চাঁদপুর, মঙ্গলবার ২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ৯ শাওয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরের বিশিষ্ট ব্যবসায়ী ও কাজী ট্রেডার্সের স্বত্ত্বাধিকারী লায়ন কাজী মাহাবুবুল হক ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ----রাজেউন) || চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শাহ মোহাম্মদ মাকসুদুল আলম মুত্যুবরণ করেছেন। বাদ আসর তালতলা করিম পাটোয়ারী বাড়ির মসজিদ প্রাঙ্গণে তার নামাজে জানাজা।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৯-সূরা হাক্কা ঃ


৫২ আয়াত, ২ রুকু, মক্কী


 


২৫। কিন্তু যাহার 'আমলনামা তাহার বাম হস্তে দেওয়া হইবে, সে বলিবে, 'হায়! আমাকে যদি দেওয়াই না হইত আমার 'আমলনামা,


২৬। 'এবং আমি যদি না জানিতাম আমার হিসাব।


 


শুধু মাত্র অস্তিত্ব রক্ষার মধ্যে কোনো কৃতিত্ব নেই।


-শরৎচন্দ্র চট্টোপাধ্যায়।


 


 


রসূলুল্লাহ (দঃ) বলেছেন, যে ব্যক্তি কোনো লোকের সঙ্গে ধোকাবাজি করে সে আমার (দলের বা উম্মতের) বাইরে।


ফটো গ্যালারি
প্রতিদিন শনাক্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে
চাঁদপুর জেলায় করোনা রোগী ২০০ ছাড়িয়েছে মৃত্যু বেড়ে ১৮
এএইচএম আহসান উল্লাহ
০২ জুন, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দুই শ' ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যাও গতকাল আরও ৩ জন বেড়েছে। প্রতিদিনই এখন আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা বাড়ছে। গতকাল একদিনেই মৃত তিনজনের করোনা পজিটিভ আসে। এদের ২ জন কচুয়ায়, ১ জন ফরিদগঞ্জে। গতকাল সোমবারও একদিনে শনাক্ত রিপোর্ট পাওয়া গেছে ১৫ জনের। এর আগে শনিবার ও রোববার ১৪ জন করে ২৮ জন নতুন শনাক্ত রোগী পাওয়া যায়। বর্তমানে চাঁদপুর জেলায় কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ২শ' ১০ জন। আর মৃত্যু সংখ্যা ১৫ থেকে বেড়ে ১৮ জন। এর মধ্যে কচুয়ার এক পরিবারের ৩ জন (বাবা-মা ও একমাত্র ছেলে) পরপারে চলে গেলেন করোনার ছোবলে।



এদিকে এখন প্রতিদিনই করোনার উপসর্গ নিয়ে মৃত্যুর খবর জেলার বিভিন্ন প্রান্ত থেকে পাওয়া যাচ্ছে। গত রোববার রাত সাড়ে ৯টা থেকে গতকাল সকাল সাড়ে ৯টা পর্যন্ত ১২ ঘন্টায় করোনার উপসর্গ নিয়ে ৩ জন মারা যাওয়ার সংবাদ পাওয়া গেছে। এদের দুই জন বাবুরহাট এলাকার আরেকজন মতলব দক্ষিণ উপজেলার। তিনজনই নিজ বাড়িতে মারা গেছেন।



জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ ঈসা রুহুল্লাহ জানান, গতকাল চাঁদপুরে ৬৩ জনের রিপোর্ট আসে। এর মধ্যে পজিটিভ ১৫ জন। ১৫ জনের মধ্যে আগে মারা যাওয়া ৩ জন। এরা হচ্ছেন : কচুয়া উপজেলার পালগিরি গ্রামের মৃত মজিবুর রহমান বাচ্চু সরকার (৮০) ও তার স্ত্রী ফজিলতেন্নেছা (৭০)। অপরজন হচ্ছেন ফরিদগঞ্জের পূর্ব গাজীপুর গ্রামের হাজী আবুল কাশেম (৬৫)। তিনি মারা যান ঈদুল ফিতরের পরদিন (২৬ মে)। মৃত্যুর পর তার স্যাম্পল নেয়া হয়। গতকাল তার রিপোর্ট পজিটিভ আসে।



গতকাল প্রাপ্ত ১৫ জন পজিটিভের উপজেলা ভিত্তিক সংখ্যা হচ্ছে : সদর উপজেলায় ২, ফরিদগঞ্জে ২, মতলব উত্তর ১, মতলব দক্ষিণ ৪, কচুয়া ৩, হাজীগঞ্জে ১, শাহরাস্তি ১ ও হাইমচরে ১ জন। এদিকে পজিটিভ ২শ' ১০ জনের মধ্যে সদর উপজেলায় ১শ' ১১ জন। এর মধ্যে চাঁদপুর শহরে ১শ' ২ জন এবং সদর উপজেলায় ৯ জন।



গতকাল সোমবার চাঁদপুর জেলা থেকে নতুন করে ১৬০ জনের স্যাম্পল ঢাকা পাঠানো হয়। এ নিয়ে গতকাল পর্যন্ত চাঁদপুর থেকে স্যাম্পল গিয়েছে ১ হাজার ৯শ' ৭৬ জনের। রিপোর্ট আসে ১ হাজার ৬শ' ১২ জনের। রিপোর্ট অপেক্ষমান আছে ৩শ' ৬৪ জনের। গতকাল পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৩ জন। বাদবাকী ১৪৯জন রোগী হাসপাতালের আইসোলেশন এবং হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছেন।



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৫১১৩৯
পুরোন সংখ্যা