চাঁদপুর, মঙ্গলবার ২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ৯ শাওয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৯-সূরা হাক্কা ঃ


৫২ আয়াত, ২ রুকু, মক্কী


 


২৫। কিন্তু যাহার 'আমলনামা তাহার বাম হস্তে দেওয়া হইবে, সে বলিবে, 'হায়! আমাকে যদি দেওয়াই না হইত আমার 'আমলনামা,


২৬। 'এবং আমি যদি না জানিতাম আমার হিসাব।


 


শুধু মাত্র অস্তিত্ব রক্ষার মধ্যে কোনো কৃতিত্ব নেই।


-শরৎচন্দ্র চট্টোপাধ্যায়।


 


 


রসূলুল্লাহ (দঃ) বলেছেন, যে ব্যক্তি কোনো লোকের সঙ্গে ধোকাবাজি করে সে আমার (দলের বা উম্মতের) বাইরে।


ফটো গ্যালারি
চাঁদপুর থেকে সব রূটের বাস চলাচল শুরু
স্বাস্থ্যবিধি ও ভাড়ার বিষয়ে প্রশাসনের নজরদারি প্রয়োজন
মিজানুর রহমান
০২ জুন, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর থেকে ফের গণপরিবহন চলাচল শুরু হয়েছে। দীর্ঘ দুই মাস আট দিন পর করোনাভাইরাস সংক্রমণের আতঙ্কের মধ্যেই সোমবার সকাল ৬টা থেকে চাঁদপুর থেকে ৬টি রূটে গণপরিবহণ চলাচল শুরু হয়। সরকারি সিদ্ধান্ত অনুযায়ী পরিবহন শ্রমিক নেতারা আসন প্রতি ৬০ শতাংশ ভাড়া বেশি নেওয়ার দাবি করলেও যাত্রীদের অভিযোগ দ্বিগুণ ভাড়া নেয়া হচ্ছে। এদিকে সকাল থেকে বিভিন্ন যানবাহনে সরকারি নির্দেশনা মেনে যাত্রীদের ওঠানামা করতে দেখা যায়। তবে স্বাস্থ্যবিধি না মানার বিষয়ে সকাল ৬টা থেকে ১০টা পর্যন্ত প্রশাসনের তেমন নজরদারি দেখা যায়নি।



একজন গণমাধ্যম কর্মী জানান, সোমবার সকালে অনেক যাত্রী কুমিল্লা, ঢাকা, চট্টগ্রামসহ বিভিন্ন জায়গায় যাওয়ার জন্যে বাস টার্মিনালে আসেন। টিকিট কাউন্টারগুলো থেকে টিকিট কেটে যাত্রীরা বাসে ওঠার সময় তাদের মুখে মাস্ক আছে কি না দেখা হয়। এছাড়া তাদের হ্যান্ড স্যানিটাইজার ও পায়ে জীবাণুনাশক স্প্রে করা হয়। সকালে যাত্রীদের সংখ্যা কম দেখা গেলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রীদের সংখ্যা বাড়তে থাকে। দীর্ঘদিন পর দেখা হওয়ায় অনেক যাত্রী ও বাস শ্রমিকদের পরস্পরের সঙ্গে কুশল বিনিময় করতেও দেখা যায়।



সকাল ৭টায় চাঁদপুর পৌর বাস টার্মিনাল থেকে পদ্মা, বোগদাদসহ বিভিন্ন দূরপাল্লার বাস কুমিল্লা, ঢাকা, চট্টগ্রাম সিলেট, লক্ষ্মীপুরের উদ্দেশ্যে ছেড়ে যায়। বাসের দুটি সিটের জায়গায় একজন যাত্রীকে বসানো হয়। তবে একই পরিবারের দু'জন যাত্রী থাকলে তাদের পাশাপাশি বসানো হয়। এদিকে, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী পরিবহন শ্রমিকরা আসন প্রতি ৬০ শতাংশ ভাড়া বেশি নেওয়ার দাবি করলেও যাত্রীদের অভিযোগ, তাদের কাছ থেকে দ্বিগুণ ভাড়া নেয়া হচ্ছে।



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ১,৭২,১৩৪ ১,২০,১২,১২৫
সুস্থ ৮০,৮৩৮ ৬৫,৬৩,৪৯২
মৃত্যু ২১৯৭ ৫,৪৮,৮৯৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৭৭৬৬০৭
পুরোন সংখ্যা