চাঁদপুর, রোববার ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬, ১০ শাবান ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর সদর হাসপাতালের তত্ত্বাবধায়কসহ আরো ৯ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ২১৯
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৯-সূরা হাক্‌কা :


৫২ আয়াত, ২ রুকু, মক্কী


২৭। 'হায়! আমার মৃত্যুই যদি আমার শেষ হইত!


২৮। 'আমার ধন-সম্পদ আমার কোন কাজেই আসিল না।


২৯। 'আমার ক্ষমতাও বিনষ্ট হইয়াছে।'


 


 


assets/data_files/web

শ্রেষ্ঠ বইগুলি হচ্ছে শ্রেষ্ঠ বন্ধু।


-লর্ড চেস্টারফিল্ড।


 


 


 


 


নম্রতায় মানুষের সৌন্দর্য বৃদ্ধি পায় আর কড়া মেজাজ হলো আয়াসের বস্তু অর্থাৎ বড় দূষণীয়।


 


 


 


ফটো গ্যালারি
করোনার সংক্রমণ থেকে রক্ষায় সরকারি নির্দেশনা মেনে চলা
চাঁদপুরে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর ভূমিকায় পরিস্থিতি নিয়ন্ত্রণে
বিনা প্রয়োজনে বের হওয়া পথচারীরাও জরিমানার মুখোমুখি হয়েছে
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট ॥
০৫ এপ্রিল, ২০২০ ১৬:১৪:২২
প্রিন্টঅ-অ+


 করোনাভাইরাসের সংক্রমণ থেকে বেঁচে থাকতে এবং এর বিস্তার রোধ করতে মানুষকে যে কোনো মূল্যে ঘরে অবস্থান করতে হবে। ভয়াবহ এই মহামারীর আগ্রাসন থেকে রক্ষা পেতে হলে এটাই একমাত্র ঔষধ। অথচ মানুষ তা মানছে না। শেষ পর্যন্ত  মানুষকে ঘরে বন্দী করে রাখতে চাঁদপুরের প্রশাসন এবং আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর অবস্থান নিতে হলো। তাঁদের কঠোর ভূমিকায়ই বলতে গেলে পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে এসেছে। এখন বিনা প্রয়োজনে রাস্তায় বের হওয়া মানুষকেও জরিমানার মুখোমুখি হতে হয়েছে। যানবাহন আটক তো আছেই। সচেতন জনগণ প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীকে এমন কঠোর অবস্থান নেয়ায় সাধুবাদ জানিয়েছে।

গতকালও চাঁদপুর শহরসহ উপজেলাগুলোর সর্বত্র পুলিশ ও সেনাবাহিনীর তৎপরতা ছিলো চোখে পড়ার মতো। বিভিন্ন স্পটে চেক পোস্ট বসিয়ে যানবাহন ও মানুষের চলাচল নিয়ন্ত্রণ করেছে। আর এটি করতে গিয়ে কোথাও কোথাও তাদেরকে বাধ্য হয়ে কঠোর হতে হয়েছে। চাঁদপুর শহরের বাসস্ট্যান্ড এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ পুলিশ ও ডিবিকে পুলিশ অবস্থান নিতে দেখা যায়। এখানে পুলিশের নেতৃত্বে ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী। তাঁরা অননুমোদিত গাড়ি ছাড়া সকল ধরনের যানবাহনের গতিরোধ করে চালক যাত্রী উভয়কেই জিজ্ঞাসাবাদ করেন। ‘এখন তো মানুষের মুভমেন্ট করাই সম্পূর্ণ নিষেধ। তাহলে কেনো আপনারা রাস্তায় বের হলেন?’ এমন জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে হয়েছে চালক, যাত্রী এবং পথচারী সকলকে। কাউকে কাউকে জরিমানাও করা হয়।

গতকাল চাঁদপুর শহরসহ আশপাশের বিভিন্ন ইউনিয়নে মোট ৩৭টি মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এর মধ্যে বিনাপ্রয়োজনে রাস্তায় বের হওয়া পথচারীদের থেকে জরিমানা আদায় করা ৮ হাজার ৬শ’ টাকা। এছাড়া বিভিন্ন জায়গায় চেকপোস্ট বসিয়ে চাঁদপুর মডেল থানা পুলিশ ও ট্রাফিক পুলিশ সর্বমোট ৩০টি গাড়ি আটক করে।

দিনের শুরুতেই এভাবে কঠোর অবস্থানের কারণে পরে রাস্তায় তেমন কোনো মানুষ এবং যানবাহন দেখা যায় নি। গতকাল রিক্সাও চলাচল করতে দেয়া হয় নি। এক কথায় রাস্তায় মানুষের কোনো মুভমেন্ট থাকবে না। মানুষকে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত নিজ নিজ ঘরেই অবস্থান করতে হবে। আর এটিই নিশ্চিত করেছে প্রশাসন।


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
২৬৬৫৫০
পুরোন সংখ্যা