চাঁদপুর, মঙ্গলবার ২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ৯ শাওয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • --
মে মাসে চাঁদপুরে ভার্চুয়াল ৩ আদালতে ২১০ আসামীর জামিন লাভ নামঞ্জুর ১৭৯
চৌধুরী ইয়াসিন ইকরাম
০২ জুন, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ সুপ্রীম কোর্টের নির্দেশনা অনুযায়ী চাঁদপুরে মে মাসে ভার্চুয়াল পদ্ধতিতে তিন আদালতে ২শ' ১০ জন আসামী জামিন লাভ করেছে। অপরদিকে তিন আদালতে নথি আসা সাপেক্ষে শুনানি এবং ১শ' ৭৯ টি মামলার জামিন নামঞ্জুর করেছে ভার্চুয়াল আদালত।



চাঁদপুর জেলা ও দায়রা জজ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ও শিশু আদালত এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ (আদালতের) মামলাগুলোর শুনানি নেয়ার দায়িত্বে ছিলেন ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ সরওয়ার আলম।



চাঁদপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মামলাগুলোর শুনানি নেয়ার দায়িত্বে ছিলেন নবাগত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ সামছুল ইসলাম, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সফিউল আজম, মোঃ কামাল হোসেন, হাসান জামান, কফিলউদ্দিন ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কার্তিক চন্দ্র ঘোষ।



চাঁদপুর জেলা ও দায়রা জজ আদালতের সহকারী ফয়েজ আহম্মদের সাথে আলাপাকালে তিনি জানান, ১৩ মে থেকে ৩১ মে রোববার পর্যন্ত ১৫৭ টি মামলার শুনানি হয়েছে। এর মধ্যে ৯৮টি মামলায় ১শ' ১৫ জন আসামী জামিন পেয়েছে। আর নামঞ্জুর হয়েছে ৫৯ টি।



নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ও শিশু আদালতের বেঞ্চ সহকারী নজরুল ইসলাম জানান, ১৪ মে থেকে ৩১ মে পর্যন্ত তাদের আদালতে ৩১ টি মামলার শুনানি হয়েছে। এর মধ্যে ১১ টি মামলার আসামীর জামিন পেয়েছে এবং ১৮ টি মামলার আসামীর জামিন নামঞ্জুর হয়। অপরদিকে ২টি মামলা প্রত্যাহার করা হয়েছে।



চাঁদপুর সিজিএম আদালতের ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকতা মোঃ মাসুম হোসেন জানান, ১৩ মে থেকে ২৮ মে পর্যন্ত তাদের বিভিন্ন আদালতে ২৫২টি মামলার শুনানি হয়। এর মধ্যে ৭৯ টি মামলায় ৮৪ জন আসামী জামিন পেয়েছে। অপরদিকে ১০২ টি মামলার আসামীদের জামিন না মঞ্জুর করেছেন বিচারকগণ। এছাড়া বিভিন্ন আইনজীবী ২৯টি মামলা প্রত্যাহার সহ তাদের বিভিন্ন আদালতে নথি প্রাপ্তি সাপেক্ষে ৪২টি মামলা শুনানির জন্য রয়েছে।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৯-সূরা হাক্কা ঃ


৫২ আয়াত, ২ রুকু, মক্কী


 


২৫। কিন্তু যাহার 'আমলনামা তাহার বাম হস্তে দেওয়া হইবে, সে বলিবে, 'হায়! আমাকে যদি দেওয়াই না হইত আমার 'আমলনামা,


২৬। 'এবং আমি যদি না জানিতাম আমার হিসাব।


 


শুধু মাত্র অস্তিত্ব রক্ষার মধ্যে কোনো কৃতিত্ব নেই।


-শরৎচন্দ্র চট্টোপাধ্যায়।


 


 


রসূলুল্লাহ (দঃ) বলেছেন, যে ব্যক্তি কোনো লোকের সঙ্গে ধোকাবাজি করে সে আমার (দলের বা উম্মতের) বাইরে।


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৪,৬৪,৯৩২ ৬,৩১,৩৫,৯৭৩
সুস্থ ৩,৮০,৭১১ ৪,৩৬,১২,৩৫৩
মৃত্যু ৬,৬৪৪ ১৪,৬৬,২৮৯
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১১১৫৭১৫
পুরোন সংখ্যা