চাঁদপুর, বৃহস্পতিবার ২ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬, ০৭ শাবান ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরের বিশিষ্ট ব্যবসায়ী ও কাজী ট্রেডার্সের স্বত্ত্বাধিকারী লায়ন কাজী মাহাবুবুল হক ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ----রাজেউন) || চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শাহ মোহাম্মদ মাকসুদুল আলম মুত্যুবরণ করেছেন। বাদ আসর তালতলা করিম পাটোয়ারী বাড়ির মসজিদ প্রাঙ্গণে তার নামাজে জানাজা।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৭-সূরা মুর্সালাত


৫০ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৬। ওযর-আপত্তি রহিতকরণ ও সতর্ক করার জন্য


৭। নিশ্চয়ই তোমাদিগকে যে প্রতিশ্রুতি দেওয়া হইয়াছে তাহা অবশ্যম্ভাবী।


৮। যখন নক্ষত্ররাজির আলো নির্বাপিত হইবে,


 


assets/data_files/web

যে ব্যাপারকে নিয়ন্ত্রণ করবার ক্ষমতা আমার নেই, তা নিয়ে আমি কখনো ভাবি না।


-বুথ টাসিংটন।


 


 


 


আল্লাহর আদেশ সমূহের প্রতি প্রগাঢ় ভক্তি প্রদর্শন এবং যাবতীয় সৃষ্ট জীবের প্রতি সহানুভূতি-ইহাই ইসলাম।


 


ফটো গ্যালারি
মতলবে করোনায় কর্মহীন জনগণকে খাদ্য সহায়তা প্রদান
মানুষের পাশে দাঁড়াতে সরকার বদ্ধপরিকর
------------অ্যাডঃ নূরুল আমিন রুহুল এমপি
মাহবুব আলম লাভলু ॥
০২ এপ্রিল, ২০২০ ১৫:৪৮:০৮
প্রিন্টঅ-অ+


মতলব উত্তরে ছেঙ্গারচর পৌরসভা, গজরা ও মোহনপুর ইউনিয়নে করোনা ভাইরাসের কারণে বেকার হয়ে পড়া কর্মহীন অসহায় পরিবারগুলোকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। বুধবার ছেঙ্গারচর পৌরসভার সরকারি খাদ্য সহায়তা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডঃ নূরুল আমিন রুহুল।

এ সময় তিনি বলেছেন, করোনা পরিস্থিতিতে মানুষ ঘর থেকে বের হতে পারছে না। অনেক অসহায় মানুষ আছে, যাদের ঘরে পর্যাপ্ত খাবার নেই। সেসব মানুষের পাশে দাঁড়াতে সরকার বদ্ধপরিকর। সরকারিভাবে কর্মহীনদের সহায়তা প্রদান করছে। সমাজের বিত্তবানের এসব অসহায় মানুষের পাশে এসে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

তিনি আরো বলেছেন, করোনা পরিস্থিতিতে মানবিকতার টানে যে কেউ অসহায় মানুষদের পাশে দাঁড়াতে পারে। আমাদের কাছে কোন বিত্তবান ব্যক্তি খাদ্য সহায়তা পৌঁছে দিলে আমরা তা প্রশাসনের লোক দিয়ে অসহায় গরীব মানুষদের বাড়িতে বাড়িতে পৌঁছে দিব।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এমএ কুদ্দুস। ইউএনও এমএ জহিরুল হায়াতের সভাপতিত্বে ও ছেঙ্গারচর পৌরসভার প্যানেল মেয়র আব্দুল মান্নান বেপারীর সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম লস্কর, সহকারী কমিশনার (ভূমি) আনোয়ার হোসাইন পাটোয়ারী, ওসি মোঃ নাসির উদ্দিন মৃধা প্রমুখ।

পৌরসভার সচিব শাহ সুফিয়ান জানান, সরকারের বরাদ্দ অনুযায়ী ৬শ’ পরিবারের মাঝে ১০ কেজি করে চাউল, ২ কেজি আলু, আধা কেজি ডাল, আধা লিটার সয়াবিন ও মাস্ক প্রদান করা হয়েছে।

দুপুরে মোহনপুর দশানী উচ্চ বিদ্যালয় মাঠে মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে এবং উপজেলা আওয়ামী লীগ নেতা কাজী মিজানুর রহমানের সার্বিক তত্ত্বাবধানে মোহনপুর ইউনিয়নের ১ হাজার কর্মহীন পরিবারকে চাল, ডাল, আলু, লবণ, তেল ও সাবান প্রদান করেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডঃ নূরুল আমিন রুহুল।  

মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ আবদুল হাই প্রধানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হুমায়ুন হাওলাদারের পরিচালনায় করোনা প্রতিরোধে সচেতনতামূলক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডঃ নূরুল আমিন রুহুল।

আরো বক্তব্য রাখেন মতলব উত্তর থানার ওসি মোঃ নাসির উদ্দিন মৃধা, উপজেলা আওয়ামী লীগ নেতা রাধেশ্যাম সাহা, কাজী মিজানুর রহমান, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ, কৃষকলীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, যুবলীগ নেতা কাজী হাবিবুর রহমান, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জয় ও উপজেলা ছাত্রলীগ নেতা আবু হানিফ অভি।

এছাড়াও গজরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব হানিফ দর্জির ব্যক্তিগত উদ্যোগে ১০০ অসহায় পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। বুধবার ইউপি কমপ্লেক্স প্রাঙ্গণে ত্রাণ বিতরণে প্রধান অতিথি ছিলেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডঃ নূরুল আমিন রুহুল।

ইউপি চেয়ারম্যান হানিফ দর্জির সঞ্চালনায় বক্তব্য রাখেন মতলব উত্তর থানার ওসি মোঃ নাসির উদ্দিন মৃধা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহিদ উল্লাহ প্রধান, কলাকান্দা ইউপির সাবেক চেয়ারম্যান গোলাম কাদির মোল্লা, গজরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছানা উল্লাহ মোল্লা, প্যানেল চেয়ারম্যান আঃ ছাত্তার প্রমুখ। এ সময় ইউপি সদস্যগণ ও দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ইউপি সচিব মোঃ মহিউদ্দিন সোহেল জানান, চেয়ারম্যানের ব্যক্তিগত তহবিল থেকে ১০০ পরিবারের মাঝে ৮ কেজি করে চাউল, ১ কেজি ডাল, ১ কেজি চিনি, ১ কেজি লবণ, ১ কেজি আলু, ১ কেজি তেল, ১ কেজি পেঁয়াজ ও ১ টি সাবান দেওয়া হয়েছে।


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৭৬৪১৯০
পুরোন সংখ্যা