চাঁদপুর, বৃহস্পতিবার ২ জুলাই ২০২০, ১৮ আষাঢ় ১৪২৭, ১০ জিলকদ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭২-সূরা জিন্ন্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


২৪। যখন উহারা প্রতিশ্রুত শাস্তি প্রত্যক্ষ করিবে, বুঝিতে পারিবে, কে সাহায্যকারীর দিক দিয়া দুর্বল এবং কে সংখ্যায় স্বল্প।


২৫। বল, 'আমি জানি না তোমাদিগকে যে প্রতিশ্রুতি দেওয়া হইয়াছে তাহা কি আসন্ন, না আমার প্রতিপালক ইহার জন্য কোন দীর্ঘ মেয়াদ স্থির করিবেন।'


 


 


assets/data_files/web

ভিক্ষাবৃত্তি পতিতাবৃত্তির চেয়েও খারাপ।


-লেলিন।


 


দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞানচর্চায় নিজেকে উৎসর্গ করো।


 


 


চাঁদপুরে করোনায় আক্রান্ত ৯শ' ছাড়ালো মৃত বেড়ে ৫৯ সুস্থ হয়েছেন ৩শ' ২৮ জন
এএইচএম আহসান উল্লাহ
গোলাম মোস্তফা
০২ জুলাই, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯শ' ছাড়িয়েছে। এ সংখ্যা এখন ৯শ' ১৯ জন। গতকাল একদিনের রিপোর্টে আক্রান্ত ৪৫জন এর সাথে যুক্ত হয়েছেন। গতকাল বুধবার ১শ' ৬৩ জনের রিপোর্ট আসে। এর মধ্যে পজিটিভ ৪৫ জন এবং নেগেটিভ ১শ' ১৮ জন। পজিটিভ ৪৫ জনের মধ্যে মৃত ছিলো ২ জন। এরা হচ্ছেন চাঁদপুর শহরের মমিন পাড়ার আমানুল্লাহ (৭২) এবং মিশন রোড এলাকার নান্নু মিজি (৫৫)। এ দুজনের মধ্যে আমানুল্লাহর মেয়ে আগে থেকেই করোনায় আক্রান্ত। পিতা আমানুল্লাহ গত ক'দিন আগে করোনার উপসর্গ নিয়ে নিজ বাসায় মারা যান। পরে সদর উপজেলা স্বাস্থ্য বিভাগের লোকজন গিয়ে মৃত ব্যক্তির স্যাম্পল সংগ্রহ করেন। আর মিশন রোড এলাকার নান্নু মিজি কিছুদিন আগে অসুস্থ সদর হাসপাতালে যাওয়ার ৩০ মিনিটের মধ্যে মারা যান। এরপর সেখানেই তার স্যাম্পল নেয়া হয়। গতকাল তাদের পজিটিভ রিপোর্ট আসে। মৃত এই দুইজনসহ জেলায় এ পর্যন্ত মোট মৃত হচ্ছে ৫৯ জন। এদিকে গতকাল একদিনে ২৯ জনকে সুস্থ ঘোষণা করা হয়েছে। এ পর্যন্ত আক্রান্তদের মধ্য থেকে ৩শ' ২৮ জনকে সুস্থ ঘোষণা করা হলো। চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় থেকে এসব তথ্য জানা গেছে।



সূত্র থেকে আরো জানা যায়, গতকাল পর্যন্ত চাঁদপুর থেকে স্যাম্পল গিয়েছে ৪ হাজার ৬শ' ৭২ জনের। এর মধ্যে গতকালকে ছিলো ১শ' ৭৫ জনের। এ পর্যন্ত রিপোর্ট এসেছে ৪ হাজার ২শ' ৬৭ জনের। রিপোর্ট পেন্ডিং আছে ৪শ' ৫ জনের। মৃত এবং সুস্থ বাদ দিয়ে চিকিৎসাধীন আছেন ৫শ' ৩২ জন।


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ২,২৩,৪৫৩ ১,৬২,২০,৯০০
সুস্থ ১,২৩,৮৮২ ৯৯,২৩,৬৪৩
মৃত্যু ২,৯২৮ ৬,৪৮,৭৫৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৫১৮৯১০৭
পুরোন সংখ্যা