চাঁদপুর, রোববার ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬, ১০ শাবান ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর সদর হাসপাতালের তত্ত্বাবধায়কসহ আরো ৯ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ২১৯
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৯-সূরা হাক্‌কা :


৫২ আয়াত, ২ রুকু, মক্কী


২৭। 'হায়! আমার মৃত্যুই যদি আমার শেষ হইত!


২৮। 'আমার ধন-সম্পদ আমার কোন কাজেই আসিল না।


২৯। 'আমার ক্ষমতাও বিনষ্ট হইয়াছে।'


 


 


assets/data_files/web

শ্রেষ্ঠ বইগুলি হচ্ছে শ্রেষ্ঠ বন্ধু।


-লর্ড চেস্টারফিল্ড।


 


 


 


 


নম্রতায় মানুষের সৌন্দর্য বৃদ্ধি পায় আর কড়া মেজাজ হলো আয়াসের বস্তু অর্থাৎ বড় দূষণীয়।


 


 


 


ফটো গ্যালারি
করোনা টেস্টের নমুনা সংগ্রহ সন্দেহজনক ছাড়া বাধ্যতামূলক নয়
চাঁদপুর থেকে পাঠানো দশজনের নমুনা টেস্টের রেজাল্ট এখনো আসেনি ॥ আরো ৪ জনের নমুনা ল্যাবে পাঠানো হয়েছে
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট ॥
০৫ এপ্রিল, ২০২০ ১৬:১৭:২১
প্রিন্টঅ-অ+


মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সারাদেশের সকল উপজেলা থেকে করোনা টেস্টের জন্যে কমপক্ষে ২জন করে নমুনা সংগ্রহ করা যে বাধ্যতামূলক ছিলো, তা এখন আর বাধ্যতামূলক নয়। শুধুমাত্র সন্দেহজনক হলেই নমুনা সংগ্রহ করবে। নতুবা নয়। স্বাস্থ্য অধিদপ্তরের এখন এমনই নির্দেশনা। তাই গত দুদিন আগে এই জেলার সকল উপজেলা থেকে করোনা টেস্টের জন্যে নমুনা সংগ্রহ করতে ডাক্তার এবং সহকর্মীরা যে একটা অস্থির অবস্থার মধ্যে ছিলেন, তা এখন আর নেই। কারণ, এখন বলা হয়েছে করোনায় আক্রান্ত হতে পারে এমন কাউকে সন্দেহ হলেই শুধু নমুনা সংগ্রহ করবে।

এদিকে গত বৃহস্পতিবার চাঁদপুর জেলার পাঁচ উপজেলা থেকে করোনা টেস্টের জন্যে যে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্যে ঢাকা পাঠানো হয়েছিল, সেগুলোর রেজাল্ট গতকাল পর্যন্ত আসেনি। আর গতকাল শনিবার মতলব উত্তর উপজেলা থেকে দুজন এবং হাইমচর উপজেলা থেকে দুজনসহ মোট ৪জনের নমুনা সংগ্রহ করে জেলা সিভিল সার্জন কার্যালয়ে পাঠানো হয়েছে। আজ রোববার সেগুলো কুমিল্লা সিভিল সার্জন কার্যালয় হয়ে ঢাকা ল্যাবে চলে যাবে পরীক্ষার জন্যে। এসব তথ্য জানা গেছে চাঁদপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহর কাছ থেকে।

সিভিল সার্জন চাঁদপুর কণ্ঠের মাধ্যমে জনগণের উদ্দেশে বলেন, আপনাদের যাদের জ্বর, সর্দি, কাশি বা গলা ব্যথা হবে, তারা নিকটস্থ স্বাস্থ্য কমপ্লেক্সে যোগাযোগ করে ডাক্তার দেখাবেন। তখন ডাক্তার যদি প্রয়োজন মনে করেন, তখনই শুধু তিনি ওই রোগীর নমুনা সংগ্রহ করবেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ ধরনের রোগীর নাম পরিচয় অবশ্যই গোপন রাখতে হবে এবং এ সংক্রান্ত নির্দেশনাও রয়েছে।


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৩০২৩২৪
পুরোন সংখ্যা