চাঁদপুর, বৃহস্পতিবার ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬, ১৪ শাবান ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরে আরো ১২ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ১৫৯
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৯-সূরা হাক্কা :


৫২ আয়াত, ২ রুকু, মক্কী


১৬। এবং আকাশ বিদীর্ণ হইয়া যাইবে আর সেই দিন উহা বিশ্লিষ্ট হইয়া পরিবে।


১৭। ফিরিশ্তাগণ আকাশের প্রান্তদেশে থাকিবে এবং সেই দিন আটজন ফিরিশ্তা তোমার প্রতিপালকের আরশকে ধারণ করিবে তাহাদের ঊধর্ে্ব।


 


assets/data_files/web

বেদনা হচ্ছে পাপের শাস্তি।


-বুদ্ধদেব।


 


 


স্বভাবে নম্রতা অর্জন কর।


 


ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে পালিয়ে বিপুল মানুষ আসছে চাঁদপুরে
এদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখার কাজ চলছে
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট ॥
০৯ এপ্রিল, ২০২০ ১৬:১৭:৪১
প্রিন্টঅ-অ+


চাঁদপুর জেলার জন্যে এখন করোনা ভাইরাসের সবচেয়ে ভীতি ও ঝুঁকির বিষয় হয়ে গিয়েছে ঢাকা ও নারায়ণগঞ্জের মানুষ চাঁদপুরে ঢুকে পড়া। আর দেশের মধ্যে করোনা ভাইরাসে আক্রান্তের শীর্ষে রয়েছে এ দুটি জেলাই। গত মঙ্গলবার রাতে পুরো নারায়ণগঞ্জকে লকডাউন করে দেয়া হয়। এ লকডাউন ফাঁকি দিয়ে মানুষ চাঁদপুরের দিকে চলে আসছে। নৌপথের যোগাযোগ ব্যবস্থা ভালো থাকায় এবং চাঁদপুরের কাছে হওয়ায় ঢাকা ও নারায়ণগঞ্জের মানুষগুলো চাঁদপুর ঢুকে পড়ছে। আর এর দ্বারাই পুরো চাঁদপুর জেলা করোনা ভাইরাসে সংক্রমিত হওয়ার আশঙ্কা করা হচ্ছে। গতকাল বুধবার একদিনেই চাঁদপুরে কয়েকশ’ মানুষ ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে ঢুকে পড়েছে।

এদিকে যারা ঢাকা-নারায়ণগঞ্জসহ অন্যান্য জেলা থেকে চাঁদপুরে প্রবেশ করছে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখার প্রক্রিয়া চলছে। জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগের যৌথ সিদ্ধান্তে এ কার্যক্রমটি গতকাল থেকে শুরু হয়। মাঠ পর্যায়ে স্বাস্থ্য বিভাগের কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে খোঁজ-খবর নিয়ে এ কাজটি করছেন।

গতকাল রাত সাড়ে ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাজেদা বেগম পলিন জানান, এ পর্যন্ত চাঁদপুর সদরে ৬৬ জন ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে চলে আসার পরিসংখ্যান পাওয়া গেছে। এটি এখনও চলমান রয়েছে। এ ৬৬ জনের মধ্যে চাঁদপুর পৌর এলাকায় ১২ জন এবং উপজেলায় রয়েছে ৫৪ জন। এদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখার কাজ চলছে।

এদিকে এভাবে করোনা ভাইরাস আক্রান্তপ্রবণ জেলাগুলো থেকে মানুষ চাঁদপুরে ঢুকে পড়ায় এ জেলার মানুষ আতঙ্কিত হয়ে পড়েছে। যে কোনো মূল্যে এটি ঠেকাতে চাঁদপুরের প্রশাসন, সকল পর্যায়ের আইনশৃঙ্খা বাহিনী ও জনপ্রতিনিধিদের প্রতি আহ্বান জানিয়েছেন জেলাবাসী।


আজকের পাঠকসংখ্যা
৪৯৩৭৪৫৯
পুরোন সংখ্যা