চাঁদপুর, মঙ্গলবার ৩০ জুন ২০২০, ১৬ আষাঢ় ১৪২৭, ৮ জিলকদ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর পৌরসভা নির্বাচন হতে কোনো বাধা নেই : হাইকোর্ট; রিট খারিজ। ||  তথ্যসূত্র: চ্যানেল টুয়েন্টি ফোর।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৬-সূরা দাহ্র বা ইন্সান


৩১ আয়াত, ২ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


১৬। রজতশুভ্র স্ফটিক পাত্রে, পরিবেশন-কারীরা যথাযথ পরিমাণে উহা পূর্ণ করিবে।


১৭। সেথায় তাহাদিগকে পান করিতে দেওয়া হইবে যান্জাবীল মিশ্রিত পানীয়,


১৮। জান্নাতের এমন এক প্রস্রবণের যাহার নাম সালসাবীল।


 


assets/data_files/web

যে সরকার জনগণকে সর্বোচ্চ নিরাপত্তা দান করবে, সেটাই যথার্থ সরকার।


-জে.এ.গুড চাইল্ড।


 


 


 


 


অত্যাচার কেয়ামতের দিন সমূহ অন্ধকারের কারণ হবে।


 


ফটো গ্যালারি
অসহায় পরিবারের মাঝে সমাজকল্যাণ অধিদপ্তরের ভাতা প্রদান কার্ড বিতরণ
শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই রাষ্ট্রীয় সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন না অসহায় মানুষ
----------পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ
বিমল চৌধুরী
৩০ জুন, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


করোনাকালীন সামাজিক নিরাপত্তা বজায় রেখে চাঁদপুর পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডের অসহায় মানুষের মাঝে মাসিক ভিত্তিতে সরকারিভাবে প্রাপ্য আর্থিক সহায়তা কার্ড প্রদান করা হয়েছে। গতকাল ২৯ জুন সোমবার সকালে চাঁদপুর পৌর পাঠাগারে ভাতা কার্ড প্রদান করেন পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ নাছির উদ্দিন আহমেদ।



তিনি বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের ভয়াবহতা থেকে রক্ষার লক্ষ্যে সকলকে স্বাস্থ্য বিধি মেনে চলার আহ্বান জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই রাষ্ট্রীয় সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন না অসহায় দরিদ্র মানুষ। তিনি সুবিধাবঞ্চিত কর্মহীন মানুষকে আর্থিক সহায়তা প্রদানের লক্ষ্যে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, শিশু ভাতাসহ ৬ ক্যাটাগরিতে ভাতা প্রদান কার্যক্রম চালু করেছেন। আজ সরকারের দেয়া এ ভাতা পেয়ে দেশের লাখ লাখ পরিবার উপকৃত হচ্ছেন। এখন আর অসহায় প্রতিবন্ধী, বিধবা, বয়স্ক মানুষকে সংসারের অন্য কারো মুখাপেক্ষি হয়ে থাকতে হয় না। ভাতাগ্রহীতা এ সকল মানুষ মোটামুটি প্রয়োজন মিটাতে পারে সরকার প্রদত্ত এ সকল অর্থ দিয়ে। নির্বাচিত প্রতিনিধিদের মাধ্যমে সমাজকল্যাণ অধিদপ্তর অত্যন্ত বিচক্ষণতার মাধ্যমে এ কাজটি করে আসছেন। হতদরিদ্রদের মাঝে যারা এখনো বয়স্ক ভাতা, বিধবা ভাতাসহ সরকারপ্রদত্ত সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত রয়েছেন তাদেরকেও পর্যায়ক্রমে এ তালিকাভুক্ত করা হবে।



তিনি বলেন, চাঁদপুর পৌরসভা একটি সেবামূলক প্রতিষ্ঠান। পৌরসভার সকল নাগরিক যাতে তাদের প্রাপ্য নাগরিক সুবিধা ভোগ করতে পারেন, সেদিকে পৌর মেয়র হিসেবে আমার লক্ষ্য রয়েছে। পৌরসভার কর্মকর্তা, কর্মচারীগণসহ কাউন্সিলরগণ অত্যন্ত দক্ষতার সাথে পৌর নাগরিক সুবিধা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। করোনাকালীন অনেকেই কর্মহীন হয়ে পড়েছেন। এ সকল কর্মহীন অসহায় মানুষের সহায়তায় বিভিন্ন উপায়ে উপহারসামগ্রী বিতরণ করেছি। অসহায় পৌরবাসীর মাঝে যাতে খাদ্য ঘাটতি দেখা না দেয়, সেদিকে লক্ষ্য রেখে কার্ডের মাধ্যমে পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডে প্রধানমন্ত্রী ঘোষিত ১০ টাকা কেজি দরে চাল বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।



তিনি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি সকলকে আস্থা রাখার আহ্বান জানিয়ে আরো বলেন, অর্থনীতির চাকা সচল রাখাসহ মানুষের জনজীবন স্বাভাবিক রাখতে প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আজ তাঁর নিরলস কর্মদক্ষতার জন্যে দেশের কোথায়ও কোনো খাদ্য ঘাটতি নেই। করোনার ভয়াবহতার মাঝেও মানুষ সুন্দরভাবে তাদের জীবন-জীবিকা পরিচালিত করে যাচ্ছেন। আপনারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যে দোয়া করবেন, তিনি যেনো সুস্থ থাকেন এবং দীর্ঘজীবী হন।



বক্তব্য রাখেন শহর সমাজসেবা কর্মকর্তা মোঃ মাহমুদুল হক। উপস্থিত ছিলেন পৌর সচিব মোঃ আবুল কালাম ভূঁঞা, পৌর প্রকৌশলী এএইচএম মোঃ শামছুদ্দোহা, পৌর কোষাধ্যক্ষ মোঃ মশিউর রহমান, পৌর কাউন্সিলর মোঃ আলী মাঝি, মামুনুর রহমান দোলন, মাইনুল ইসলাম পাটওয়ারী, মহিলা কাউন্সিলর ফরিদা ইলিয়াছ, হাবিবুর রহমান দর্জি, সমাজসেবা কর্মকর্তা মোঃ কামরুজ্জামান, মোঃ এমরান হোসেন প্রমুখ।



এদিন ২০২০-২০২১ অর্থবছরের অতিরিক্ত বরাদ্দ হিসেবে ৭১৬ জনের নামে এ ভাতা কার্ড বরাদ্দ করা হয়। এর মধ্যে বয়স্ক ভাতা ২৫৪ জন, প্রতিবন্ধী ভাতা ৩৩০ জন, বিধবা ভাতা ১৩২ জন। আনুষ্ঠানিকভাবে মেয়র নাছির উদ্দিন কয়েক জনের হাতে এ কার্ড তুলে দেন। বাকিরা পৌর কাউন্সিলরগণ থেকে তাদের নামে বরাদ্দকৃত কার্ড সংগ্রহ করতে পারবেন। এ সকল কার্ডধারী তাদের নামে থাকা ব্যাংক একাউন্ট থেকে যে কোনো সময় তাদের ভাতা উত্তোলন করতে পারবেন।



 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১০৭২৪৮
পুরোন সংখ্যা