চাঁদপুর, শনিবার ২৩ মে ২০২০, ৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ রমজান ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরে আরো ১২ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ১৫৯
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৯-সূরা হাক্কা :


৫২ আয়াত, ২ রুকু, মক্কী


১৬। এবং আকাশ বিদীর্ণ হইয়া যাইবে আর সেই দিন উহা বিশ্লিষ্ট হইয়া পরিবে।


১৭। ফিরিশ্তাগণ আকাশের প্রান্তদেশে থাকিবে এবং সেই দিন আটজন ফিরিশ্তা তোমার প্রতিপালকের আরশকে ধারণ করিবে তাহাদের ঊধর্ে্ব।


 


বেদনা হচ্ছে পাপের শাস্তি।


-বুদ্ধদেব।


 


 


স্বভাবে নম্রতা অর্জন কর।


 


সামাজিক দূরত্ব মেনে হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে জুম'আতুল বিদা
কামরুজ্জামান টুটুল
২৩ মে, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে জুম'আতুল বিদার নামাজ আদায় করেছে ধর্মপ্রাণ মুসুলি্লরা। শুক্রবার উপজেলার বিভিন্ন স্থান থেকে ধর্মপ্রাণ মুসলমানগণ জুম'আতুল বিদার নামাজে অংশগ্রহণ করে। নামাজের খুতবা পূর্ববর্তী আলোচনা এবং খুতবা পাঠ, নামাজ আদায় শেষে মুসলিম উম্মাহ এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মসজিদের খতিব ও পেশ ইমাম মুফতি আবদুর রউফ।



করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে এ বছর সামাজিক দূরত্ব বজায় রেখে জুম'আতুল বিদার নামাজ অনুষ্ঠিত হয়। তবে এ বছর গণ-পরিবহন বন্ধ থাকায় দেশের বিভিন্ন স্থান ও জেলার বিভিন্ন উপজেলা থেকে ধর্মপ্রাণ মুসুলি্লরা অংশ নিতে পারেন নি। উপজেলার সীমান্ত ঘেঁষা প্বার্শবর্তী উপজেলাসহ হাজীগঞ্জ উপজেলার বিভিন্ন স্থান থেকে কয়েক সহস্রাধিক মুসুলি্ল জুম'আতুল বিদার নামাজে অংশগ্রহণ করেন।



নামাজ শেষে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে মুক্তি এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনায় মোনাজাতের সময় 'আমিন আমিন' ধ্বনিতে আকাশ-বাতাস মুখরিত হয়ে উঠে। এ সময় আল্লাহর দরবারে পানাহ চেয়ে মুসুলি্লদের কান্নায় আকাশ-বাতাস ভারী হয়ে উঠে।



মসজিদের খতিব উপজেলা পরিষদ, পৌরসভা, থানা প্রশাসন, বিভিন্ন প্রতিষ্ঠান ও এলাকাবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও ধন্যবাদ জানিয়ে বলেন, বিশাল জামায়াত মসজিদ কর্তৃপক্ষের একার পক্ষে আয়োজন করা কঠিন। সবার আন্তরিক সহযোগিতা না থাকলে জুমাতুল বিদার নামাজ শৃঙ্খলার মধ্য দিয়ে আদায় করা সম্ভব হতো না।


আজকের পাঠকসংখ্যা
৫০৭২৩২৫
পুরোন সংখ্যা