চাঁদপুর, বৃহস্পতিবার ৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ১১ শাওয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭২-সূরা জিন্ন্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


 


১। বল, আমার প্রতি ওহী প্রেরিত হইয়াছে যে, জিন্নদের একটি দল মনোযোগ সহকারে শ্রবণ করিয়াছে এবং বলিয়াছে, 'আমরা তো এক বিস্ময়কর কুরআন শ্রবণ করিয়াছি,


২। যাহা সঠিক পথনির্দেশ করে; ফলে আমরা ইহাতে বিশ্বাস স্থাপন করিয়াছি। আমরা কখনও আমাদের প্রতিপালকের কোন শরীক স্থির করিব না,


 


 


assets/data_files/web

প্রার্থনা ও প্রশংসা এই দুটো জিনিস স্বয়ং বিধাতাও পছন্দ করেন।


-সুইডেন বাগ।


 


 


 


 


 


ধর্মের পর জ্ঞানের প্রধান অংশ হচ্ছে মানবপ্রেম-আর পাপী পুণ্যবান নির্বিশেষে মানুষের মঙ্গল সাধন।


 


 


ফটো গ্যালারি
চাঁদপুরে নতুন শনাক্ত আরো ১৭ মৃত বেড়ে ১৯
এএইচএম আহসান উল্লাহ
০৪ জুন, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর জেলায় কোভিড-১৯ ভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। একই সাথে মৃত্যুর সংখ্যাও বাড়ছে। তবে করোনায় আক্রান্ত হয়ে তথা পজিটিভ রিপোর্ট আসার পর মারা যাওয়ার সংখ্যা এ পর্যন্ত মাত্র একজন। অন্যরা সবাই করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়ার পর স্যাম্পল পরীক্ষায় তাদের রিপোর্ট পজিটিভ আসে। গতকাল এমন একজন মৃত্যুর সংখ্যা বেড়ে জেলায় এখন করোনায় মোট মৃত হচ্ছে ১৯ জন। এই ১৯ জনের মধ্যে ১৮ জনেরই মৃত্যুর পর পজিটিভ রিপোর্ট আসে। এছাড়া গতকাল কোভিড-১৯ ভাইরাসের উপসর্গ নিয়ে এ জেলায় পাঁচজন মারা গেছেন। এর মধ্যে সদর হাসপাতালের আইসোলেশনে দুইজন, সদর উপজেলার বাগাদী ইউনিয়নে একজন এবং হাজীগঞ্জের নিজ গ্রামে দুইজন।



এদিকে গতকাল চাঁদপুর জেলায় নতুন আরো ১৭ জন রোগী শনাক্ত হয়েছে। এই সংখ্যাসহ এখন এ জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগী হচ্ছে মোট ২৩৬ জন। এর মধ্যে ১৯ জন হচ্ছেন মৃত। ২শ' ৩৬ জনের মধ্যে সদর উপজেলায়ই হচ্ছে ১শ' ২৪ জন। এর মধ্যে ১শ' ১৫ জন হচ্ছে চাঁদপুর শহরের। বাকী নয়জন উপজেলার কয়েকটি ইউনিয়নে।



গতকাল যে ১৭ জন নতুন করে আক্রান্ত হয়েছেন তাদের উপজেলা ভিত্তিক পরিসংখ্যান চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ ঈসা রুহুল্লাহ থেকে জানা গেছে। তিনি জানান, সদর উপজেলায় ৮ জন (সবাই চাঁদপুর শহরের), শাহরাস্তিতে ৩ জন, ফরিদগঞ্জে ৩ জন, কচুয়ায় ২ জন ও হাজীগঞ্জে ১ জন। সদর উপজেলার ৮ জনের মধ্যে ১ জন হচ্ছেন মৃত। তার নাম আবুল খায়ের, বয়স ৬০ বছর। তিনি চাঁদপুর শহরের ট্রাক রোডস্থ বটতলা এলাকায় থাকতেন। সেখানেই গত ক'দিন আগে রাতে করোনা ভাইরাসের উপসর্গে আক্রান্ত হয়ে তিনি মারা যান। পরদিন সকালে সদর উপজেলা স্বাস্থ্য বিভাগ থেকে মৃত আবুল খায়েরের স্যাম্পল সংগ্রহ করা হয়। তাঁর গ্রামের বাড়ি মৈশাদীতে স্বাস্থ্য বিধি অনুযায়ী দাফন করা হয়। গতকাল তার রিপোর্ট পজিটিভ আসে।



তিনি আরো জানান, গতকাল পর্যন্ত চাঁদপুর জেলা থেকে ২ হাজার ৯৩ জনের স্যাম্পল পাঠানো হয়েছে। এর মধ্যে গতকালকের ছিলো ৫৮ জনের। এ পর্যন্ত রিপোর্ট আসে ১ হাজার ৭শ' ৬৬ জনের। এর মধ্যে গতকাল দু দফা আসে ১শ' ২০ জনের রিপোর্ট। ১শ' ২০ জনের মধ্যে পজিটিভ রিপোর্ট এসেছে ১৭ জনের। এ সংখ্যাসহ গতকাল পর্যন্ত চাঁদপুর জেলায় মোট রোগীর সংখ্যা হচ্ছে ২শ' ৩৬ জন। এর মধ্যে ১৯ জন মারা গেছেন এবং ৪৩ জন চিকিৎসায় সুস্থ হয়েছেন। আর হাসপাতালের আইসোলেশন ও হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছেন ১শ' ৭০ জন। এছাড়া ৪ জনকে ঢাকায় রেফার করা হয়েছে।



চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাজেদা বেগম পলিন জানান, সদর উপজেলায় নতুন যে ৮ জন রোগী শনাক্ত হয়েছে এদের সবাই চাঁদপুর শহরের। এর মধ্যে আবুল খায়ের নামে একজন আছেন মৃত। অপর ৭ জনের অবস্থান হচ্ছে : দক্ষিণ গুণরাজদী মরহুম লুৎফুর রহমান পাটওয়ারী বাড়ির সামনে স্বামী (৬০), স্ত্রী (৫৫), মিশন রোড এলাকায় একজন (৬০), চেয়ারম্যান ঘাট এলাকায় এক নারী (২৫), লেকের পাড় এলাকায় এক নারী (৪২), বাবুরহাট এলাকায় একজন (৩৩) এবং আদালত পাড়া এলাকায় এক নারী (৭১)।



 


আজকের পাঠকসংখ্যা
২১০৩০৩
পুরোন সংখ্যা