা প্রশাসন। গতকাল ৩০ মার্চ সোমবার দুপুরে শহরের আল-আরাফ হোটেল, চাঁদপুর হোটেল ও নতুন বাজার ক্যাফে ঝীলে এ খাবারের আয়োজন করা হয়।

এর মধ্যে চাঁদপুর হোটেল ও আল-আরাফ হোটেলে টেবিলে বসেই ২শ’ দরিদ্র মানুষ দুপুরের খাবার গ্রহণ করেন। আর ক্যাফে ঝীলে ১শ’ মানুষের হাতে খাবারের প্যাকেট তুলে দেয়া হয়।

উল্লেখিত ৩টি হোটেলের খাবার পরিবেশন পরিদর্শন ও প্যাকেট খাবার বিতরণ করেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান। উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান মানিক ও চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু।

আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেন, জেলা প্রশাসনের ভিক্ষুকমুক্ত তহবিল থেকে করোনা ভাইরাস প্রতিরোধকালীন ক্ষতিগ্রস্ত লোক ও খেটে খাওয়া মানুষদের প্রতিদিন একবার খাবারের ব্যবস্থা করা হয়েছে। খাবারের মধ্যে রয়েছে, রুটি/ভাত, তরকারি, ডাল ও সবজি। ভাইরাস প্রতিরোধকালীন এভাবে খাবার বিতরণ অব্যাহত থাকবে।

এছাড়াও জেলা প্রশাসনের উদ্যোগে চাঁদপুর শহরের গরিবদের মাঝে চাল বিতরণ, জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সততা স্টোর, দুটি ডিপার্টমেন্টাল স্টোরে ২০% ছাড়ে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বিক্রি, একটি ফার্মেসি ও একটি হাসপাতালে একেবারে প্রয়োজনীয় ঔষধের ৫০% কম মূল্যে বিক্রি করা হচ্ছে। এসব ঔষধের ৫০% টাকা জেলা প্রশাসন পরিশোধ করবে।


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৭৫৭২১৫
পুরোন সংখ্যা