চাঁদপুর, শনিবার ২৩ মে ২০২০, ৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ রমজান ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • ২৮ সেপ্টেম্বর সোমবার সকাল ১০টায় চাঁদপুর মহাস্মশানে অন্তেস্টিক্রিয়া সম্পন্ন হবে || চাঁদপুর অযাচক আশ্রমের অধ্যক্ষ সুখরঞ্জন ব্রহ্মচারী আজ বিকেল সাড়ে ৫টায় ঢাকার বারডেমে লাইফ সপোর্টে থাকা অবস্থায় পরলোক গমন করেছেন
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৯-সূরা হাক্কা :


৫২ আয়াত, ২ রুকু, মক্কী


১৬। এবং আকাশ বিদীর্ণ হইয়া যাইবে আর সেই দিন উহা বিশ্লিষ্ট হইয়া পরিবে।


১৭। ফিরিশ্তাগণ আকাশের প্রান্তদেশে থাকিবে এবং সেই দিন আটজন ফিরিশ্তা তোমার প্রতিপালকের আরশকে ধারণ করিবে তাহাদের ঊধর্ে্ব।


 


বেদনা হচ্ছে পাপের শাস্তি।


-বুদ্ধদেব।


 


 


স্বভাবে নম্রতা অর্জন কর।


 


ফটো গ্যালারি
চাঁদপুর শহরে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলছে
আওয়ামী লীগ নেতার স্ত্রীর করোনা পজিটিভ একই পরিবারের ৩ জন আক্রান্ত
এএইচএম আহসান উল্লাহ
২৩ মে, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর শহরে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বেড়েই চলছে। জেলার মধ্যে চাঁদপুর শহর এখন মারাত্মক ঝুঁকিতে। জেলায় মোট আক্রান্ত ১শ' ১১ জনের মধ্যে ৫৬ জনই চাঁদপুর শহরের। এই শহরে সব কিছু ফ্রি স্টাইলে চলার খেসারত দিতে হচ্ছে। সন্ধ্যার পর দোকানপাট বন্ধসহ সব নিয়ম রক্ষা করা হলেও দিনের বেলা থাকে সবকিছুই স্বাভাবিক। এক পালবাজার, কুমিল্লা রোড, কালীবাড়ি ও হকার্স মার্কেটকে কেন্দ্র করে এসব এলাকাসহ পুরো শহরে থাকে হাজার হাজার মানুষের বিচরণ। অটোবাইক ও সিএনজি অটোরিকশা চলাচলও এখন বলতে গেলে স্বাভাবিক। প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতাও এখন বলতে ঢিমেতালে চলছে। আর তার পরিণতি ভয়াবহতার দিকে যাচ্ছে।



গতকাল শুক্রবার চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ে রিপোর্ট এসেছে মোট ৪৩টি। এর মধ্যে পজিটিভ ১৩ জনের। এর বাইরে চাঁদপুর পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম লুৎফুর রহমান পাটওয়ারীর স্ত্রীর মৃত্যু পরবর্তী রিপোর্ট সিভিল সার্জন ঢাকায় ফোন দিয়ে জেনেছেন পজিটিভ। মরহুমা খোদেজা বেগমের রিপোর্টসহ গতকাল ১ দিনেই চাঁদপুর জেলায় পজিটিভ রোগী হয়েছে ১৪ জন। এর মধ্যে সদর উপজেলায় ৮ জন। এই ৮ জনের মধ্যে চাঁদপুর শহরে হচ্ছে ৭ জন। এদিকে পজিটিভ ১৪ জনের মধ্যে মৃত হচ্ছে ৩ জন। এরা হচ্ছেন : চাঁদপুর শহরের দক্ষিণ গুণরাজদী এলাকার মরহুম লুৎফুর রহমান পাটওয়ারীর স্ত্রী জেলা পরিষদের সদস্য মরহুমা খোদেজা রহমান এবং কচুয়া উপজেলার মনপুরা ও পালগিরি এলাকার দুইজন। মৃত এ তিনজনসহ চাঁদপুর জেলায় করোনাভাইরাস নিয়ে এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ১১ জন।



গতকালকের ১৪ জনের মধ্যে আক্রান্ত অন্যান্য উপজেলার সংখ্যা হচ্ছে ফরিদগঞ্জ ৩, কচুয়া ২ ও শাহরাস্তি ১ জন। এদিকে চাঁদপুর শহরে যে ৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে তার মধ্যে মৃত খোজেদা বেগম ছাড়া অন্য ৬ জন হচ্ছে : শহরের লেকের পাড় এলাকার এক পরিবারের ৩জন (বাবা-মা ও মেয়ে), পুলিশ লাইনের পুলিশ সদস্য ১ জন, গুয়াখোলা এলাকার ১ জন এবং ওয়্যারলেস এলাকার এক ঔষধ ব্যবসায়ী। এছাড়া লক্ষ্মীপুরের বহরিয়া এলাকার একজন রয়েছেন।



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৯০৪৬২
পুরোন সংখ্যা