চাঁদপুর, বুধবার ১ জুলাই ২০২০, ১৭ আষাঢ় ১৪২৭, ৯ জিলকদ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭১-সূরা নূহ্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


৫। সে বলিয়াছিল, হে আমার প্রতিপালক! আমি তো আমার সম্প্রদায়কে দিবারাত্রি আহ্বান করিয়াছি,


৬। 'কিন্তু আমার আহ্বান উহাদের পলায়ন প্রবণতাই বৃদ্ধি করিয়াছে।


 


 


 


 


 


 


 


 


ধনীদের ধন সম্পদ হচ্ছে তাদের স্বাস্থ্যের সবচেয়ে বড় শত্রু।


-জর্জ ওয়েট স্টোন।


 


 


 


 


যে মানুষের প্রতি কৃতজ্ঞ নয়, সে আল্লাহর প্রতি কৃতজ্ঞ নয়।


 


 


 


 


ফটো গ্যালারি
হত্যার অভিযোগে ময়ূর-২ লঞ্চের মালিকসহ সাতজনের নামে মামলা
বিশেষ প্রতিনিধি
০১ জুলাই, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ঈদগাহ ফেরিঘাট-চাঁদপুর-ঢাকা নৌরূটে চলাচলকারী যাত্রীবাহী লঞ্চ এমভি ময়ূর-২-এর মালিকসহ সাতজনের নামে মামলা করা হয়েছে।



রাজধানীর শ্যামবাজার এলাকার বুড়িগঙ্গা নদীতে সোমবার সংঘটিত লঞ্চ দুর্ঘটনায় ৩য় তলা বিশিষ্ট যাত্রীবাহী লঞ্চ এমভি ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক হানিফ সোয়াত, মাস্টার, সুকানিসহ সাতজনের বিরুদ্ধে এই মামলা করা হয়েছে।



গতকাল সোমবার রাতে নৌ-পুলিশ ঢাকা সদরঘাট থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ শামসুল হক বাদী হয়ে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় মামলাটি করেন। এতে আসামী হিসেবে ময়ূর-২-এর মালিক হাজী মোঃ আবু তাহেরের ছেলে মোসাদ্দেক হানিফ সোয়াত ও মাস্টার আবুল বাশারসহ সাতজনের নাম উল্লেখ করা হয়েছে।



দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শাহজামান মঙ্গলবার (৩০ জুন) মামলার বিষয়টি গণমাধ্যমকর্মীদের নিশ্চিত করেছেন। তিনি বলেন, অবহেলাজনিত কারণে হত্যার অভিযোগে মামলাটি হয়েছে। আসামীদের গ্রেফতারের জন্যে অভিযান অব্যাহত রয়েছে।



গতকাল সকালে রাজধানীর শ্যামবাজার এলাকার বুড়িগঙ্গা নদীতে ময়ূর-২ লঞ্চের ধাক্কায় ডুবে যায় ছোট আকারের লঞ্চ মর্নিং বার্ড। মুন্সীগঞ্জের কাঠপট্টি থেকে সদরঘাটে এসে নোঙ্গর করতে যাচ্ছিল মর্নিং বার্ড। ময়ূর-২ লঞ্চটিও চাঁদপুর থেকে সদরঘাটে এসে যাত্রী নামিয়ে তাদের নিজেদের ডকইয়ার্ডে নোঙ্গর করার জন্য খালি অবস্থায় যাচ্ছিল।



ডুবে যাওয়া লঞ্চটি থেকে এ পর্যন্ত ৩২ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া লঞ্চডুবির প্রায় ১৩ ঘণ্টা পর রাত ১০টার দিকে এক ব্যক্তিকে জীবিত উদ্ধার করা হয়েছে। নদীতে ভেসে উঠার পর কোস্টগার্ডের কর্মীরা তাকে তুলে নেন। উদ্ধার করার পর তিনি অচেতন হয়ে পড়েন। সঙ্গে সঙ্গে হাসপাতালে নেওয়া হলে তার জ্ঞান ফিরে আসে। তাকে রাজধানীর সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের ক্যাজুয়ালিটি ওয়ার্ডে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে।



এ দুর্ঘটনার পর দায়ী ব্যক্তি বা সংস্থাকে শনাক্তকরণ এবং দুর্ঘটনা প্রতিরোধে করণীয় উল্লেখ করে সুনির্দিষ্ট সুপারিশ প্রদানের লক্ষ্যে সাত সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে নৌ-পরিবহন মন্ত্রণালয়। এ কমিটিকে আগামী সাত দিনের মধ্যে এ দুর্ঘটনার নিরপেক্ষ তদন্ত করে রিপোর্ট নৌ-পরিবহন মন্ত্রণালয়ে প্রতিবেদন আকারে দাখিল করতে নির্দেশ প্রদান করা হয়েছে।



 



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ১,৯০,০৫৭ ১,৩০,৪২,৩৪০
সুস্থ ১,০৩,২২৭ ৭৫,৮৮,৫১০
মৃত্যু ২,৪২৪ ৫,৭১, ৬৮৯
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬৮১১৮৪
পুরোন সংখ্যা