চাঁদপুর, বৃহস্পতিবার ৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ১১ শাওয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরের বিশিষ্ট ব্যবসায়ী লায়ন কাজী মাহাবুবুল হক স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে আছেন, তার জন্য সকলের নিকট দোয়া চেয়েছেন পরিবারবর্গ
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৬-সূরা দাহ্র বা ইন্সান


৩১ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৬। এমন একটি প্রস্রবণ যাহা হইতে আল্লাহ্র বান্দাগণ পান করিবে, তাহারা এই প্রস্রবণকে যথা ইচ্ছা প্রবাহিত করিবে।


৭। তাহারা কর্তব্য পালন করে এবং সেই দিনের ভয় করে, যেই দিনের বিপত্তি হইবে ব্যাপক।


 


 


assets/data_files/web

অশিক্ষিত সন্তানের চেয়ে সন্তান না থাকাই ভালো।


-জন হে উড।


 


 


 


কবরের উপর বসিও না এবং উহার দিকে মুখ করিয়া নামাজ পড়িও না।


 


 


ফটো গ্যালারি
১২ দিনের জন্যে বন্ধ করা হয়েছে বাকিলা বাজার
কামরুজ্জামান টুটুল
০৪ জুন, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


গতকাল ৩ জুন বুধবার থেকে আসছে ১৪ জুন পর্যন্ত এই ১২ দিনের জন্যে বন্ধ করে দেয়া হয়েছে হাজীগঞ্জের বাকিলা বাজার। বুধবার সকাল থেকে এ সিদ্ধান্ত কার্যকর করেছে ব্যবসায়ীগণ। এর আগে একই দিন সকালে বাজার পরিচালনা কমিটি, ইজারাদার, ব্যবসায়ী ও ইউপি চেয়ারম্যানের সমন্বয়ে গঠিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বাজারের এক ব্যবসায়ী করোনা উপসর্গে মারা যাওয়া ও আরেক ব্যবসায়ীর করোনা রিপোর্ট পজিটিভ আসার পরে এ সিদ্ধান্ত নেয়া হলো। এর আগে সরকারের দেয়া লকডাউন না মেনে ঈদে নিয়মিত ব্যবসা প্রতিষ্ঠান খুলে ব্যবসা করেছেন বাকিলা বাজারের ব্যবসায়ীগণ।



জানা যায়, বাকিলা বাজার জেলার মধ্যে একটি প্রসিদ্ধ বাজার। সরকারের লকডাউন চলাকালে বাজারের কোনো ব্যবসায়ী লকডাউন মানেননি। এ জন্যে বাজারে পুলিশ মোতায়েনসহ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছিলো। সর্বশেষ গত রোববার বাজার এক প্রতিষ্ঠিত মুদি ব্যবসায়ীর করোনা উপসর্গে মারা যাওয়া ও গত মঙ্গলবার আরেক প্রতিষ্ঠিত ঔষধ ব্যবসায়ীর করোনা রিপোর্ট পজিটিভ আসাসহ বেশ কয়েকজন ব্যবসায়ীর শরীরে করোনা উপসর্গ বিদ্যমান থাকায় এ সিদ্ধান্ত নেন ইউপি চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউসুফ পাটোয়ারী।



ইউপি চেয়ারম্যান জানান, বাজার ব্যবসায়ী সমিতি, ইজারাদার মিলে আমরা আসছে ১৪ জুন পর্যন্ত বাকিলা বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। তবে এর মধ্যে মুদি দোকান, ফার্মেসি ও কাঁচা তরকারির দোকান প্রতিদিন সকাল ৮টা থেকে বেলা ২টা পর্যন্ত খোলা রাখা হবে। স্বাস্থ্য বিধি মেনে খোলা রাখা ব্যবসা প্রতিষ্ঠানগুলোর মধ্যে একদিন সড়ক বিভাগের উত্তর পাশ খোলা রাখা হবে। পরের দিন আবার উত্তর পাশ বন্ধ রেখে দক্ষিণ পাশ খোলা রাখা হবে। এভাবে সমন্বয় করা হয়েছে।



বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি অমল ধর বলেন, কেউ গোপনে দোকান খোলা রাখলে বা গোপনে ক্রয়-বিক্রয় করলে তার মালামাল জব্দসহ জরিমানার বিধান রাখা হয়েছে।


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৭০২৬৮১
পুরোন সংখ্যা