চাঁদপুর, রোববার ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬, ১০ শাবান ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর সদর হাসপাতালের তত্ত্বাবধায়কসহ আরো ৯ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ২১৯
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৯-সূরা হাক্‌কা :


৫২ আয়াত, ২ রুকু, মক্কী


২৭। 'হায়! আমার মৃত্যুই যদি আমার শেষ হইত!


২৮। 'আমার ধন-সম্পদ আমার কোন কাজেই আসিল না।


২৯। 'আমার ক্ষমতাও বিনষ্ট হইয়াছে।'


 


 


assets/data_files/web

শ্রেষ্ঠ বইগুলি হচ্ছে শ্রেষ্ঠ বন্ধু।


-লর্ড চেস্টারফিল্ড।


 


 


 


 


নম্রতায় মানুষের সৌন্দর্য বৃদ্ধি পায় আর কড়া মেজাজ হলো আয়াসের বস্তু অর্থাৎ বড় দূষণীয়।


 


 


 


ফটো গ্যালারি
চাঁদপুরের মেঘনায় রাতের অন্ধকারে জাটকা পাচার
দুই স্পীডবোটের সংঘর্ষে ২ আরোহীর মৃত্যু ॥ ২ চালক আহত
মিজানুর রহমান ॥
০৫ এপ্রিল, ২০২০ ১৬:১৩:১২
প্রিন্টঅ-অ+


 চাঁদপুরের মেঘনায় নিষিদ্ধ সময়ে রাতের অন্ধকারে নিধনকৃত জাটকা ও ইলিশ পাচারকালে দুটি স্পীডবোটের মুখোমুখি সংঘর্ষে ২ জনের মৃত্যু ও ২ চালক গুরুতর আহত হয়েছেন। নিহতরা হলেন : চাঁদপুর সদর উপজেলার ১৪নং রাজরাজেশ^র ইউনিয়নের চর মুগাদি জাহাজমারার মৃত আবুল বাশার দেওয়ানের ছেলে আল-আমিন (২২), অপরজন একই এলাকার মৃত আঃ খালেক হাওলাদের ছেলে আলআমিন (২৮)। আহত স্পীডবোট চালক শহীদুল ও আপনকে চিকিৎসার জন্যে ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে।

শুক্রবার রাত আনুমানিক সাড়ে নয়টায় চাঁদপুুর-মাওয়া নৌপথের কাচিকাটা এলাকায় এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার সময় ঘটনাস্থলে মারা যান আলআমিন (২২)। অপরদিকে নদীতে ছিটকে পড়ে নিখোঁজ রয়েছেন আল-আমিন (২৮)। এরা দুজন স্পীডবোটের আরোহী ছিলেন বলে জানা যায়।

খবর পেয়ে চাঁদপুর সদর মডেল থানার এসআই রাশেদুজ্জামান সঙ্গীয় ফোর্স নিয়ে গিয়ে শনিবার দুপুরে একজনের মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁদপুর মর্গে প্রেরণ করেন।

এলাকা সূত্রে জানা যায়, রাজরাজেশ^রের জাহাজমারা ও লগিমারা চর এলাকার দুটি মাছ ঘাটের চিহ্নিত ক’টি আড়তের বিপুল পরিমাণ জাটকা ও ইলিশ মাছ রাতের অন্ধকারে পাচারের উদ্দেশ্যে মাওয়া যাওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে। খোকন মোল্লার মাছ বহনকারী স্পীডবোটটি মাওয়া যাবার সময় বিপরীত দিক থেকে মাছ বিক্রি করে খালি স্পীডবোট নিয়ে রাজরাজেশ^র অভিমুখী রফিকউল্লা দেওয়ানের স্পীডবোটের মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় বিকট শব্দের সাথে সাথে দুটি স্পীডবোটে থাকা চালকসহ চার আরোহী মারাত্মকভাবে আহত হন এবং একজন নদীতে পড়ে গিয়ে নিখোঁজ হন। আর একজন স্পীডবোটের মধ্যেই মারা যান।

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান হাজী হযরত আলী বেপারী জানান, শরীয়তপুর নৌ-সীমানার কাচিকাটায় স্পীডবোট দুর্ঘটনায় আমার ইউনিয়নের বাসিন্দা বাশার দেওয়ানের ছেলে আল আমিন মারা গেছেন, আরেকজনকে পাওয়া যাচ্ছে না। এ খবর জানার পর সাথে সাথে থানা পুলিশকে এবং এসপি সাহেবকে অবহিত করেছি। পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে গেছে। পোস্টমর্টেম শেষে লাশ স্বজনরা দাফনের জন্য নিয়ে যায়। তিনি বলেন, এ ঘটনা ছাড়া এ বিষয়ে আমি আর কিছুই জানি না।

চাঁদপুর মডেল থানার এসআই রাশেদুজ্জামান জানান, দুর্ঘটনাটি ঘটেছে শরীয়তপুর জেলার সখিপুর থানা এলাকায়। আমরা লাশের সুরতহাল তৈরি করে পোস্টমর্টেমের পর নিহতের বাবা আবুল বাশার দেওয়ানের কাছে মৃতদেহ হস্তান্তর করা হয়েছে।

দুর্ঘটনার খবর সখীপুর থানাকে অবহিত করা হয়েছে। তারা তদন্ত করে আইনগত ব্যবস্থা নিবে। শরীয়তপুর জেলার সখীপুর থানার এসআই মাহফুজুর রহমান জানান, সঙ্গীয় ফোর্স নিয়ে আমরা রাজরাজেশ^র জাহাজমারা রফিকুল্লা দেওয়ানের আড়তে এসেছি। ঘটনা সম্পর্কে কেউ মুখ খুলছে না। এ ব্যাপারে তদন্ত চলছে।

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ জাহেদ পারভেজ জানান, বিষয়টি আমরা জেনেছি। ইতিমধ্যে আমাদের পুলিশ সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন এবং মৃতদেহ উদ্ধার করেছে। তদন্ত করে মামলা হবে।

উল্লেখ্য, করোনাভাইরাসের কারণে সাধারণ মানুষকে ঘরে রাখতে প্রশাসন যখন ব্যস্ত ঠিক এই সময়কে কাজে লাগিয়ে একশ্রেণীর অসাধু জেলে, আড়তদার ও দাদনদার মেঘনা নদীতে দেদারচে জাটকা ও ইলিশ নিধনের উৎসবে মেতে উঠেছে। তারা জেলেদের দিয়ে আহরণকৃত বিপুল পরিমাণের জাটকা ও ইলিশ মাছ পাচারের জন্যে একাধিক স্পীডবোট ব্যবহার করছে। চাঁদপুরে রাতের বেলা নদীতে স্পীডবোট চলাচলের উপর স্থানীয় প্রশাসনের নিষেধাজ্ঞা থাকলেও তা অমান্য করে রাজরাজেশ^র, ইব্রাহীমপুর ও হাইমচরসহ বেশ কিছু এলাকায় ৮/১০টি স্পীডবোট চলাচল করছে।


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৩০৮৫৯৮
পুরোন সংখ্যা